• হোম
  • »
  • খবর
  • »
  • IPL
  • »
  • HARSHAL PATEL VERY HAPPY AS VIRAT KOHLI LED RCB TRUSTING HIM IN DEATH BOWLING RRC

IPL 2021:বিরাটের তুরুপের তাস হতে তৈরি হর্ষল

IPL 2021:বিরাটের তুরুপের তাস হতে তৈরি হর্ষল

বিরাট এবং ডি ভিলিয়ার্স আত্মবিশ্বাস বাড়িয়েছে' বলছেন হর্ষল

তরুণ হর্ষল বাস্তবটা জানেন। প্রথম ম্যাচে দিন ভাল গিয়েছে মানে এমন গ্যারান্টি নেই পরের ম্যাচে তিনি সফল হবেন। কিন্তু তিনি আত্মবিশ্বাসী

  • Share this:

    #চেন্নাই: তিন বছর আগে নিলামে দিল্লি তাঁকে দলে নিয়েছিল। কিন্তু দিল্লির জার্সিতে মাত্র পাঁচটি ম্যাচ খেলার সুযোগ পেয়েছিলেন। আরবের মাটিতে তাঁকে সেভাবে সুযোগ দেওয়া হয়নি। অপমানিত বোধ করেছিলেন। ভেতর ভেতর প্রতিজ্ঞা করেছিলেন নিজেকে প্রমাণ করবেন। সেই আগুন লক্ষ্য করা গিয়েছে হর্ষল প্যাটেলের ঘরোয়া ক্রিকেটের ধারাবাহিকতায়। হরিয়ানার হয়ে অলরাউন্ডার হিসেবে নজর কেড়েছেন। বিরাট কোহলির আরসিবি তাঁকে দলে নিয়েছে নতুন বছরে। প্রথম ম্যাচেই নিজেকে প্রমাণ করেছেন লাল জার্সি গায়ে। মুম্বই ইন্ডিয়ান্স দলের বিরুদ্ধে ৫ উইকেট তুলে নিয়েছিলেন মাত্র ২৭ রান দিয়ে। প্রশংসা পেয়েছেন স্বয়ং বিরাট কোহলির।

    এই প্রশংসাই এখন হর্ষলকে অক্সিজেন দিচ্ছে নিজের সেরাটা উজাড় করে দেওয়ার জন্য। সাফ জানাচ্ছেন, "আইপিএল খেলছি দীর্ঘদিন। কিন্তু দিল্লির প্রতি সম্মান রেখেই বলছি আমার সঙ্গে সঠিক ব্যবহার করা হয়নি। যেভাবে উপেক্ষা করা হয়েছিল সেটা অপমানজনক। আরসিবি দল আমাকে নেওয়ায় স্বপ্ন সার্থক হয়েছে। নিজের সেরাটা উজাড় করে দেব। বিরাট কোহলি, এ বি ডি ভিলিয়ার্স, ম্যাক্সওয়েলদের মত বিশ্বের সেরা ব্যাটসম্যানদের বিরুদ্ধে নেটে বল করা দারুণ ব্যাপার। বলতে পারেন নেটে সেরা ব্যাটসম্যানদের বল করার ফলে নিজের আত্মবিশ্বাস বেড়েছে"।

    নিজের প্রাক্তন দল সম্পর্কে তিনি জানিয়েছেন দিল্লির বোলিং লাইন আপে রাবাডা এবং নোখিয়া থাকার ফলে খুব বেশি সুযোগ পাবেন না জানতেন। সঙ্গে রয়েছেন ইশান্ত এবং উমেশ যাদব। তাই আরসিবি দলে বল করার সুযোগ বেশি পাওয়া যাবে সেটা তিনি নিশ্চিত। পাশাপাশি তিনি মনে করেন অনুশীলন এবং প্রস্তুতি ম্যাচে একজন বোলার কতটা ধারাবাহিকতা দেখাচ্ছে, সেদিকেই এই মুহূর্তে নজর রাখছে বেশিরভাগ দল। আন্তর্জাতিক এবং ঘরোয়া ক্রিকেটের পরিসংখ্যান ততটা বিচার্য নয়। এই মুহুর্তে একজন কম বিখ্যাত বোলারের ওপর ভরসা রাখছেন অধিনায়ক। এর ফলে বোলার হিসেবে আত্মবিশ্বাস এবং মানসিক কাঠিন্য অনেক বেড়ে গিয়েছে মনে করেন হর্ষল।

    ডেথ ওভারে নিয়ন্ত্রিত বোলিং সবচেয়ে বড় চ্যালেঞ্জ টি টোয়েন্টিতে। সেখানে এক ইঞ্চির ভুল শেষ করে দিতে পারে দলের যাবতীয় প্ল্যানিং। তাই সঠিক জায়গায় বল রাখা সবচেয়ে গুরুত্বপূর্ণ। তরুণ হর্ষল বলছেন তিনি বাস্তবটা জানেন। প্রথম ম্যাচে দিন ভাল গিয়েছে মানে এমন গ্যারান্টি নেই পরের ম্যাচে তিনি সফল হবেন। কিন্তু ফোকাস ধরে রাখতে পারলে এবং পরিশ্রম করতে পারলে সাফল্যের সম্ভাবনা অনেকটাই বেড়ে যায় বলছেন তিনি।

    অধিনায়ক হিসেবে বিরাট কোহলির সমর্থন তাঁকে আত্মবিশ্বাসী করে তুলেছে বলছেন হর্ষল। শুধু বল করা নয়, ব্যাটসম্যান হিসেবে নিজেকে উন্নত করার চেষ্টা করেছেন শেষ কয়েক মাস। নেটে আলাদা জোর দিচ্ছেন ব্যাটিংয়ে। বল করার পাশাপাশি প্রয়োজনে ব্যাট হাতেও দলকে সাহায্য করাই লক্ষ্য জানাচ্ছেন বিরাট কোহলির নতুন  তুরুপের তাস।

    Published by:Rohan Chowdhury
    First published: