IPL 2021: ২৭ বলে কেকেআরের দরকার ছিল ৩০ রান, সহজ জয় ফস্কানোর কারণ জানালেন রাসেল

IPL 2021: ২৭ বলে কেকেআরের দরকার ছিল ৩০ রান, সহজ জয় ফস্কানোর কারণ জানালেন রাসেল

আন্দ্রে রাসেল যে কারণ তুলে ধরলেন সেটা অনেকটা অজুহাতের মতো শোনাতে পারে।

আন্দ্রে রাসেল যে কারণ তুলে ধরলেন সেটা অনেকটা অজুহাতের মতো শোনাতে পারে।

  • Share this:

    #চেন্নাই:

    ইনিংসের ভিত গড়ে দিয়েছিলেন নীতিশ রানা ও শুভমান গিল। একে তো কম রান তাড়া করতে হত। তার উপর দুই ওপেনার জয়ের মঞ্চ তৈরি করে দিয়েছিল অনেকটাই। তার পরও সহজ জয় ফস্কাল কেকেআর। ২৭ বলে বাকি ছিল ৩০ রান। তবুও জিততে পারল না নাইটরা। এমন আফসোসের হারে শেষ পর্যন্ত দলের মালিক শাহরুখ খানকেও সমর্থকদের কাছে ক্ষমা চাইতে হল। হতাশা চেপ রাখতে পারলেন না কিং খান। সমর্থকদের মতো তিনিও জানিয়ে দিলেন, এই হার মেনে নেওয়া যায় না। এমন সহজ জয় ফস্কানো হতাশাজনক। কেকেআরের সমর্থকরাও এমন হারের কোনও ব্যাখ্যা খুঁজে পাননি হয়তো।

    অনেকেই বলেন, মুম্বইয়ের সামনে পড়়লেই কেকেআর কেমন যেন থতমত খেয়ে যায়। বারবার মুম্বইয়ের বিরুদ্ধেই হারছে কলকাতা। এদিনও যেমন হল। ১৫৩ রান তাড়া করতে নেমে ভাল শুরু করেছিল কেকেআর। কিন্তু দলে রাসেল, দীনেশ কার্তিকের মতো ফিনিশার থাকতেও ম্যাচ জিততে পারল না কেকেআর। দশ রানের এই হার হজম করতে কেকেআরের ক্রিকেটার ও সমর্থকদের অনেকদিন লাগবে হয়তো। এমন সহজ জয় ফস্কে আন্দ্রে রাসেল, ইয়ন মরগ্যানরা এখন হাত কামড়াচ্ছেন। কী করে শেষবেলায় থমকে গেল কেকেআর! কারণ কী! আন্দ্রে রাসেল যে কারণ তুলে ধরলেন সেটা অনেকটা অজুহাতের মতো শোনাতে পারে।

    মুম্বইয়ের বিরুদ্ধে হারের কারণ ব্যাখ্যা করতে গিয়ে রাসেল বললেন, ''উইকেটে আনইভেন বাউন্স ছিল। কোনও ব্যাটসম্যান যতই ফর্মে থাকুক না কেন, তাঁর সেট হওয়ার জন্য কয়েকটা বল খেলতে হয়। আমি আর দীনেশ এদিন সেই সুযোগ পাইনি। চিপকের উইকেট অদ্ভুত আচরণ করছিল। বল পড়ে ব্যাটে আসছিল না। প্রথম বল থেকেই আমরা চ্যালেঞ্জের মুখে পড়ছিলাম। সেই সময় আমি ভেবেছিলাম, কয়েকটা বাউন্ডারি মারতে পারলে হয়তো টাপ কমবে। কিন্তু ওরকম উইকেটে স্ট্রোক প্লে করাটা সহজ কাজ ছিল না। তবে এখনও কিছু শেষ হয়ে যায়নি। এটা সবে আমাদের দ্বিতীয় ম্যাচ। এই হার থেকে আমরা শিক্ষা নিয়েছি।''

    Published by:Suman Majumder
    First published: