Home /News /kolkata /
TMC 21 July: ২১ জুলাইয়ের আগে এবার গান বাঁধল তৃণমূল ছাত্র পরিষদ

TMC 21 July: ২১ জুলাইয়ের আগে এবার গান বাঁধল তৃণমূল ছাত্র পরিষদ

মমতা বন্দ্যোপাধ্যায়ের ওপর বানানো হয়েছে ভিডিও এই গানে।

  • Share this:

আবীর ঘোষাল, কলকাতা: ২১ জুলাইয়ের আগে এবার তৃণমূল ছাত্র পরিষদের তরফে তৈরি করা হয়েছে নতুন গান। গানে বলা হয়েছে, ‘‘নতুন দিনের পথে এগিয়ে যেতে হবে, থেকে যাবে ঠিক জোড়াফুল (TMC 21 July)।’’

গানের প্রতি লাইন শুনেই বোঝা যাচ্ছে ২১ জুলাইয়ে আগে নতুন করে কর্মী সমর্থকদের উদ্দীপিত করতেই এই গান। মমতা বন্দ্যোপাধ্যায়ের লড়াই, হার না মানা অদম্য মনোভাব, তাঁর নির্দেশেই এগিয়ে যাওয়ার কথা বলা হয়েছে গানের প্রতি লাইনে। ইতিমধ্যেই এই গান প্রকাশ করেছেন তৃণমূল ছাত্র পরিষদের রাজ্য সভাপতি তৃণাঙ্কুর ভট্টাচার্য। গানটি গেয়েছেন কেশব। কথা লিখেছেন বাদল৷ ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় এই গান প্রকাশ করা হয়েছে।

তৃতীয়বারের জন্য বাংলার মসনদ দখল করেছে তৃণমূল। এবার ২১ জুলাইয়ের আগে সেই লড়াইকে কুর্নিশ জানিয়ে গান বাঁধল তৃণমূল ছাত্র পরিষদ সোশ্যাল মিডিয়ায় ইতিমধ্যে ভাইরাল হয়েছে সেই ভিডিও। গানের ছত্রে ছত্রে তুলে ধরা হয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের লড়াইকে। বাংলার মানুষ তাঁর উপর কতটা আস্থা রাখে, তাও প্রকাশ করা হয়েছে গানের কথায়।একুশের লড়াইয়ের সুর বেঁধে দিয়েছিল দেবাংশু ভট্টাচার্যের খেলা হবে গান। গোটা রাজ্যে ভোটের স্লোগান হয়ে দাঁড়ায় ‘খেলা হবে’। মুখ্যমন্ত্রী থেকে প্রধানমন্ত্রী, সকলের মুখেই শোনা গিয়েছ এই স্লোগান। এখন তো কার্যত গোটা দেশে এই স্লোগানকে হাতিয়ার করেছে তৃণমূল। এবারের গানটি গেয়েছেন কেশব দে। সুরও দিয়েছিলেন তিনি। আর গানের কথা লিখেছেন বাদল পাল।

আরও পড়ুন- ‘আমার দিদি, তোমার দিদি, সবার দিদি...’ পাহাড়ের গান এবার কলকাতায় 

গানটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে তৃণমূলের ছাত্র পরিষদের সভাপতি তৃণাঙ্কুর ভট্টাচার্য লেখেন, “আক্রমণের লক্ষ্যে ছিলেন দু’জন। একজন দেশের একমাত্র মহিলা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, আরেকজন ছাত্রযুবর কাছে জনপ্রিয় যুবনেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়। ক্রমাগত ব্যক্তিগত আক্রমণ, অভিষেকের পরিবারকে পর্যন্ত অনৈতিক নিশানা, প্রতিটি ভাষণে একজন যুবনেতাকে নিয়ম করে হুমকি দেওয়া, সবই ব্যর্থ করেছেন বাংলার সাড়ে আট কোটি জনতা জনার্দন।

অভিষেক বন্দ্যোপাধ্যায় প্রমাণ করেছেন, বাংলার রক্তে আজও মিশে আছে সুভাষের তরুণের স্বপ্ন। আজও বাংলার যুবসমাজ স্বামীজীর পথেই হাঁটে। আর মমতা বন্দ্যোপাধ্যায়ের লড়াই গোটা দেশের মানুষ দেখেছেন।” তিনি আরও জানিয়েছেন, “৮০ বছর পর, বাংলার মাটি থেকে আবার আমাদের দিদি আওয়াজ তুলেছেন – “দিল্লি চলো”।

আরও পড়ুন- ক্লাসে পড়ুয়াদের হাজিরা 'নিশ্চিত' করতে কারিগরি শিক্ষা দফতরের উদ্যোগে শুরু হতে চলেছে বায়োমেট্রিক ব্যবস্থা

এবারের ২১ জুলাই দেশের মানুষকে দেখিয়ে দেওয়ার তৃণমূল কংগ্রেসের ক্ষমতা। আমাদের প্রিয় দিদির দেখানো পথই আমাদের আগামীর মাইলস্টোন। ওরা যতোই কুৎসা করুক, মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায় ছাত্র-যুবকে উদ্বুদ্ধ করেছে, করছে এবং করবে।” আর তাই মমতা বন্দ্যোপাধ্যায়কে সম্মান জানাতে এবার গান বাঁধল তৃণমূল ছাত্র পরিষদ।

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: 21 July, AITMC

পরবর্তী খবর