• হোম
  • »
  • খবর
  • »
  • IPL
  • »
  • MUMBAI INDIANS LEG SPINNER RAHUL CHAHAR REVEALS MANTRA BEHIND SUCCESS AGAINST KKR RRC

IPL 2021: শুভমানদের দুর্বলতা জানা ছিল দাবি চাহারের

IPL 2021: শুভমানদের দুর্বলতা জানা ছিল দাবি চাহারের

ধারাবাহিকতা বজায় রাখতে চান চাহার

ওঁর সঙ্গে অনূর্ধ্ব ১৯ পর্যায় থেকে খেলছি। জানি গিল টানা ছক্কা হাঁকাতে পারে না, বলেন রাহুল

  • Share this:

    #চেন্নাই: মুম্বই ইন্ডিয়ান্স কেন আইপিএল টুর্নামেন্ট সবচেয়ে বেশিবার চ্যাম্পিয়ন তার প্রমাণ আবার পাওয়া গেল মঙ্গলবার রাতে। যখন প্রথমার্ধে নাইট রাইডার্স দলের বোলিং দাপটে ব্যাকফুটে মুম্বই, পাঁচ উইকেট তুলে নিয়ে শোনা যাচ্ছে রাসেলের গর্জন, তখন অতি বড় মুম্বই সমর্থকও ভাবতে পারেননি মাত্র ১৫২ রান তুলে শেষপর্যন্ত ম্যাচটা জিততে পারবে তাঁরা। কিন্তু শেষপর্যন্ত মুম্বইয়ের সাহস এবং পরিকল্পনার জয় হয়েছে। ইয়ন মর্গ্যান নন, বাজিমাত করেছেন রোহিত শর্মা। তবে পাওয়ার প্লে চলাকালীন রানা এবং গিল যেভাবে শুরু করেছিলেন মনে হচ্ছিল মুম্বই ইন্ডিয়ান্স দলের হার সময়ের অপেক্ষা। কিন্তু খেলা ঘুরিয়ে দিলেন রাহুল চাহার।

    নাইট রাইডার্স দলের প্রথম চার ব্যাটসম্যান তাঁর শিকার। শুভমান গিল তাঁকে ছক্কা মারেন। কিন্তু এই ওভারেই গিলকে ফিরিয়ে দেন রাহুল। এরপর ইয়ন মর্গ্যান স্টেপ আউট করে মারতে গেলে বলের ফ্লাইট ছোট করে দেন। সেট হয়ে যাওয়া রানা স্টেপ আউট করলে অফ স্টাম্পের বাইরে গুগলি করেন। তবে দিনের সেরা বলে ফিরিয়ে দেন রাহুল ত্রিপাঠীকে। বলটা লেগ স্টাম্প লাইনে পড়ে মিডল স্টাম্প হয়ে ব্যাটের কানায় লেগে জমা পড়ল কুইন্টন ডি ককের হাতে। চিপকের স্পিন-সহায়ক উইকেটে রাহুল চাহার যেন হয়ে উঠলেন শেন ওয়ার্ন।

    তবে ম্যাচের সেরা হয়ে জানালেন সাফল্যের রেসিপি। গিল তাঁকে ছয় মারলেও তিনি নিশ্চিত ছিলেন কেকেআর ওপেনারকে আউট করতে পারবেন। রাহুল বলেন,"ওঁর সঙ্গে অনূর্ধ্ব ১৯ পর্যায় থেকে খেলছি। জানি গিল টানা ছক্কা হাঁকাতে পারে না। তাই নিজের লাইন বদলাইনি। ইয়ন মর্গ্যান এবং রানা দুজনেই বাঁহাতি। তাই মিডল বা লেগ স্টাম্প লাইনে বল করব না ঠিক করেই ফেলেছিলাম। অফের বাইরে থেকে লেগে শট খেলতে বাধ্য করাই ছিল প্ল্যান। তবে সবচেয়ে আনন্দ পেয়েছি ত্রিপাঠীকে আউট করে। বলটা অতটা ঘুরবে বুঝতে পারিনি।"

    এবার দলে তিনি একা নন। লেগ স্পিনার হিসেবে নেওয়া হয়েছে অভিজ্ঞ পীযূষ চাওলাকে। রাহুল অবশ্য মনে করেন চাওলার সঙ্গে তাঁর কোনও ব্যক্তিগত লড়াই নেই। দলে ধারাবাহিক পারফর্ম করে জায়গা ধরে রাখাই তাঁর আসল লক্ষ্য। তবে আইপিএল দীর্ঘ টুর্নামেন্ট। অতীতে তিনি চ্যাম্পিয়ন হয়েছেন আরবে। এবার দেশের মাটিতে ফের সেরা হওয়ার মুকুট চান তরুণ লেগ স্পিনার। নাইটদের বিরুদ্ধে এই সাফল্য তাঁর আত্মবিশ্বাস অনেকটা বাড়িয়ে দেবে মেনে নিচ্ছেন রাহুল।

    Published by:Rohan Chowdhury
    First published:

    লেটেস্ট খবর