Abhishek Banerjee: সকলের পাশে আছেন, ইয়াসের পর এবার বজ্রাঘাতে মৃতদের পরিবারের কাছে অভিষেক

আসরে অভিষেক

বজ্রাঘাতে মৃতদের মধ্যে বেশিরভাগই ছিলেন মুর্শিদাবাদ জেলার। বুধবার তাঁদের পরিবারের সঙ্গেই দেখা করতে যাচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)।

  • Share this:

    #কলকাতা: গত সোমবার বজ্রাঘাতে রাজ্যে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৮। শেষ পাওয়া পরিসংখ্যান অনুযায়ী, সোমবার বিকেলে দক্ষিণবঙ্গে একাধিক জেলায় ঝড়-বৃষ্টির সময় বজ্রাঘাতে প্রাণ হারিয়েছেন ২৮ জন। প্রাকৃতিক বিপর্যয়ের জেরে একদিনে এত মানুষের মৃত্যু রাজ্যে নজিরবিহীন। ইতিমধ্যেই ওই ঘটনায় শোকপ্রকাশ করে মৃতদের পরিবারপিছু ২ লক্ষ টাকা আর্থিক ক্ষতিপূরণ ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)৷ পাশাপাশি রাজ্যের পক্ষ থেকেও ২ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ ঘোষণা করা হয়েছে। কিন্তু ক্ষতিপূরণ নয়, তৃণমূলের নতুন সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) এবার পৌঁছে যাচ্ছেন স্বজনহারা পরিবারগুলির পাশে। বজ্রাঘাতে মৃতদের মধ্যে বেশিরভাগই ছিলেন মুর্শিদাবাদ জেলার। বুধবার তাঁদের পরিবারের সঙ্গেই দেখা করতে যাচ্ছেন অভিষেক। জানা গিয়েছে, বুধবার মুর্শিদাবাদের পর বৃহস্পতিবার অভিষেক যাবেন হুগলি, বাঁকুড়া ও মেদিনীপুরের অসহায় পরিবারের পাশে।

    সোমবার বিকেলে দক্ষিণবঙ্গে একাধিক জেলায় ঝড়-বৃষ্টির সময় বজ্রাঘাতে প্রাণ হারিয়েছেন ২৮ জন। প্রাকৃতিক বিপর্যয়ের জেরে একদিনে এত মানুষের মৃত্যুতে শোকপ্রকাশ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি৷ পাশাপাশি, মৃতদের এবং আহতদের জন্য ক্ষতিপূরণেরও ঘোষণা করেছে কেন্দ্রীয় সরকার৷ প্রধানমন্ত্রীর দফতরের তরফে ট্যুইট করে জানানো হয়েছে, বজ্রাঘাতে মৃতদের পরিবারকে ২ লক্ষ টাকা করে আর্থিক সহায়তা করা হবে৷ আহতরা পাবেন ৫০ হাজার টাকা৷

    বজ্রাঘাতে শুধুমাত্র হুগলি জেলাতেই ৯ জনের মৃত্যু হয়েছে৷ মুর্শিদাবাদে মারা যান আরও ৯ জন৷ পশ্চিম মেদিনীপুরের চন্দ্রকোণায় বাজ পড়ে মৃত্যু হয়েছে ২ জনের৷ নদিয়ার নবদ্বীপ থেকেও বজ্রাঘাতে মৃত্যুর খবর পাওয়া গিয়েছে৷ সোমবার দুপুর থেকেই নেমেছিল রাতের অন্ধকার। তারপর দক্ষিণবঙ্গের একাধিক জেলায় শুরু হয় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাত। যার জেরে প্রবল গরম থেকে অনেকটাই স্বস্তি মিলেছিল বটে, কিন্তু প্রাণ খোয়ান ২৮ জন। এরপরই তাঁদের পরিবারের সঙ্গে সাক্ষাৎ করার সিদ্ধান্ত নেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এর আগে ইয়াস দুর্গতদের পাশেও দাঁড়িয়েছিলেন তিনি। এবার বজ্রাঘাতে মৃতদের পাশে দাঁড়াতেও সময় নিলেন না তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

    Published by:Suman Biswas
    First published: