Home /News /kolkata /
Congress Protest|| কেন্দ্রের বিরুদ্ধে আন্দোলন অব্যাহত, আজ ফের রাজভবন অভিযান কংগ্রেসের

Congress Protest|| কেন্দ্রের বিরুদ্ধে আন্দোলন অব্যাহত, আজ ফের রাজভবন অভিযান কংগ্রেসের

Congress Protest against centers vindictive attitude: কেন্দ্রের বিরুদ্ধে লাগাতার আন্দোলনের পথেই কংগ্রেস। আজ ১৬ জুন ফের রাজভবনের সামনে বিক্ষোভের ডাক দিয়েছে কংগ্রেস।

  • Share this:

#কলকাতা: কেন্দ্রের বিরুদ্ধে লাগাতার আন্দোলনের পথেই কংগ্রেস। আজ ১৬ জুন ফের রাজভবনের সামনে বিক্ষোভের ডাক দিয়েছে কংগ্রেস। বুধবার দলের তরফে সৌম আইচ রায় প্রেস বিবৃতি দিয়ে জানান, "পশ্চিমবঙ্গ প্রদেশ কংগ্রেসের সভাপতি সম্মানীয় শ্রী অধীর রঞ্জন চৌধুরী, এমপি -র নির্দেশনায়, আগামীকাল সারা দেশের সাথে সাথে পশ্চিমবঙ্গেও কংগ্রেসের শান্তিপূর্ণ বিক্ষোভ অনুষ্ঠিত হবে। আজ ১৬ জুন বৃহস্পতিবার দুপুর ২টো থেকে শুরু হবে এই শান্তিপূর্ন বিক্ষোভ সভা, রাজভবন-এর সামনে, বিজেপি শাসিত কেন্দীয় সরকারের দ্বারা সিবিআই- ইডি কে ব্যবহার করে রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করার বিরুদ্ধে। ব্যাঙ্কশাল কোর্টের সামনে থেকে এই মিছিলের জমায়েত শুরু হবে।"

আরও পড়ুন: অশনি সংকেত! অতিভারী বৃষ্টিতে ভাসবে বাংলা, কোন কোন জেলায় কমলা সতর্কতা জারি?

বুধবারও রাজভবন অভিযান করা হয়। তবে এ দিন অভিযানে পুলিশের বিরুদ্ধে অতি সক্রিয়তার অভিযোগ তোলা হয় কংগ্রেসের পক্ষ থেকে। দলের তরফে প্রেস বিবৃতিতে জানানো হয়েছে, "দেশ জুড়ে বিজেপি সরকারের স্বৈরাচারী ও বর্বর পদক্ষেপ মাত্রা ছাড়িয়ে গেছে। রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার জন্য যেভাবে কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে ইডি'র মতো সংস্থাকে ব্যবহার করে হেনস্থা করার ষড়যন্ত্র রচনা করছে বিজেপি, তার বিরুদ্ধে প্রতিবাদ জানাতে যখন কংগ্রেস কর্মীরা পথে নামছেন, তখন সম্পূর্ণ অগণতান্ত্রিক ও স্বৈরাচারী পদক্ষেপের মাধ্যমে সেই প্রতিবাদের কণ্ঠরোধ করা হচ্ছে। দিল্লিতে লোকসভায় কংগ্রেসের দলনেতা অধীর রঞ্জন চৌধুরী সহ কংগ্রেসের শীর্ষ নেতাদের গ্রেফতার করা হচ্ছে অনৈতিক ভাবে। এসবের প্রতিবাদে আজ পশ্চিমবঙ্গ প্রদেশ কংগ্রেসের পক্ষ থেকে 'রাজভবন অভিযান'-এর ডাক দেওয়া হয়েছিল। এই অভিযান চলা কালীন আজ পশ্চিমবঙ্গের পু্লিশ শান্তিপূর্ণ আন্দোলনকারীদের বিনা অপরাধে গ্রেফতার করে। কংগ্রেস নেতা অসিত মিত্র, কৃষ্ণা দেবনাথ, আশুতোষ চ্যাটার্জী, সুমন পাল, প্রদীপ প্রসাদ সহ অসংখ্য কংগ্রেস নেতা-কর্মীকে আজ যেভাবে অন্যায় ভাবে গ্রেফতার করে রাখা হয়েছে, আমরা তার তীব্র নিন্দা করি। পশ্চিমবঙ্গ প্রদেশ কংগ্রেস কমিটির সভাপতি অধীর রঞ্জন চৌধুরী জানিয়েছেন বিজেপি'র এই বর্বর ও স্বৈরাচারী শাসনের বিরুদ্ধে কংগ্রেসের লাগাতার আন্দোলন চলবে।"

কলকাতা ছাড়াও জেলায় জেলায় কীভাবে এই আন্দোলন ছড়িয়ে দেওয়া যায় তা নিয়েও চিন্তাভাবনা করছেন প্রদেশ কংগ্রেস নেতৃত্ব।

UJJAL ROY

Published by:Shubhagata Dey
First published:

Tags: Congress

পরবর্তী খবর