‘আমার ভাল লেগেছে’,সিঁথিতে সিঁদুর প্রসঙ্গে নুসরতের পাশে দাঁড়ালেন বাবুল

‘আমার ভাল লেগেছে’,সিঁথিতে সিঁদুর প্রসঙ্গে নুসরতের পাশে দাঁড়ালেন বাবুল
নুসরত ও বাবুল সুপ্রিয় ৷
  • Share this:

#কলকাতা: সিঁথিতে সিঁদুর, হাতে চূড়া ও মেহেনদি পরে শপথ। এই সাজে তৃণমূল সাংসদ এবং অভিনেত্রী নুসরত সংসদে শপথ নেওয়ার পরেই তাঁর বিরুদ্ধে ফতোয়া জারি করেন কয়েকজন মুসলিম ধর্মগুরু এবং কট্টরপন্থীরা। অভিযোগ তোলা হয়, শাখা, সিঁদুর পরে ইসলাম ধর্মের রীতি ভেঙেছেন বসিরহাটের সাংসদ। গতকাল শনিবার রাতে এই নিয়ে ট্যুইটারে কড়া ভাষায় জবাবও দিয়েছেন নুসরত ৷ তিনি লিখেছেন,‘‘ঐক্যবদ্ধ ভারতের প্রতিনিধি ৷ যা কিনা সমস্তজাতি, ধর্মমত এবং ধর্মের বেড়াজালের ঊর্ধ্বে ৷ আমি সমস্ত ধর্মকেই শ্রদ্ধা করি ৷ আমি নিজেকে এখনও একজন মুসলিম ৷ আর আমার পরণের জন্য কী বাছব, তা নিয়ে কারও কোনও বক্তব্য পেশ করার প্রয়োজন নেই ৷’’

এই ইস্যুতেই এ বার বিজেপি-র আরও এক সাংসদ এবং মন্ত্রীকে পাশে পেলেন নুসরত জাহান। নুসরতের পাশে দাঁড়িয়ে আসানসোলের সাংসদ এবং কেন্দ্রীয় পরিবেশ প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয় জানালেন, যা করেছেন ঠিক করেছেন নুসরত। বিয়ের জন্যও তৃণমূল সাংসদকে শুভেচ্ছা জানিয়েছেন বাবুল।

এ দিন কলকাতা বিমানবন্দরে আসানসোলের সাংসদ বলেন, '‘স্বাধীন দেশে নিজের মতো করে জীবনযাপন করার অধিকার সবার আছে। সংসদে ওকে হাতে শাখা, মাথায় সিঁদুর পরা অবস্থায় ওকে আমি দেখেছি। এটা একেবারেই ওর নিজের সিদ্ধান্ত, এই সাজে ওকে দারুণ দেখাচ্ছেও। ফতোয়ার বিরুদ্ধে ও যে জবাব দিয়েছে, সেটাও আমার খুব সাহসী মনে হয়েছে। সব ফতোয়াকেই যেভাবে ও ফুৎকারে উড়িয়ে দিয়েছে, সেটাও আমার দারুণ লেগেছে।’’ শনিবারই নুসরতের পাশে দাঁড়িয়েছিলেন আর এক কেন্দ্রীয় মন্ত্রী এবং রায়গঞ্জের সাংসদ দেবশ্রী চৌধুরী।

First published: June 30, 2019, 6:19 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर