• হোম
  • »
  • খবর
  • »
  • IPL
  • »
  • DAVID WARNER WINS TOSS AS SUNRISERS HYDERABAD WILL BOWL FIRST AGSINST RCB RRC

SRH vs RCB: টস জিতে বোলিং ওয়ার্নারের সানরাইজার্সের

SRH vs RCB: টস জিতে বোলিং ওয়ার্নারের সানরাইজার্সের

সানরাইজার্স বনাম আরসিবি লড়াই দেখার অপেক্ষায় ক্রিকেটপ্রেমীরা

একদিকে বিরাট কোহলি, অন্যদিকে ডেভিড ওয়ার্নার। আইপিএলের ইতিহাসে দুজনেই রয়েছেন সর্বোচ্চ রান সংগ্রহকারীদের তালিকায়

  • Share this:

    #চেন্নাই: দক্ষিণ ভারতীয় ব্লকবাস্টার। বেঙ্গালুরু বনাম হায়দরাবাদের লড়াই। লাল বনাম কমলার ঝলকানি। একদিকে বিরাট কোহলি, অন্যদিকে ডেভিড ওয়ার্নার। আইপিএলের ইতিহাসে দুজনেই রয়েছেন সর্বোচ্চ রান সংগ্রহকারীদের তালিকায়।প্রত্যাশার পারদ চড়িয়ে চতুর্দশ আইপিএলে দুরন্ত সূচনা করেছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচেই তারা উড়িয়ে দিয়েছে পাঁচবারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্সকে। স্বাভাবিকভাবেই বিরাট কোহলিদের মনোবল তুঙ্গে। বুধবার আরসিবি’র প্রতিপক্ষ সানরাইজার্স হায়দরাবাদ।

    ওয়ার্নাররা প্রথম ম্যাচ হেরে গিয়েছে কেকেআরের কাছে। ফলে এই লড়াইয়ে বিরাট বাহিনী কিছুটা হলেও এগিয়ে। করোনাআতঙ্ক কাটিয়ে মাঠে নামার জন্য তৈরি বেঙ্গালুরুর ওপেনার দেবদূত পাদিক্কাল। গত আইপিএলে তিনি আরসিবি’র হয়ে সর্বাধিক রান করেছিলেন। কর্ণাটকের এই বাঁহাতি ব্যাটসম্যান ওপেনিং জুটিতে সঙ্গী হতে পারেন ক্যাপ্টেন বিরাট কোহলির। পাদিক্কালের কামব্যাক আরসিবি’র ব্যাটিংকে আরও শক্তি জোগাবে। দারুণ ফর্মে আছেন এবি ডি’ভিলিয়ার্সও। তাঁর ঝলক দেখা গিয়েছিল গত ম্যাচেই।

    গ্লেন ম্যাক্সওয়েলের মতো মারকুটে ব্যাটসম্যান রয়েছেন বেঙ্গালুরু শিবিরে। যদিও মোটা অর্থের বিনিময়ে তাঁকে নেওয়া সঠিক সিদ্ধান্ত কিনা, সেটা সময় বলবে। এছাড়া ড্যানিয়েল ক্রিশ্চিয়ান, ওয়াশিংটন সুন্দরের মতো অলরাউন্ডার আরসিবি’র বড় অস্ত্র। বোলিংয়ে বিরাট কোহলি ভারতীয়দের উপরই বেশি নির্ভরশীল। পেসার মহম্মদ সিরাজের সঙ্গে খেলানো হচ্ছে হর্ষল প্যাটেলকে। মুম্বইয়ের বিরুদ্ধে প্যাটেল নিয়েছিলেন পাঁচ উইকেট। এছাড়া স্পেশালিস্ট স্পিনার হিসেবে খেলতে পারেন যুজবেন্দ্র চাহাল। তাঁকে সঙ্গত দেবেন সুন্দর। তৃতীয় পেসারের ভূমিকায় দেখা যেতে পারে কাইল জেমিসনকে।

    প্রথম ম্যাচের ভুল শুধরে বেঙ্গালুরুর উপর ঝাঁপিয়ে পড়তে তৈরি সানরাইজার্স হায়দরাবাদও। ক্যাপ্টেন ডেভিড ওয়ার্নারের সঙ্গে ওপেন করতে পারেন ঋদ্ধিমান সাহা। তবে ওয়ার্নার যদি বড় রান না পান, তাহলে হায়দরাবাদ আরও চাপে পড়ে যাবে।। তাই তাঁর উপর সানরাইজার্সের সাফল্য অনেকটাই নির্ভর করছে। ছন্দে আছেন মণীশ পাণ্ডে। কেকেআরের বিরুদ্ধে ভালো ব্যাট করেছিলেন তিনি। জনি বেয়ারস্টোর মত ম্যাচ উইনার হায়দরাবাদের বড় সম্পদ। তবে সানরাইজার্সের মিডল অর্ডার তুলনায় দুর্বল। বিজয় শঙ্কর ওভাররেটেড ক্রিকেটার। আফগানিস্তানের মহম্মদ নবিকে খেলিয়ে খুব একটা লাভ হবে না।

    তাই বিকল্প চিন্তাভাবনা করা উচিত কোচ টম মুডির।বিরাট কোহলি, ডি’ভিলিয়ার্সদের কিন্তু কঠিন চ্যালেঞ্জের মুখে ফেলবেন হায়দরাবাদের বোলাররা। বিশেষ করে স্পিনার রশিদ খান ও পেসার ভুবনেশ্বর কুমার যদি ছন্দে থাকলে তো আর কথাই নেই। কাটার স্পেশালিস্ট টি নটরাজনের সঙ্গে এই ম্যাচে খেলানো হতে পারে পেসার সন্দীপ শর্মাকেও। দুই দলের মুখোমুখি সাক্ষাতে ১০ বার জিতেছে সানরাইজার্স, ৭ বার জিতেছে আরসিবি। শেষবার আরবে প্রথম সাক্ষাতে আরসিবি বাজিমাত করলেও, দ্বিতীয় সাক্ষাৎ এবং প্লে-অফে জিতেছিল কমলা ব্রিগেড। বুধবার চেন্নাইয়ে শেষ হাসি কে হাসে সেটাই দেখার।

    Published by:Rohan Chowdhury
    First published:

    লেটেস্ট খবর