• Home
  • »
  • News
  • »
  • international
  • »
  • WITH HIGHEST SINGLE DAY SPIKE OF 1 83 LAKH CASES WORLD COVID 19 TALLY OVER 8 7 MILLION WHO REPORTS AC

বিশ্বে করোনা সংক্রমণে নতুন রেকর্ড, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ১,৮৩,০২০, মৃতের সংখ্যা বেড়ে ৪,৬১,৭১৫: WHO

গত ২৪ ঘণ্টায় ব্রাজিলে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৪,৭৭১ জন

গত ২৪ ঘণ্টায় ব্রাজিলে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৪,৭৭১ জন

  • Share this:

    #নয়াদিল্লি: বিশ্ব জুড়ে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। কোনও ভাবেই রাশ টানা যাচ্ছে না আক্রান্তের সংখ্যায়। হু (WHO) এর রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বে নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ১ লক্ষ ৮৩ হাজার ২০ জন। এটি এখনও পর্যন্ত একদিনে রেকর্ড বৃদ্ধি। এই বৃদ্ধির জেরে করোনা ভাইরাসে আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৮৭ লক্ষ ৮ হাজার ৮ জন। লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ৪ হাজার ৭৪৩ জনের। রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ব্রাজিলে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৪,৭৭১ জন, আমেরিকায় ৩৬,৬১৭ আর ভারতে ১৫ হাজারের বেশি।

    জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের করোনা ভাইরাস ট্র্যাকার অনুযায়ী, এই মুহূর্তে মোট আক্রান্তের সংখ্যা ৮৯ লক্ষ ২৭ হাজার ১৯৫। শেষ পাওয়া খবরে বিশ্বে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ লক্ষ ৫৭ হাজার ৬৩৬। তবে, সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৮ লক্ষ ৩৮ হাজার ৩২০ জন। আর ওয়ার্ল্ডমিটারস কোভিড ট্র্যাকার অনুযায়ী, বিশ্বে মোট আক্রান্তের সংখ্যা ৯০ লক্ষ ছাড়িয়েছে। বিশ্বে করিনা আক্রান্তের সংখ্যা গিয়ে এখন দাঁড়িয়েছে ৯০ লক্ষ ৪৫ হাজার ৪৫৭, সেই সঙ্গে মৃতের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৪ লক্ষ ৭০ হাজার ৬৯৮ জন।

    এখনও পর্যন্ত সবচেয়ে খারাপ অবস্থা আমেরিকার। সেখানে প্রতি মুহূর্তে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুও। জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের করোনা ভাইরাস ট্র্যাকার অনুযায়ী, সেখানে মৃত্যু হয়েছে ১ লক্ষ ১৯ হাজার ৯৬৭ জনের। সে দেশে আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২২ লক্ষ ৭৯ হাজার ৩০৬ । আক্রান্তের নিরিখে আমেরিকার পরেই রয়েছে ব্রাজিল। সেখানে মোট আক্রান্তের সংখ্যা ১০ লক্ষ ৮৩ হাজার ৩৪১ জন, মৃত্যু হয়েছে ৫০ হাজার ৫৯১ জনের। মৃতের নিরখেও দ্বিতীয় স্থানে রয়েছে ব্রাজিল। আক্রান্তের সংখ্যায় ব্রাজিলের পরেই রয়েছে রাশিয়া। সেখানে ৫ লক্ষ ৮৩ হাজার ৮৭৯ মানুষ করোনায় আক্রান্ত, মৃত্যু হয়েছে ৮ হাজার ১০১ জনের। মৃত্যুর নিরিখে খারাপ পরিস্থিতি ব্রিটেনেও। ব্রিটেনে আক্রান্তের সংখ্যা ৩ লক্ষ ছাপিয়ে গিয়েছে। মৃত্যু হয়েছে ৪২,৭১৭ জনের। আক্রান্তের নিরিখে চার নম্বরে রয়েছে ভারত। এই মুহূর্তে দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৪ লক্ষ ‌১০ হাজার ৪৬১। ‌মৃত্যু হয়েছে ১৩ হাজার ২৫৪ জনের।

    বিশ্বে করোনা আক্রান্তের নিরিখে ৬ নম্বরে উঠে এসেছে পেরু। সেখানে মোট আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২ লক্ষ, ৫১ হাজার ৩৩৮ জন। পেরুতে মৃত্যু হয়েছে ৭ হাজার ৮৬১ জনের। স্পেনে ২ লাখ ৪৬ হাজারের বেশি মানুষ আক্রান্ত, মৃতের সংখ্যা সেদেশে ২৮,৩২৩ জনের। আক্রান্তের নিরিখে ইতালিকে ছাড়িয়ে গিয়েছে চিলি। সেখানে মোট আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২ লক্ষ ৪২ হাজার ৩৫৫ জন, মৃতের সংখ্যা ৪,৪৭৯। ইতালিতে মৃত্যু হয়েছে ৩৪ হাজার ৬৩৪ জনের। সেদেশে আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ৩৮ হাজারের বেশি। সেই সঙ্গে আক্রান্তের নিরিখে ফ্রান্স আর জার্মানিকে ছাড়িয়ে গিয়েছে ইরান। ইরানে মোট মোট আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২ লক্ষ ৪ হাজার ৯৫২ জন, মৃতের সংখ্যা ৯,৬২৩ । ফ্রান্সে আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৯৭ জাহার ৮ জন আর মৃত্যু হয়েছে ২৯ হাজার ৬৪৩ জনের। জার্মানিতে আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৯১ হাজারের বেশি, আর মৃতের সংখ্যা ৮ হাজার ৮৭৫ জনের।

    Published by:Ananya Chakraborty
    First published: