corona virus btn
corona virus btn
Loading

কেন্দ্রে পৌঁছতে টোটো, অসুস্থ হলে অ্যাম্বুলেন্স, মাধ্যমিক পরীক্ষার্থীদের পাশে দাঁড়ালেন ‘ওঁরা’

কেন্দ্রে পৌঁছতে টোটো, অসুস্থ হলে অ্যাম্বুলেন্স, মাধ্যমিক পরীক্ষার্থীদের পাশে দাঁড়ালেন ‘ওঁরা’

মাধ্যমিক যে কোনও ছাত্রছাত্রীর কাছে জীবনের প্রথম বড় পরীক্ষা। ওদের সাহস যোগাতেই পাশে থাকার প্রচেষ্টা ।

  • Share this:

Partha Sarkar

#কলকাতা: শুরু হল এবারের মাধ্যমিক পরীক্ষা। আর জীবনের প্রথম বড় পরীক্ষার দিনগুলিতে পরীক্ষার্থীদের পাশে দাঁড়ানোর বার্তা দিয়ে পথে বিধাননগর ওয়েলফেয়ার সোসাইটি এবং তারুণ্য পরিবারের সদস্যরা।

পরীক্ষার্থীদের মনোবল চাঙ্গা করতেই পথে নামা। বিধাননগরে পরীক্ষার্থীদের পাশে ওয়েলফেয়ার সোসাইটি। ব্যবস্থা করা হয়েছে অ্যাম্বুলেলেন্সেরও। সঙ্গে মারুতি ভ্যান আর টোটো তো ছিলই। এলাকার বড় অংশ গ্রামে ঘেরা। পরীক্ষা কেন্দ্র থেকে পরীক্ষার্থীদের বাড়ির দূরত্ব অনেকটা। তাই পরীক্ষার্থীদের বাড়ি থেকে তুলে কেন্দ্রে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করেছে তাঁরাই। আবার পরীক্ষা শেষে বাড়ি পৌঁছে দেওয়া পর্যন্ত। কোনও পরীক্ষার্থী অসুস্থ হয়ে পড়লে তার মোকাবিলায় থাকছে অ্যাম্বুলেন্স পরিষেবা। সংগঠনের সম্পাদক বাপন দাস জানান, পরীক্ষার্থীদের সুবিধার্থেই ওদের পাশে থাকা। এতে ছাত্র-ছাত্রীরাও নির্ভয়ে পরীক্ষা কেন্দ্রে পৌঁছতে পারছে।

মুরলীগছ হাই স্কুলের প্রধান শিক্ষক সামসুল আলম এই উদ্যোগের প্রশংসা করেছেন। কার্যত অভিভাভবকের ভূমিকাই পালন করে এসেছে ওয়েলফেয়ার সোসাইটি এবং তারুণ্য পরিবারের সদস্যরা। এনজেপি এলাকায় পরীক্ষা কেন্দ্রের বাইরে তারুণ্য পরিবারের সদস্যরা। পরীক্ষার্থীদের কেন্দ্রে ঢোকার আগে তাদের হাতে ফোল্ডার ও পেন তুলে দেওয়া হয়। সেইসঙ্গে জীবনের প্রথম পরীক্ষায় মানসিক চাপ সরিয়ে ভালো করে পরীক্ষা দেওয়ার মনোবল জুগিয়ে দেওয়া হয় ৷ এতে কিছুটা চাপ মুক্ত পরীক্ষার্থীরা।

কোনও সমস্যায় পড়লেই পাশে থাকার বার্তা দেওয়া হয়। সংগঠনের পক্ষে রনি রাহা জানান, মাধ্যমিক যে কোনও ছাত্রছাত্রীর কাছে জীবনের প্রথম বড় পরীক্ষা। ওদের সাহস যোগাতেই পাশে থাকার প্রচেষ্টা । প্রতিটি পরীক্ষার সময়েই পরীক্ষার্থীদের পাশে এভাবেই দাঁড়াতে চায় তাঁরা। শিলিগুড়িতে আরও কয়েকটি ছাত্র এবং যুব সংগঠনও এদিন রাস্তায় নেমেছিল। পাশে থাকার আশ্বাস দেয় তাঁরা। পাশাপাশি যানজট মোকাবিলায় ট্র‍্যাফিক পুলিশকে সহযোগিতার বার্তাও দেয়।

Published by: Simli Raha
First published: February 19, 2020, 8:49 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर