IPL 2021: বড় রানের দেখা নেই! চিপকের 'ভিলেন' উইকেটে আরসিবি তুলল মাত্র ১৪৯

এমন উইকেটে স্ট্রোক প্লে করা বেশ কঠিন।

এমন উইকেটে স্ট্রোক প্লে করা বেশ কঠিন।

  • Share this:

    #চেন্নাই:

    ব্যাটিং নিয়ে কোনও বারই আরসিবির চিন্তা থাকে না। এবারও ছিল না। দলে বিরাট কোহলি, এবি ডিভিলিয়ার্স, গ্লেন ম্যাক্সওয়েলের মতো তারকারা থাকতে ব্যাটিং নিয়ে ভাবতে হবেই বা কেন! উল্টে আরসিবি বরাবরই চিন্তায় থেকেছে বোলিং বিভাগ নিয়ে। এদিন টসে জিতে হায়দরাবাদের ক্যাপ্টেন ডেভিড ওয়ার্নার প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন। তাঁর সিদ্ধান্ত যে ঠিক ছিল তা আরসিবির ব্যাটসম্যানরা বুঝিয়ে দিয়েছেন। ব্যাটিংয়ে শক্তিশালী আরসিবি প্রথমে বড় রান তোলার সুযোগ পেয়েছিল। কিন্তু বাধ সাধল চিপকের উইকেট।

    প্রথমে ব্যাট করে বিরাট কোহলি ও দেবদত্ত পাল্লিকাল শ্লথ শুরু করেছিলেন। কিন্তু ম্যাক্সওয়েল নামতেই যেন কিছুটা গতি পায় আরসিবির ইনিংস। তবুও সেটা আরসিবির নামের সঙ্গে সুবিচার করার মতো নয়। দলের তারকা ব্যাটসম্যান এবি ডিভিলিয়ার্স এদিন ব্যর্থ। কোহলিও এদিন বড় ইনিংস খেলতে পারলেন না। তবে শুরুটা ভালই করেছিলেন তিনি। শেষমেষ ২৯ বলে ৩৩ রান করে কোহলি প্যাভিলিয়নে ফেরেন। করোনায় আক্রান্ত হওয়ার পর আইপিএলে প্রথম ম্যাচে খেলতে পারেননি দেবদত্ত পাড্ডিকেল। তিনি এদিন ফিরলেও মাত্র ১১ রানে। শাহবাজ আহমেদ তিন নম্বরে নেমে ফ্লপ।

    চিপকের এই উইকেটে রান তোলা শক্ত। স্লো, স্পিনিং ট্র্যাক। এমন উইকেটে স্ট্রোক প্লে করা বেশ কঠিন। গত ম্যাচে প্রথমে ব্যাট করে এই উইকেটে মুম্ই তুলেছিল মাত্র ১৫২। তারপর কেকেআরের ব্যাটসম্যানরা এই উইকেটে নাকানিচোবানি খেয়েছিলেন। এমন উইকেটে ১০৬ রানেই পাঁচ উইকেট হারিয়ে বসেছিল আরসিবি। শেষ পর্যন্ত কোহলির দল তুলল মাত্র ১৪৯। আরসিবির হয়ে সর্বোচ্চ ইনিংস খেললেন ম্যাক্সওয়েল। করলেন ৫৯।

    তিনি না থাকলে আরসিবির ইনিংস আরও আগে ধাক্কা খেতে পারত।
    Published by:Suman Majumder
    First published: