Home /News /kolkata /
এবার ট্রামেই হবে শিল্পের প্রদর্শনী, অভিনব আয়োজন

এবার ট্রামেই হবে শিল্পের প্রদর্শনী, অভিনব আয়োজন

এভাবেই সেজে উঠেছে ট্রাম।

এভাবেই সেজে উঠেছে ট্রাম।

রাজ্য সরকারের এই উদ্যোগে যাতে বিভিন্ন নবীন শিল্পী শরিক হতে পারেন, সে জন্য প্রদর্শনীর ভাড়াও রাখা হয়েছে যথেষ্ট কম।

  • Share this:

#কলকাতা: এবার ট্রামেই হবে শিল্পের প্রদর্শনী। তবে এই ট্রাম এক জায়গায় দাঁড়িয়ে না থেকে চলবে। সারা কলকাতা জুড়েই চলবে এই ট্রাম। আর তাতে উঠে কলকাতাবাসী দেখতে পারবে বিভিন্ন শিল্পীর প্রদর্শনী।

এর আগেও রাজ্যে ঐতিহ্যবাহী ট্রামকে স্মরণীয় করে রাখতে বিভিন্ন প্রচেষ্টা করেছে রাজ্য সরকার। তার মধ্যে চলমান রেস্তোরাঁ অন্যতম। এ বার অনেকটা সেই ধাঁচেই ট্রামে শিল্পীদের আঁকা ছবির প্রদর্শনী করার ব্যবস্থা করছে রাজ্য পরিবহণ দফতর। রাজ্য সরকারের এই উদ্যোগে যাতে বিভিন্ন নবীন শিল্পী শরিক হতে পারেন, সে জন্য প্রদর্শনীর ভাড়াও রাখা হয়েছে যথেষ্ট কম।

রাজ্য পরিবহণ দফতর সূত্রে খবর, এক দিনের ছবি প্রদর্শনীর জন্য ভাড়া ধার্য হয়েছে ৩৬০০ টাকা। দু'দিন এবং তিন দিনের জন্য ভাড়া লাগবে যথাক্রমে ছ'হাজার এবং আট হাজার টাকা। এর পর প্রতি এক দিনের জন্য অতিরিক্ত দেড় হাজার টাকা করে লাগবে। নোনাপুকুর ট্রামডিপোয় বিশেষ এই ট্রাম তৈরি করেছেন পরিবহণ দফতরের কর্মীরা। প্রতি দিনই এই ট্রাম চলবে রাস্তায়। তবে এক-এক দিন করে ওই ট্রাম দর্শকদের জন্য দাঁড়াবে গড়িয়াহাট, এসপ্লানেড এবং শ্যামবাজারে।

পশ্চিমবঙ্গ রাজ্য পরিবহণ নিগমের ম্যানেজিং ডিরেক্টর রাজনবীর সিং কপূর বলেন, "এই ট্রামের মূল উদ্দেশ্যই হল, শিল্পকলাকে মানুষের মধ্যে আরও জনপ্রিয় করে তোলা। দর্শকদের কাছ থেকে মাত্র ছ'টাকা করে টিকিট নেওয়া হবে প্রদর্শনী দেখার জন্য। তবে ছাত্রছাত্রীদের প্রদর্শনী দেখা এবং করা দু'ক্ষেত্রেই বিপুল ছাড় দেওয়া হবে।" দু'দিন এবং তিন দিনের জন্য ভাড়া লাগবে যথাক্রমে ছ'হাজার এবং আট হাজার টাকা। এর পর প্রতি এক দিনের জন্য অতিরিক্ত দেড় হাজার টাকা করে লাগবে। নোনাপুকুর ট্রামডিপোয় বিশেষ এই ট্রাম তৈরি করেছেন পরিবহণ দফতরের কর্মীরা। প্রতি দিনই এই ট্রাম চলবে রাস্তায়। তবে এক-এক দিন করে ওই ট্রাম দর্শকদের জন্য দাঁড়াবে গড়িয়াহাট, এসপ্লানেড এবং শ্যামবাজারে।

Published by:Arka Deb
First published:

Tags: Tram, Tram Exhibition

পরবর্তী খবর