Pink dolphin: মাঝ-সমুদ্রে হঠাৎই দেখা গেল গোলাপি ডলফিন! ভিডিও দেখে তাজ্জব বিশ্ববাসী

প্রতীকী ছবি ।

বইয়ের পাতার রূপকথা সত্যি হয়ে গেল দক্ষিণ চিনে (South China) । সেখানেই খোঁজ মিলল সত্যিকারের গোলাপি ডলফিনের (Pink dolphin) ।

  • Share this:

    #চিন: ডলফিন (Dolphin) প্রাণীটি আমাদের সকলেরই কমবেশী প্রিয় । এমন নির্জ্ঝাট, বন্ধু বৎসল, মিশুকে স্বভাবের, নিরীহ প্রাণীটি মানুষের সঙ্গে স্বদ্ভাব রক্ষা করে চলতেই ভালবাসে । মাখনের মতো পেলব তার শরীর । সমুদ্রের নীল জল যেন চলকে যায় সেই শরীর বেয়ে । তাকে দেখতে যেমন সুন্দর, স্বভাবেও সে বড় মিষ্টি । তাই ডলফিনকে পছন্দ করেন না এমন মানুষ কমই আছে ।

    কিন্তু সেই ডলফিনকে তো আমরা একটাই রূপে দেখেছি । বেশিরভাগ জলফিনই কালো বা সাদা । বার্বি’র কার্টুন ছবিতে অবশ্য রঙিন ডলফিনও দেখেছি । গোলাপি, নীল আর সবুজ রঙের সেই ডলফিনগুলো ছিল মৎস্যকন্যার বন্ধু । কিন্তু সে তো রূপকথার গল্প । তাই তার সঙ্গে বাস্তবের মিল খুঁজে পাওয়ার চেষ্টা না করাই ভাল ।

    তবে এ বার যেন বইয়ের পাতার রূপকথা সত্যি হয়ে গেল দক্ষিণ চিনে (South China) । সেখানেই খোঁজ মিলল সত্যিকারের গোলাপি ডলফিনের (Pink dolphin) । যা দেখে তাজ্জব বনে গিয়েছেন সকলে । সোশ্যাল মিডিয়ায় সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে । সেখানে দেখা যাচ্ছে, নীল সমুদ্রের জলে খেলা করে বেড়াচ্ছে একটি গোলাপি ডলফিন । সঙ্গে একটি কালো ডলফিনও আছে অবশ্য ।

    IFS Officer Susanta Nanda তাঁর Twitter handle-য়ে এই ভিডিওটি শেয়ার করতেই নিমেষে তা ভাইরাল হয়ে যায় । কয়েক মুহূর্তের মধ্যে হাজার হাজার মানুষ ভিডিওটি দেখেন, লাইক করেন, শেয়ার করেন ।

    আসলে গভীর সমুদ্রের এখনও অনেক কিছুই আমাদের ধরা ছোঁয়ার বাইরে । তার মধ্যে এখনও অনেক রহস্য লুকিয়ে আছে যার নাগাল পায়নি মানুষ । সব প্রশ্নের উত্তর অনেক সময় বিজ্ঞানের কাছেও থাকে না । তবে এই গোলাপি ডলফিন আদৌ আছে কিনা, এই ভিডিওটি আদৌ সত্যি কিনা, সে বিষয়ে এখনও কিছুই জানা যায়নি ।

    Published by:Simli Raha
    First published: