corona virus btn
corona virus btn
Loading

কাবাব খেতে লকডাউন ভেঙে গাড়ি নিয়ে ৭৫ কিমি পাড়ি দিলেন যুবতী, তারপর যা ঘটল...

কাবাব খেতে লকডাউন ভেঙে গাড়ি নিয়ে ৭৫ কিমি পাড়ি দিলেন যুবতী, তারপর যা ঘটল...

বাড়ি থেকে ৭৫ কিমি দূরে কাবাব খেতে বেরিয়ে জরিমানা দিলেন এক লক্ষ টাকা

  • Share this:

#মেলবোর্ন: কথায় আছে মানুষ পারে না এইরকম কোনও কাজ নেই। আর সেই কথা যে অক্ষরে অক্ষরে সত্যি তা প্রমাণ করে দিলেন অস্ট্রেলিয়ার এই মহিলা। বাড়ি থেকে ৭৫ কিমি দূরে কাবাব খেতে বেরিয়ে জরিমানা দিলেন এক লক্ষ টাকা।

অস্ট্রেলিয়ার সংবাদপত্র ইভিনিং স্ট্যান্ডার্ড মারফৎ জানা গিয়েছে যে, গত ৭ সেপ্টেম্বর রাতে কারফিউ চলাকালীন কাবাব কিনতে রাস্তায় বেরিয়ে ছিলেন ওই মহিলা। কাবাব কিনতে মহিলা যান মেলবোর্নের দক্ষিণ-পশ্চিমে ওয়ারিবিতে।আর সেখান থেকেই তাকে আটক করে পুলিশ। এই ঘটনা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই শোরগোল পড়ে যায়। গত জুলাইতেও অস্ট্রেলিয়াতে ঠিক এইরকম একটি ঘটনা ঘটেছিল। এক ব্যক্তি বাড়ি থেকে ৩২ কিমি দূরে বেরিয়েছিলেন তার প্রিয় বাটার চিকেন খেতে। কিন্তু ঐসময় কার্ফু চলছিল তাই পুলিশ তাকে আটক করেছিল এবং ১৬৫২ ডলার জরিমানা করেছিল।

ওই মহিলা পুলিশকে জানান যে কাবাব কেনার পরে তার বয়ফ্রেন্ড এর সঙ্গে দেখা করতে তিনি ওয়েরিবিতে এসেছিলেন। করোনা ভাইরাসের জেরে রাত ৮টা থেকে সকাল ৫টা পর্যন্ত ওই শহরটিতে কারফিউ জারি রয়েছে। তাই তিনি সেই নিয়ম মানেননি তাই পুলিশ মহিলাকে $ ডলার জরিমানা করে।

ওই শহরে পুলিশ অন্তরঙ্গ অবস্থায় এক যুগলকে দেখতে পায় কারফিউ চলার সময়। সেই যুগলকেও জরিমানা করা হয়। অপরদিকে রাত ২টোর সময় আইসক্রিম খেতে বেরিয়ে পুলিশের হাতে ধরা পড়ে দুই যুবতী। পুলিশ তাদেরকে জিজ্ঞেস করেন কেন তারা নিয়ম লঙঘন করছে, ত্তরে তারা বলেন যে তারা ভেবেছেন ভোর হয়ে গেছে, সময় বোধহয় ৬টা।

করোনা ভাইরাসের জেরে করা লকডাউন গাইডলাইন লঙ্ঘনের জন্য ভিক্টোরিয়া পুলিশ রাতজুড়ে ১৭১ জনকে জরিমানা করেছে এর মধ্যে ৩১ জনকে মাস্ক না পরার জন্য এবং কারফিউ ভঙ্গ করার জন্য ৬৭ জন এর নামে কেস করেছে।

করোনা ভাইরাস মানুষের জীবনকে ঘরবন্দি করে দিয়েছে। যাতে সংক্রমণ না ছড়ায় তার জন্য অনেক বিধি নিষেধ জারি করা হয়েছে। এই বন্দিদশা সুযোগে অনেক খাদ্যরসিক মানুষ তাদের পছন্দের খাবার বাড়িতেই বানিয়ে ফেলছেন নেট দেখে। আর সময় কাটাচ্ছেন পরিবারের সঙ্গে।

Published by: Ananya Chakraborty
First published: September 9, 2020, 5:41 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर