Twitter | Taliban 'এবার কি ডিসনি ওয়ার্ল্ডে যাওয়া হবে?' আইসক্রিম হাতে তালিবানিদের ছবিতে সমালোচনা

photo source twitter

Taliban Fighters Enjoy Ice-cream in Kabul: আইসক্রিম হাতে তালিবানিদের ছবি পোস্ট সোশ্যাল মিডিয়ায়। ক্ষোভে ফেটে পড়ছেন নেটিজেনরা।

  • Share this:

    #কাবুল: আফগানিস্তানের বাতাসে তখনও বইছে খোলা হাওয়া। তখনও বইয়ের পাতা উল্টোচ্ছে ছোট্ট সুলতানা। ঘুড়ি নিয়ে ছুটছে নাম না জানা ছেলেটা। ১৫ অগাস্ট ভারতে তখন স্বাধীনতা দিবসের আনন্দে মেতে মানুষ। হঠাৎই সেদিন ফের আফগানিস্তানে নেমে এল কালো রাত। কাবুলে এসে দখল নেয় তালিবানরা। তালিবান শাসনের ঘোষণা করতে থাকে গুলির আওয়াজে। প্রাণ হাতে করে আফগানিস্তান ছেড়ে পালাতে শুরু করে হাজার হাজার মানুষ। প্রাণ বাঁচাতে গিয়ে প্লেনের ডানায় উঠে বসে মানুষ। সেখান থেকে পড়ে গিয়ে মৃত্যুও হয়। কাবুল থেকে শুরু গোটা আফগানিস্তানে হাহাকার শুরু হয়। তালিবান শাসন কতটা নির্যাতনের তা জানে গোটা বিশ্ব। নারীদের মানুষ মনে করে না তালিবানরা। শরীর ক্ষত বিক্ষত করে কুকুরকে খাইয়ে দেয় ওরা।

    তবে কাবুল দখলের পর থেকেই সোশ্যাল মিডিয়া জুড়ে ভাইরাল হতে থাকে তালিবানদের নানা ভিডিও। কখনও দেখা যায় তারা বাচ্চাদের পার্কে গিয়ে দোলনা চড়ছে। গাড়ি চালাচ্ছে। কাঁধে বন্দুক নিয়ে মেতে উঠেছে শিশুসুলভ আচরণে। যা দেখেও শিউরে উঠছে বিশ্ব। এ কেমন মানসিকতা তাদের। বাচ্চাদের ঘরে বন্দি করে , খেলার জায়গায় নিজেদের চরম ঘৃন্য মানসকিতার ছবি বার বার উঠে আসছে সোশ্যাল মিডিয়ায়। গোটা বিশ্ব দেখছে সে ছবি। এবার ভাইরাল হল তালিবানদের আইসক্রিম খাওয়ার ছবি।

    আইসক্রিম পার্লার থেকে আইসক্রিম নিয়ে খেতে খেতে ছবি পোস্ট করেছে একদল তালিবানি সেনা। হাতে বন্দুক । এই ছবি ট্যুইটারে শেয়ার হতেই শোরগোল পড়ে যায়। সকলে লিখতে থাকেন , এ কোন অরাজকতা। কোন খেলায় মেতেছে তারা। ইসলামের নামে এ কি করছে তারা। কেউ কেউ লিখেছেন, 'এর পরের প্ল্যান কি ডিসনি ল্যান্ডে যাওয়া?" এই ছবি দেখে ফের সরব হয়েছেন নেটিজেনরা। যদিও সেসব নিয়ে মাথা ব্যথা নেই তালিবানিদের। তারা রক্তের নোংরা খেলায় মেতে রয়েছে। এর পরিণতি ঠিক কি হতে চলেছে আন্দাজ করা গেলেও, বিশ্বাস করা মুশকিল হয়ে যাচ্ছে।

    Published by:Piya Banerjee
    First published: