Prince Harry-Meghan Markle: প্রিন্স হ্যারি ও মেগানের কোলে দ্বিতীয় সন্তান, মেয়ের নাম রাখা হল প্রিন্সেস ডায়ানার নামে!

প্রিন্স হ্যারি ও মেগান মর্কেল।

ফের মা হলেন মেগান মর্কেল। ডিউক ও ডাচেস সাসেক্সের (Duke and Duchess of Sussex) ঘরে জন্ম নিল দ্বিতীয় সন্তান। প্রিন্স হ্যারি (Prince Harry) ও তাঁর স্ত্রী মেগান মর্কেল (Meghan Markle) এবার কন্যাসন্তানের জন্ম দিয়েছেন।

  • Share this:

    #লন্ডন: ফের মা হলেন মেগান মর্কেল। ডিউক ও ডাচেস সাসেক্সের (Duke and Duchess of Sussex) ঘরে জন্ম নিল দ্বিতীয় সন্তান। প্রিন্স হ্যারি (Prince Harry) ও তাঁর স্ত্রী মেগান মর্কেল (Meghan Markle) এবার কন্যাসন্তানের জন্ম দিয়েছেন। তাঁদের প্রথমে পুত্রসন্তান রয়েছে। রবিবার প্রিন্স হ্যারি ও মেগানের মুখপাত্র জানিয়েছেন, দম্পতি তাঁদের দ্বিতীয় সন্তানকে স্বাগত জানিয়েছেন। নাম রাখা হয়েছে লিলিবেট 'লিলি' ডায়ানা মাউন্টব্যাটেন-উইন্ডসর। লিলিবেট রানি দ্বিতীয় এলিজাবেথের ডাকনাম। মেয়ের মাঝের নাম রাখা হয়েছে হ্যারির মা অর্থাৎ প্রিন্সেস ডায়ানার নামকে মনে করে। ব্রিটিশ রাজপরিবারের সিংহাসনের অষ্টম উত্তরাধিকারী ছোট্ট লিলিবেট।

    সাসেক্সের তরফে সদ্যোজাতের কোনও ছবি এখনও প্রকাশ্যে আনা হয়নি। শুক্রবার সকালে আমেরিকার ক্যালিফোর্নিয়ার একটি হাসপাতালে হ্যারি-মেগানের দ্বিতীয় সন্তান জন্মেছে বলে একটি বিবৃতিতে জানান ব্রিটিশ রাজপরিবারের এই দম্পতি। শুক্রবার স্থানীয় সময় ১১টা ৪০ মিনিটে একটি ফুটফুটে মেয়ে হয়েছে তাঁদের। মা এবং প্রায় সাড়ে ৩ কিলোগ্রাম ওজনের শিশু দু'জনেই সুস্থ রয়েছেন বলেও জানিয়েছেন হ্যারি।

    ভক্তদের উদ্দেশে একটি বিবৃতিতে মেয়ের নামও খোলসা করেছেন দম্পতি। তাঁরা লিখেছেন, '৪ জুন ক্যালিফোর্নিয়ার সান্টা বারবারায় লিলিবেট 'লিলি' ডায়ানা মাউন্টব্যাটেন-উইন্ডসরের জন্ম হয়েছে'। ২০১৮ সালের ১৯ মে হ্যারি-মেগানের বিয়ে হয়েছিল। পরের বছর ৬ মে তাঁদের প্রথম সন্তান আর্চির জন্ম হয়। ছেলের পর এ বার মেয়ে হওয়ায় স্বভাবতই উচ্ছ্বসিত হ্যারি-মেগান। তাঁরা লিখেছেন, 'যেমনটা ভেবেছিলাম, আমাদের সন্তান সেই কল্পনারও অতীত। আপনাদের সকলের ভালবাসা এবং প্রার্থনার জন্য চিরকৃতজ্ঞ।

    হ্যারি-মেগানের ঘরে দ্বিতীয় সন্তান আসার খবর পৌঁছেছে ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের কাছেও। ব্রিটিশ রাজপরিবার লিলিবেটের জন্মের খবরে অত্যন্ত খুশি বলে জানানো হয়েছে। বাকিংহাম প্যালেসের তরফে বিবৃতি দিয়ে এই খবর প্রকাশ করা হয়েছে। রানির তরফে জানানো হয়েছে, 'রানি, দ্য প্রিন্স অফ ওয়েলস এবং দ্য ডাচেস অফ কর্নওয়েল এবং দ্য ডিউক ও ডাচেস অফ কেমব্রিজ দ্য ডিউক ও ডাচেস অফ সাসেক্সের মেয়ের জন্মের খবরে অভিভূত।'

    Published by:Raima Chakraborty
    First published: