Home /News /kolkata /
Draupadi Murmu: দ্রৌপদী মুর্মুর সমর্থনে তৃণমূলের ভোট নিয়ে এখনও আশা ছাড়ছে না বঙ্গ বিজেপি

Draupadi Murmu: দ্রৌপদী মুর্মুর সমর্থনে তৃণমূলের ভোট নিয়ে এখনও আশা ছাড়ছে না বঙ্গ বিজেপি

বিজেপির সব ভোট দ্রৌপদী মুর্মু পাবেন তো? খোঁচা শাসক দলের ৷

  • Share this:

ভেঙ্কটেশ্বর লাহিড়ী, কলকাতা- তাদের রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মুকে শেষ মুহূর্তে সমর্থন করতেও পারে তৃণমূল। এখনও আশা ছাড়ছে না বিজেপি। ইতিমধ্যেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিজে ফোন করে তাঁকে সমর্থন করার ব্যাপারে আবেদন জানিয়েছেন দ্রৌপদী মুর্মু (Draupadi Murmu)। রাজ্য বিজেপির তরফ থেকেও দ্রৌপদী মুর্মুকে সমর্থন করার আবেদন জানিয়ে রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার এবং বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর যৌথ স্বাক্ষর করা চিঠি পাঠানো হয়েছে মুখ্যমন্ত্রীকে।

আরও পড়ুন- রাশিফল ১৩ জুলাই; দেখে নিন কেমন যাবে আজকের দিন

শেষ মুহূর্তে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং তাঁর দলের জনপ্রতিনিধিরা মত বদল করে জনজাতি সম্প্রদায় থেকে প্রথম মহিলা রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মুকে সমর্থন করার সম্ভাবনা এখনও উড়িয়ে দিচ্ছে না গেরুয়া শিবির। মঙ্গলবার বিজেপির বিধায়ক ও সাংসদদের সঙ্গে কলকাতায় এসে সৌজন্য সাক্ষাৎ পর্বে  খোদ এনডিএ রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মুও শুধুমাত্র গেরুয়া শিবিরের জনপ্রতিনিধিদেরই নয়, তৃণমূল কংগ্রেসের প্রত্যেকের সমর্থন পাওয়ার ব্যাপারেও আশা প্রকাশ করে বলেন, আমি জানি বাংলার হৃদয় অনেক বড়, তাই পশ্চিমবঙ্গ বিধানসভার সব সদস্যদেরই ভোট আমি পাব।

বিজেপি সূত্রে খবর, গেরুয়া শিবিরের সঙ্গে দ্রৌপদী মুর্মুর বৈঠকে বঙ্গ বিজেপির তরফে তাঁদের পূর্ণ সমর্থন তো থাকবেই। এমনকী, বিরোধী শাসক শিবিরের কয়েকজনের ভোটও তিনি পাবেন বলে দ্রৌপদী মুর্মুকে আশ্বস্ত করেন বাংলার পদ্ম শিবিরের নেতারা। তাহলে কি ক্রস ভোটিংয়ের আশঙ্কা করছে বিজেপি? হলে অবাক হওয়ার কিছু নেই। বলছেন গেরুয়া শিবিরের কেউ কেউ। কারণ রাজ্য বিজেপির পক্ষ থেকে বাংলার তৃণমূল বিধায়ক ও সাংসদদের কাছেও দ্রৌপদী মুর্মুকে সমর্থন করার আবেদন জানিয়ে চিঠি পাঠানো হয়েছে।

আরও পড়ুন-ওড়িশার উপকূলে সুস্পষ্ট নিম্নচাপ, কাল বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের উপকূলের জেলায়

বিধানসভায় বিজেপির মুখ্য সচেতক মনোজ টিগ্গাও আদিবাসী অধ্যুষিত এলাকা হিসেবে পরিচিত এলাকার তৃণমূল বিধায়কদের রাজনীতির ঊর্ধ্বে উঠে দ্রৌপদী মুর্মুকে ভোট দেওয়ার আবেদন প্রকাশ্যে জানিয়েছেন। বাংলা থেকে তৃণমূল কংগ্রেসের একজন জনপ্রতিনিধিও যদি দ্রৌপদী মুর্মুকে সমর্থন করেন, বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটে বিজেপির কাছে সেটাই হবে অন্যতম রাজনৈতিক জয়। তাই বিজেপি শিবিরের পক্ষ থেকে তৃণমূলীদের সমর্থন পেতে চেষ্টার কোনও ত্রুটি রাখা হচ্ছে না। যদিও বিজেপির চেষ্টা প্রসঙ্গে শাসক দল তৃণমূল কংগ্রেসের খোঁচা, বিজেপির সব ভোট দ্রৌপদী মুর্মু পাবেন তো? এই পরিস্থিতিতে ভোটের ফলাফলের হিসেবের দিকেই এখন তাকিয়ে রয়েছে রাজনৈতিক মহল।

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: BJP, Draupadi Murmu

পরবর্তী খবর