ভেস্তে গেল রাজ্যপালের ডাকা বৈঠক, সরকারের উপর বেজায় চটলেন রাজ্যপাল

ভেস্তে গেল রাজ্যপালের ডাকা বৈঠক, সরকারের উপর বেজায় চটলেন রাজ্যপাল
  • Share this:

#কলকাতা: রাজ্য সরকারের সঙ্গে রাজ্যপালের সংঘাত আরও জোরাল হল। উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায় রাজ্যপালের ডাকা প্রশাসনিক বৈঠকে অনুপস্থিত জনপ্রতিনিধি থেকে শুরু করে প্রশাসনের শীর্ষ কর্তারা। ধামাখালিতে বৈঠকই ভেস্তে গেল। সজনেখালিতে বৈঠক পনেরো মিনিটের। নাম না করে মুখ্যমন্ত্রীকেও টার্গেট করলেন ক্ষুব্ধ রাজ্যপাল।

শিলিগুড়ির পর এবার ধামাখালি ও সজনেখালিতে রাজ্যপালের বৈঠক ঘিরে বিতর্ক। মঙ্গলবার প্রথমে উত্তর ২৪ পরগনার ধামাখালিতে যান রাজ্যপাল জগদীপ ধনখড়। সকাল সাড়ে নটা থেকে বৈঠক শুরুর কথা। কিন্তু, জেলাশাসক-পুলিশ সুপার সহ প্রশাসনের কোনও শীর্ষ কর্তাই সেখানে ছিলেন না। ছিলেন না সাংসদ-বিধায়ক বা অন্য কোনও জনপ্রতিনিধিও। যার জেরে বৈঠকই ভেস্তে যায়। রাজ্য সরকারকে নিশানা করে ক্ষোভ উগড়ে দেন রাজ্যপাল।

উত্তর ২৪ পরগনার ধামাখালি থেকে রাজ্যপাল যান দক্ষিণ ২৪ পরগনার সজনেখালিতে। সেখানেও কোনও সাংসদ-বিধায়ক বা জনপ্রতিনিধি ছিলেন না। ছিলেন না জেলাশাসক, পুলিশ সুপার-সহ প্রশাসনের শীর্ষ আধিকারিকদের অনেকেই। যাঁরা ছিলেন, তাঁদের নিয়েই মিনিট পনেরো বৈঠক করেন রাজ্যপাল। আবারও সরকারের সমালোচনায় সরব হন।

সম্প্রতি, শিলিগুড়িতে রাজ্যপালের ডাকা বৈঠক এড়িয়ে যান মন্ত্রী, আমলা, পুলিশকর্তারা। বিরোধী দলগুলির জনপ্রতিনিধিরা হাজির হলেও শাসক শিবির পুরোপুরি অনুপস্থিত থাকে বৈঠকে। দক্ষিণবঙ্গে তো বৈঠকই ভেস্তে গেল। এ নিয়ে রাজ্যপাল এতটাই ক্ষুব্ধ যে স্বরাষ্ট্র মন্ত্রকে নালিশও করতে পারেন।

First published: 03:15:23 PM Oct 23, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर