হোম /খবর /কলকাতা /
মামলা-গেরোয় রামায়ণ হাতে ত্রিপুরায় কুণাল, কোর্টে গেলেন শুভেন্দুর ভাইও

Kunal Ghosh: মামলার গেরোয় রামায়ণ নিয়ে ত্রিপুরায় কুণাল, তৃণমূল নেতার বিরুদ্ধে কোর্টে শুভেন্দুর ভাইও

Kunal Ghosh: ত্রিপুরায় করা কুণাল ঘোষের দুটি মন্তব্যের প্রেক্ষিতে চলতি সপ্তাহেই তিনটি মামলা রুজু হয়েছিল। এদিকে, বাংলাতেও মামলা দায়ের হল তাঁর বিরুদ্ধে।

  • Last Updated :
  • Share this:

#কলকাতা: তৃণমূলের মুখপাত্র তথা দলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষের (Kunal Ghosh) বিরুদ্ধে আরও চারটি মামলা রুজু হল ত্রিপুরায়। ত্রিপুরায় করা কুণাল ঘোষের দুটি মন্তব্যের প্রেক্ষিতে চলতি সপ্তাহেই তিনটি মামলা রুজু হয়েছিল। অমরপুর, ওম্পি থানা থেকে নোটিসও পাঠানো হয় তৃণমূল নেতাকে। তার আগে আরও দুটি মামলা হয়েছিল তাঁর বিরুদ্ধে। ফলে তৃণমূল নেতার বিরুদ্ধে এ নিয়ে মোট ৯ টি মামলা দায়ের হল। এদিকে, বাংলাতেও মামলা দায়ের হল তাঁর বিরুদ্ধে। নন্দীগ্রামে দাঁড়িয়ে শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে অশালীন মন্তব্য করায় তৃণমূল নেতা কুণাল ঘোষের বিরুদ্ধে মানহানির মামলা করলেন তাঁর ভাই সৌমেন্দু অধিকারী।

যদিও ত্রিপুরায় মামলার সংখ্যা বাড়তেই কুণাল ঘোষ বলেন, ''এত মামলা, নোটিসে পরিশ্রম না করে আমাকে গ্রেপ্তার করুক বিপ্লব দেব সরকার'। টুইটে বৃহস্পতিবারই আগরতলা পাড়ি দিচ্ছেন বলে জানিয়েছেন কুণাল ঘোষ। সঙ্গে নিয়ে নিয়েছেন একাধিক রামায়ণ, অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের এই সংক্রান্ত পেপারও। একইসঙ্গে ট্যুইটে লিখেছেন, ''ত্রিপুরা সরকার আমার নামে আরও চারটি মামলা দিল। হুবহু এক ধারায়। এখনও পর্যন্ত এই ইস্যুতে ৯টি মামলা হল। ওরা জয় শ্রীরাম বলে হামলা করবে। আমি সীতার পাতালপ্রবেশ বললে মামলা। আজ আগরতলা যাচ্ছি। পুলিশ এত মামলা, নোটিসে পরিশ্রম না করে আমাকে গ্রেফতার করুক। তৃণমূলকে ঠেকাতে হামলা-মামলার ছক।'' নতুন তিনটি মামলা প্রসঙ্গে কুণাল ঘোষ বলেছেন, ''ত্রিপুরাতেও বিজেপি একেবারে কোণঠাসা। ওরা ভয় পেয়ে গিয়েছে একদম। তৃণমূলের নেতাদের হামলা-মামলা এসব দিয়ে ব্যতিব্যস্ত করার চক্রান্ত করছে ওরা। আবার তিনটে মামলা দিয়েছে তাই।''

আরও পড়ুন: শুভেন্দু-বিরোধিতা মানেই বহিষ্কার! রাজ্য BJP-র অন্দরে ঝড়, অশনিসংকেত দেখছেন অনেকেই

অপরদিকে, বৃহস্পতিবার কাঁথি আদালতে ভারতীয় দণ্ডবিধির ৫০০ ধারায় দায়ের হয়েছে কুণাল ঘোষের বিরুদ্ধে মামলা দায়ের করেন শুভেন্দু অধিকারীর ভাই সৌমেন্দু। এদিন সৌমেন্দুবাবুর আইনজীবী অনির্বাণ চক্রবর্তী বলেন, দ্রুত সমন পৌঁছে যাবে অভিযুক্তের কাছে।

আরও পড়ুন: শ্রাবন্তীর BJP-ত্যাগ, সুকান্তর ব্যাখ্যার তীব্র বিরোধিতায় নুসরত জাহান! যা বললেন...

বুধবার নন্দীগ্রামের শহিদ স্মরণ অনুষ্ঠানে যোগ দিয়ে শুভেন্দু অধিকারীকে তীব্র ভাষায় আক্রমণ শানান তৃণমূল নেতা কুণাল ঘোষ। শুভেন্দু অধিকারীকে বেলাগাম ভাষায় আক্রমণ করে তিনি বলেন, ''শুভেন্দু অধিকারী তুমি যদি এক বাপের ব্যাটা হও, নন্দীগ্রাম থেকে তোমায় আমরা উচ্ছেদ করে ছাড়ব। শুভেন্দু অধিকারীকে এই মাটি থেকে ঘাড় ধরে তাড়াব, লোডশেডিং করে ভোট জেতা?'' এছাড়াও কুণাল ঘোষের মুখে একাধিক শব্দবন্ধ শোনা যায় কুণাল ঘোষের গলায়। এদিন সে বিষয়ে সৌমেন্দুবাবু বলেন, ''গতকাল কুণাল ঘোষ নন্দীগ্রামে যে মন্তব্য করেছেন তাতে আমার ও আমার পরিবারের মানহানি হয়েছে। তাই বিচার চাইতে আদালতের দ্বারস্থ হয়েছি। এখন দেখি উনি হাজিরা দিতে আসেন কি না।''

Published by:Suman Biswas
First published:

Tags: Kunal Ghosh, TMC Tripura