Narada scam: অভিযুক্ত হেভিওয়েটদের শারীরিক অবস্থা কেমন? এসএসকেম মেডিক্যাল বোর্ডের সঙ্গে আজ বৈঠক AIIMS-এর ৫ প্রতিনিধির

আজ এই ৪ হেভিওয়েট নেতাদের শারীরিক অবস্থা নিয়ে এসএসকেএম (SSKM) হাসপাতালের মেডিক্যাল বোর্ডের সঙ্গে বৈঠক রয়েছে এইমসের (AIIMS) ৫ সদস্যের প্রতিনিধিদলের।

আজ এই ৪ হেভিওয়েট নেতাদের শারীরিক অবস্থা নিয়ে এসএসকেএম (SSKM) হাসপাতালের মেডিক্যাল বোর্ডের সঙ্গে বৈঠক রয়েছে এইমসের (AIIMS) ৫ সদস্যের প্রতিনিধিদলের।

  • Share this:

#কলকাতা: নারদাকাণ্ডে (Narada scam) স্থগিতাদেশ হওয়া আরও চিন্তায় পড়েছেন ৪ হেভিওয়েট নেতা। একদিকে নারদাকাণ্ডে ৩ অভিযুক্ত নেতা মদন মিত্র (Madan Mitra), সুব্রত মুখোপাধ্যায় (Subrata Mukherjee) ও শোভন চট্টোপাধ্যায় (Sovan Chatterjee) চিকিৎসাধীন রয়েছেন হাসপাতালে। প্রেসিডেন্সি জেলে রয়েছেন তৃতীয় বারের তৃণমূল সরকারের পরিবহনমন্ত্রী ফিরহাদ হাকিম (Firhad Hakim)। তাঁরও জ্বর ও পেটের সমস্যা রয়েছে বলে জানিয়েছে পরিবার। এমনকি তাঁকেও এসএসকেএম-এ ভর্তি হতে বলা হয়েছে। যদিও তিনি রাজি হননি। আজ এই হেভিওয়েট নেতাদের শারীরিক অবস্থা নিয়ে এসএসকেএম (SSKM) হাসপাতালের মেডিক্যাল বোর্ডের সঙ্গে বৈঠক রয়েছে এইমসের (AIIMS) ৫ সদস্যের প্রতিনিধিদলের।

ইতিমধ্যেই এসএসকেএম হাসপাতালের মেডিক্যাল বোর্ডের থেকে রিপোর্ট তলব করেছে এইমসের এই প্রতিনিধি দল। ভিডিও কনফারেন্সের মাধ্যমে সেই বৈঠক হবে বলে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে। যে বিষয়গুলি এইমস এর চিকিৎসকরা খতিয়ে দেখছেন সেগুলি হল, অভিযুক্তদের এই মুহূর্তে শারীরিক অবস্থা ঠিক কী? কেন এঁদের চিকিৎসা করা গেল না কারা-হাসপাতালে? করোনা রিপোর্ট প্রত্যেকেরই নেগেটিভ এসেছে। এছাড়াও কী কী পরীক্ষা করা হয়েছে এবং তার রিপোর্ট কী?

এছাড়া কী চিকিৎসা পদ্ধতি ব্যবহার করা হচ্ছে এবং কী ওষুধ দেওয়া হচ্ছে সেগুলিও আলোচনা হবে বৈঠকে। কতদিনে সুস্থ হতে পারেন চিকিৎসাধীন অভিযুক্ত নেতারা তাও আলোচনা হবে। তদন্তের সুবিধার্থে এই মুহূর্তে অভিযুক্তদের ঠিক কতক্ষণ জিজ্ঞাসাবাদ করা যেতে পারে তা নিয়েও এইমস এর প্রতিনিধি দল মেডিক্যাল বোর্ডের সঙ্গে কথা বলবে। চিকিৎসা পদ্ধতি খতিয়ে দেখে আজ সন্ধ্যায় বা আগামীকাল সিবিআইকে (CBI) রিপোর্ট দিতে পারেন চিকিৎসকরা।

প্রসঙ্গত, একটানা না হলেও অক্সিজেন সাপোর্ট দেওয়া হচ্ছে মদন মিত্রকে। তাঁর সিওপিডির সমস্যা ও উচ্চ রক্তচাপ রয়েছে এবং সম্প্রতি করোনা থেকে সেরে উঠেছেন তিনি। তাই নতুন করে যাতে ফুসফুসে কোনও সমস্যা না হয় সেদিকে খেয়াল রাখা হচ্ছে। রাজ্যের পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের নেবুলাইজর চলছে মাঝে মধ্যেই। শ্বাসকষ্ট থাকায় হৃদযন্ত্রের সামান্য সমস্যা রয়েছে। এছাড়া তাঁর শর্করা ও রক্তচাপ মাত্রা ওঠানামা করছে। প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়েরও উচ্চ রক্তচাপ এবং হাই ডায়াবিটিস। এছাড়াও হৃদযন্ত্রে কিছু সমস্যা পাওয়া গিয়েছে।

Published by:Swaralipi Dasgupta
First published: