'আপ ক্রোনোলজি সমঝিয়ে...', হামলার কার্যকারণ বোঝাতে ডেরেকের গলায় শাহী ঝাঁঝ

আহত মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র

মমতার আহত হওয়া যে নিছক দুর্ঘটনা নয়, বরং চক্রান্ত তা বোঝাতে গিয়ে ডেরেক বারংবার বললেন, আপ ক্রোনোলজি সামঝিয়ে...।

  • Share this:

    #কলকাতা: মমতা বন্দ্যোপাধ্য়ায়ের আক্রান্ত হওয়ার ঘটনায় কমিশনে গেল তৃণমূল। তাদের অভিযোগ, পুলিশকে নিস্ক্রিয় করে রাখা হয়েছিল। তিন সদস্যের প্রতিনিধি দলে ছিলেন ডেরেক ও'ব্রায়েন,পার্থ চট্টোপাধ্যায় এবং চন্দ্রিমা ভট্টাচার্য। সংবাদমাধ্য়েমের সামনে অভিযোগ করার সময়ে ডেরেক ও'ব্রায়েনের মুখে শাহী-ঝাঁঝ। মমতার আহত হওয়া যে নিছক দুর্ঘটনা নয়, বরং চক্রান্ত তা বোঝাতে গিয়ে ডেরেক বারংবার বললেন, আপ ক্রোনোলজি সামঝিয়ে...।

    ডেরকের কথায়, "নির্বাচন ঘোষণার পর রাজ্যের আইনশৃঙ্খলা নির্বাচন কমিশনের দায়িত্বে চলে যায়। জেড ক্যাটাগরির নিরাপত্তায় থাকা দেশের একমাত্র মহিলা মুখ্যমন্ত্রীর সঙ্গে এমনটা কী করে ঘটতে পারে।" ডেরেক নাম না করেই উষ্মা প্রকাশ করেন সেই নেতাদের বিরুদ্ধে যাঁরা এই ঘটনার পর তির্যক মন্তব্য করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়কে নিয়ে।

    ৮ মার্চ বিজেপির বাংলার অধ্যক্ষ ফেসবুকে পোস্ট করেন, মমতা বন্দ্যোপাধ্যাকে ঘায়েল হতে দেখব। ৯ মার্চ ইলেকশন কমিশনে পুলিশের ডিজিপি বদলায়। ১০ তারিখ এক বিজেপি সাংসদ ফেসবুকে পোস্ট করেন, আপনারা বুঝতে পারবেন বিকেল ৫টার পর কিছু ঘটনা ঘটবে। আর গতকাল নন্দীগ্রামে এই ঘটনা ঘটল। আমরা এই আচরণের নিন্দা করি। আমরা চাই সত্য সামনে আসুক। আমরা সংবাদমাধ্যমের সাহায্য চাই।

    প্রসঙ্গত, আজ বৃহস্পতিবার কমিশনে গিয়েছিলেন বিজেপি নেতারাও। সব্যসাচী দত্ত, শিশির বাজোরিয়ারা কমিশনে গিয়ে ঘটনার ফুটেজ সামনে আনার দাবি করেন। সব্যসাচী সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে বলেন, এই ঘটনার সমস্ত ফুটেজ প্রকাশ করা জরুরি। না হলে দায় বর্তাবে নির্বাচন কমিশনের উপর।

    এই মুহূর্তে মমতা বন্দ্যোপাধ্য়ায়ের ঠিকানা এসএসকেএম হাসপাতালের উডবার্ন ওয়ার্ডের সাড়ে বারো নম্বর কেবিন।  হাসপাতাল সূত্রে খবর, মমতা বন্দ্যোপাধ্যায়ের বাঁ পায়ের গোঁড়ালির চোট গুরুতর। চোট রয়েছে ডান কাঁধে, গলায়। আপাতত ৪৮ ঘণ্টা তাঁকে নিবিড় ভাবে পর্যবেক্ষণ করতে চাইছেন চিকিৎসক মণিময় বন্দ্যোপাধ্যায় ও তাঁর সহযোদ্ধারা। প্রসঙ্গত আজ তৃণমূলের ম্যানিফেস্টো প্রকাশিত হওয়ার কথা ছিল। দলনেত্রীর এ হেন পরিস্থিতিতে তা স্থগিতই থাকবে। পরিবর্তে কোর কমিটির বৈঠকে আলোচনা হবে নির্বাচনী প্রচার স্ট্র্যাটেজি নিয়ে।

    Published by:Arka Deb
    First published: