IPL 2021: আইপিএলে নতুন ইতিহাস গড়লেন ক্রিস গেইল

IPL 2021: আইপিএলে নতুন ইতিহাস গড়লেন ক্রিস গেইল

ব্যাট হাতে নতুন রেকর্ড ক্রিস গেইলের

বেন স্টোকসকে ছক্কা মেরে আইপিএলে প্রথম ব্যাটসম্যান হিসেবে ৩৫০ ছক্কা মারার রেকর্ড তৈরি করলেন গেইল

  • Share this:

    #মুম্বই: সোমবার মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে ঝড় উঠবে জানা ছিল। কিন্তু দেখার ছিল সেই ঝড়ের সূচনা কে করেন? দুই দলেই একাধিক বড় শট খেলার ব্যাটসম্যান ছিলেন। কিন্তু 'ইউনিভার্স বস' যে দলে থাকবেন ঝড় ওঠার সম্ভাবনা সেই দলের বেশি সেটা বোঝার জন্য ক্রিকেট বোদ্ধা হওয়ার প্রয়োজন নেই। ক্রিস গেইল দেখালেন বয়স বেড়েছে ঠিকই, কিন্তু আগের সেই ভয়ঙ্কর ঝড় তোলার ক্ষমতা কমেনি। তিন নম্বরে নামলেন পঞ্জাবের হয়ে। প্রথমটা একটু দেখেশুনে শুরু করলেন। তারপর রুদ্রমূর্তি ধারণ করলেন।

    বেন স্টোকসকে ছক্কা মেরে আইপিএলে প্রথম ব্যাটসম্যান হিসেবে ৩৫০ ছক্কা মারার রেকর্ড তৈরি করলেন। গত বছর আরবে প্রথমদিকে রিজার্ভ বেঞ্চে বসে সময় কাটিয়েছিলেন। সাতটা ম্যাচে ২৮৮ রান করেন পঞ্জাবের হয়ে। ঈর্ষণীয় স্ট্রাইকরেট রেখে। এদিন রাহুলের সঙ্গে ভরসা দিলেন দলকে। এমনিতে আইপিএলের ইতিহাসে বিদেশি ব্যাটসম্যানদের মধ্যে ডেভিড ওয়ার্নারের পর ক্রিস গেইল দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রহকারী। চার হাজারের ওপর রান।

    তবে ভাগ্য ভাল রাজস্থানের। অধিনায়ক সঞ্জু বল তুলে দিলেন রিয়ান পরাগের হাতে। লোভ সামলাতে না পেরে তুলে মারতে গেলেন ক্রিস গেইল। বাউন্ডারি লাইন থেকে ছুটে এসে দুর্ধর্ষ ক্যাচ ধরলেন বেন স্টোকস। ২৮ বলে ৪০ রানে থেমে গেল গেইল ঝড়। স্বস্তির নিঃশ্বাস ফেলল রাজস্থান। অর্ধশতরান পেলেন না ঠিকই, কিন্তু জামাইকান কিংবদন্তি বুঝিয়ে দিয়ে গেলেন এবারের আইপিএলের দলগুলোর রাতের ঘুম তিনি কেড়ে নিতে চলেছেন।

    টুর্নামেন্ট যত এগোবে ততই ভয়ঙ্কর হয়ে উঠবেন তিনি। মাঠের বাইরে গান বাজনা, নাচ, মিউজিক ভিডিও নিয়ে সময় কাটে। কিন্তু পেশাদার তারকা ক্রিস গেইল নিজের আসল কাজটা যে এখনও সমান দক্ষতায় করতে পারেন তা সেদিন প্রমাণ করলেন আবার। পঞ্জাবের বড় রান তোলার পথ প্রশস্ত করে দিয়ে গেলেন।গেইলের ব্যাটের প্রভাব পরে দেখা গেল দীপক হুদার ব্যাটে।

    Published by:Rohan Chowdhury
    First published: