corona virus btn
corona virus btn
Loading

মেডিক্যাল কলেজে ভর্তির টোপ দিয়ে কোটি টাকার প্রতারণা, ধৃত ৬

মেডিক্যাল কলেজে ভর্তির টোপ দিয়ে কোটি টাকার প্রতারণা, ধৃত ৬
নিজস্ব চিত্র

সরকারি মেডিক্যাল কলেজে ভর্তির টোপ দিয়ে কোটি টাকা প্রতারণার অভিযোগ। বড়সড় প্রতারণা চক্রের চাঁইসহ ছজন পুলিশের জালে ধরা পড়ল।

  • Share this:

#কলকাতা: সরকারি মেডিক্যাল কলেজে ভর্তির টোপ দিয়ে কোটি টাকা প্রতারণার অভিযোগ। বড়সড় প্রতারণা চক্রের চাঁইসহ ছজন পুলিশের জালে ধরা পড়ল। ধৃতদের দুই মাথার একজন এমবিএ এবং অন্যজন বিটেক। ধৃতদের কাছ থেকে সরকারি চাকরির ভুয়ো নথি, জাল পাসপোর্টসহ চল্লিশ হাজার টাকা উদ্ধার করল বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ।

সল্টলেকে অফিস খুলে কলকাতার সরকারি মেডিক্যাল কলেজে ভরতির প্রতিশ্রুতি দিয়ে টাকা হাতানোর অভিযোগ ওঠে একদল যুবকের বিরুদ্ধে। গত বছর ১৫ নভেম্বর বিধাননগর পূর্ব থানায় অভিযোগ দায়ের করেন নিতেশ লুহারুকা নামে এক ব্যক্তি। নিতেশের অভিযোগ

সল্টলেকের সি কে ব্লকের আর এস সলিউশন নামে এক সংস্থা থেকে ফোন যায়

কলকাতার নামি সরকারি মেডিক্যাল কলেজে নিতেশের ভাইকে বিশেষ কোটায় ভরতি করার প্রতিশ্রুতি দেওয়া হয়

ভাইকে ডাক্তারি পড়ানোর স্বপ্নপূরণের আশায় পনেরো লক্ষ টাকা সংস্থার এক কর্মীর হাতে তুলে দেন নিতেশ

প্রতারিত হয়েছে বুঝেই পুলিশের দ্বারস্থ হন নিতেশ। তদন্তভার যায় বিধাননগর সাইবার ক্রাইম থানার হাতে। নিউটাউন ও হুগলির ডানকুনি থেকে এই চক্রের মূল পাণ্ডা অভিষেক নায়েক, সৈকত সরকারসহ ছজনকে গ্রেফতার করেছে পুলিশ। ধৃত অভিষেক এমবিএ। সৈকত বিটেক পাস।

কীভাবে ভরতি টোপ -- মেডিক্যাল পরীক্ষায় আবেদনকারীদের নম্বর ও ঠিকানা জোগাড় -- তাঁদের সঙ্গে যোগাযোগ করে বিভিন্ন কোটায় ভরতির টোপ -- ভর্তির জন্য ১০-১৫ লক্ষ টাকা চাওয়া হত ধৃতদের কাছ থেকে সরকারি চাকরির ভুয়ো নথিপত্র, জাল পাসপোর্ট ও ৪০ হাজার টাকা উদ্ধার করেছে পুলিশ। সরকারি মেডিক্যাল কলেজে ভরতির পাশাপাশি সরকারি দফতরে চাকরির টোপ দিয়ে কোটি টাকা প্রতারণা করেছে এই চক্র। ধৃতদের সঙ্গে কোনও সরকারি কর্মী যুক্ত আছেন কিনা খতিয়ে দেখছেন তদন্তকারীরা।

First published: January 6, 2018, 9:42 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर