ধর্ষণ-খুনের প্রতিবাদে দিল্লিতে মিছিল, বিক্ষোভকারীদের সরাতে জলকামান পুলিশের

ধর্ষণ-খুনের প্রতিবাদে দিল্লিতে মিছিল, বিক্ষোভকারীদের সরাতে জলকামান পুলিশের
ধর্ষণ-খুনের প্রতিবাদে মিছিল (ANI)

নির্ভয়ার পর আরও একবার দিল্লির রাজপথে বিক্ষোভে আম-জনতা। এবার হায়দরাবাদের, উন্নাওয়ের জন্য।

  • Share this:

নয়াদিল্লি: নির্ভয়ার পর আরও একবার দিল্লির রাজপথে বিক্ষোভে আম-জনতা। এবার হায়দরাবাদের, উন্নাওয়ের জন্য। ধর্ষণ-খুনের প্রতিবাদে এদিন দিল্লির রাজঘাট থেকে ইন্ডিয়া গেট পর্যন্ত মোমবাতি মিছিলের আয়োজন করা হয়েছিল। তাতে যোগ দিয়েছিলেন তরুণী থেকে বৃদ্ধা-সহ অনেকেই। তাঁদের দাবি দোষীদের কড়া শাস্তি।

কিছুক্ষণ পরেই এই মোমবাতি মিছিলে পরিনত হয় বিক্ষোভ। মিছিল আটকাতে ব্যারিকেড দেয় পুলিশ, কিন্তু এই ব্যারিকেড ভেঙে এগোনর চেষ্টা করে বিক্ষোভকারীরা। তখন বিক্ষোভকারীদের আটকাতে সেই ২০১২ সালের মতোই জলকামান ব্যবহার করে পুলিশ। শুরু হয়ে যায় পুলিশের সঙ্গে ধস্তাধস্তি। কিছু সময় পর পরিস্থিতি আয়ত্তে আসে।

শুক্রবার রাতে দিল্লির সফদরজং হাসপাতালে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হল উন্নাওয়ের নির্যাতিতার। এই ঘটনার কিছু ঘণ্টা পরেই উত্তাল দেশ। ইতিমধ্যেই পাঁচ অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ। যেদিন হায়দরাবাদে ধর্ষণে অভিযুক্তরা এনকাউন্টারে খতম, ঠিক সেদিনই চলে গেল মেয়ে। মেয়ে-হারা বাবার গলায় ক্ষোভ, হয় হায়দরাবাদের মত এনকাউন্টার হোক। নয়ত ফাঁসি হোক পাঁচ অভিযুক্তেরই।

উন্নাওয়ে ধর্ষিতার পরিবারকে ২৫ লক্ষ টাকা ক্ষতিপূরণ, একটি বাড়ি দেওয়ার কথা ঘোষণা করল উত্তরপ্রদেশে সরকার৷ সরকারের বক্তব্য, ফাস্ট ট্র্যাক কোর্টে দ্রুত বিচার হবে ঘটনার৷ এ দিন উন্নাওয়ে যোগী সরকারের দুই মন্ত্রী ধর্ষিতার বাড়িতে গেলে গ্রামবাসীদের প্রবল বিক্ষোভের মুখে পড়লেন৷ এ দিন যোগী সরকারের মন্ত্রী কমল রানি বরুণ ও স্বামীপ্রসাদ মৌর্য যান মৃত মহিলার বাড়িতে৷

First published: 09:30:40 PM Dec 07, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर