Home /News /kolkata /
মুখ্যমন্ত্রীর পরিকল্পনায় অভিনব বিসর্জন শোভাযাত্রার সাক্ষী হবে তিলোত্তমা

মুখ্যমন্ত্রীর পরিকল্পনায় অভিনব বিসর্জন শোভাযাত্রার সাক্ষী হবে তিলোত্তমা

দুর্গাপুজোর ইতিহাসে এই প্রথমবার বিসর্জনের অভিনব শোভাযাত্রার সাক্ষী থাকবে মহানগরী ৷

  • Pradesh18
  • Last Updated :
  • Share this:

    #কলকাতা: দুর্গাপুজোর ইতিহাসে এই প্রথমবার বিসর্জনের অভিনব শোভাযাত্রার সাক্ষী থাকবে মহানগরী ৷ শুক্রবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পরিকল্পনা অনুসারে রেড রোডে হবে অভিনব নিরঞ্জনের শোভাযাত্রা।

    সারা কলকাতা ঘুরে নামী ঠাকুর দেখা হয়নি? নো প্রবলেম। একসঙ্গে সব ঠাকুর আপনার চোখের সামনে রীতিমতো শোভাযাত্রা করে যাবে। বিসর্জনের আগে এই প্রথম রেড রোড ধরে মুখ্যমন্ত্রীর উদ্যোগে এই বিসর্জনের শোভাযাত্রা দেখার ব্যবস্থা করা হচ্ছে। যা দেখতে পারবেন ৫০ হাজারেরও বেশি সাধারণ মানুষ।

    অনেকটা সাধারণতন্ত্র দিবসের মতোই সেজে উঠেছে রেড রোড। রয়েছে বিশাল মঞ্চ, জায়ান্ট স্ক্রিন, ওয়াচ টাওয়ার। তবে সাধারণতন্ত্রের কুচকাওয়াজ নয়। এবার পুজোর বিসর্জনের শোভাযাত্রা দেখা যাবে রেড রোডে। শুক্রবার শহরের এই ব্যস্ত রাস্তা দিয়েই গঙ্গাপাড়ের দিকে নিরঞ্জনের জন্য এগিয়ে যাবে একের পর এক বিখ্যাত প্রতিমা। উপস্থিত থাকবেন মুখ্যমন্ত্রী স্বয়ং। আর রাস্তার দু'ধার থেকে যা চাক্ষুস করতে পারবেন পঞ্চাশ হাজারেরও বেশি মানুষ।

    বিসর্জনের শোভাযাত্রা উপলক্ষে রাস্তার একধারে তৈরি হচ্ছে মূল মঞ্চ ৷ এই মঞ্চ থেকেই শোভাযাত্রা দেখবেন মুখ্যমন্ত্রী ও অন্য ভিআইপিরা ৷ শতাধিক অতিথির বসার ব্যবস্থা রয়েছে মঞ্চে ৷ মূল মঞ্চের দু'পাশে দুহাজার অতিথির বসার ব্যবস্থা থাকছে ৷ রাস্তার দু'ধারে দাঁড়িয়ে শোভাযাত্রা দেখতে পারবেন ৫০ হাজারেরও বেশি মানুষ ৷ থাকছে জায়ান্ট স্ক্রিনের ব্যবস্থা ৷ শোভাযাত্রা উপলক্ষে আলোয় মুড়ে ফেলা হয়েছে রোড রোড ৷ আলোকসজ্জার মাধ্যমে তুলে ধরা হবে সুবজসাথী, খাদ্যসাথী, কন্যাশ্রী, যুবশ্রীর মতো রাজ্য সরকারি প্রকল্প ৷ বিসর্জনের বাদ্যি বাজাতে শোভাযাত্রায় থাকছে ১০০ ঢাকি ৷

    ১৪ অক্টোবর বিকালে পাঁচটা থেকে শুরু হবে শোভাযাত্রা। কলকাতার প্রথম সারির নজরকাড়া চল্লিশটি পুজোর বিসর্জন হবে। শোভাযাত্রা উপলক্ষে জোরদার নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। ওয়াচ টাওয়ার থেকেও চলবে নজরদারি।

    First published:

    Tags: CM Mamata Banerjee, Durga Idol Immersion, Immersion Rally, Red Road Immersion

    পরবর্তী খবর