Home /News /international /
Weird Medical Condition: শরীরে জল লাগলেই পুড়ে যায় ত্বক! জল খেতেও পারা যায় না! বিরল রোগে বাড়ছে আতঙ্ক!

Weird Medical Condition: শরীরে জল লাগলেই পুড়ে যায় ত্বক! জল খেতেও পারা যায় না! বিরল রোগে বাড়ছে আতঙ্ক!

photo source collected

photo source collected

Weird Medical Condition: জল খেতেই আতঙ্ক! চোখের জলেও পুড়ে যায় ত্বক! ভয়াবহ রোগে আতঙ্ক !

  • Share this:

    #ওয়াশিংটন: গত দু'বছরের বেশি সময় ধরে মানুষ করোনার আতঙ্কে রয়েছেন। করোনায় প্রাণ গিয়েছে বহু মানুষের। যদিও এই মহামারী আপাতত কিছুটা হলেও হালকা! স্বাভাবিক জীবনে ফের ফিরছে মানুষ। কিন্তু এসবের মধ্যেও গোটা বিশ্বে নানা রকম রোগ রয়েছে। সেই সব রোগের কথা শুনলে অবাক হবেন। মাঝে মধ্যেই বিরল রোগের কথা শোনা যায়। জলই জীবন। আর সেই জল যদি কারও জীবনে অভিশাপ হয়ে দাঁড়ায়, তবে তার থেকে ভয়াবহ আর কি হতে পারে!

    জলই জীবনের কাল হয়েছে আমেরিকা বাসী এক পনেরো বছরের মেয়ের! নাম এবিগেল বেক। এইটুকু মেয়ের জীবনে বিষ হয়ে দাঁড়িয়েছে জল। বিরল রোগে আক্রান্ত সে। জল থেকে এলার্জি হয় ওই তরুণীর। এবিগেলের ১৩ বছর বয়সে ধরা পড়ে এই রোগ। জল থেকে এলার্জি হয় তরুণীর। জল খেলে হয়ে যায় বমি। স্নান করতে গেলে গায়ে জল পড়লেই জ্বালাপোড়া শুরু হয়। এমনকি কান্না-কাটি করলে চোখের জল থেকেও ত্বকে জ্বালা করতে থাকে ওই তরুণীর।

    আরও পড়ুন: মোবাইলে আসা লিঙ্কে ক্লিক করতেই বিপদে পরিবার! ছড়াল মহিলার নগ্ন ছবি! আসছে হুমকি!

    দু'বছর ধরে ওই তরুণী মাত্র কয়েকবার বাধ্য হয়ে স্নান করেছে। সারা দিনে খুব বেশি হলে দু থেকে তিন ঢোক জল খায় ওই তরুণী। বাকি সময়টা তেষ্টা পেলে এনার্জি ড্রিঙ্ক বা জুশ খেয়েই কাটাতে হয় তাঁকে। ডাক্তাররা এই বিরল রোগের নাম জানিয়েছেন অ্যাকোয়াজেনিক আরটিকারিয়া (aquagenic urticaria)। জানা গিয়েছে ২০০ মিলিয়নে এক জনের এই রোগ হতে পারে। আপাতত ওষুধের মাধ্যমে চিকিৎসা চলছে ওই তরুণীর। এই ভয়াবহ বিরল রোগের কথা জানতে পেরে শোকের ছায়া নেমে আসে ওই তরুণীর পরিবারে। নানা ভাবে তরুণীকে সুস্থ করে তোলার চেষ্টা চলছে। তবে জল থেকে এলার্জি হলে জীবন বাঁচবে কী ভাবে? চলছে পরীক্ষা-নিরিক্ষা!

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Health, Water

    পরবর্তী খবর