Viral: খোলা মাঠেই প্রকৃতির ডাকে সাড়া, ছবির পর ছবি উঠল Google Map-এ! ঝড়ের গতিতে ভাইরাল...

Viral: খোলা মাঠেই প্রকৃতির ডাকে সাড়া, ছবির পর ছবি উঠল Google Map-এ! ঝড়ের গতিতে ভাইরাল...

প্রকৃতির ডাক পড়লে তাতে সাড়া না দিয়ে উপায় কী! তার যে এমন ভয়ানক পরিনতি হনে, ভাবতে পারেননি এই ব্যক্তি...

প্রকৃতির ডাক পড়লে তাতে সাড়া না দিয়ে উপায় কী! তার যে এমন ভয়ানক পরিনতি হনে, ভাবতে পারেননি এই ব্যক্তি...

  • Share this:

#নেদারল্যান্ডস: যত্রতত্র মল-মূত্র ত্যাগ বর্তমানে বেশিরভাগ জায়গাতেই নিষিদ্ধ হলেও এখনও এই দেশের গ্রামে এমন অনেক জায়গা আছে যেখানে এই প্রচলন রয়েছে। গ্রাম বাংলায় এই দৃশ্য খুব একটা বিরল নয়। কিন্তু বিদেশেও এমন হয়, তা কখনও ভেবেছেন? অনেকেই মনে করেন, বিদেশে হয় তো সকলেই খুব সুন্দর বাথরুমে মল-মূত্র ত্য়াগ করে থাকেন। কিন্তু প্রকৃতির ডাক পড়লে তাতে সাড়া না দিয়ে উপায় কী! এমনই হল নেদারল্যান্ডসে। যা ধরা পড়ল Google Map-এর ক্যামেরায়।

রাস্তা বেরিয়েছেন, মল-মূত্র ত্যাগ করার জায়গা নেই, তা হলে কি মল-মূত্র ত্যাগ করবেন না? এমন পরিস্থিতিতে যদি অতিরিক্ত চাপ থাকে, তা হলে নিশ্চয়ই তা এড়িয়ে যাওয়া যায় না। এমন হয় তো হয়েছিল নেদারল্যান্ডসের এই ব্যক্তির সঙ্গে। তিনি ফাঁকা মাঠে মল ত্যাগ করেছেন।

এই পর্যন্ত খুব স্বাভাবিক ছিল বিষয়টি। কিন্তু এই ঘটনাই ফ্রেমবন্দী হয় এক যুবকের ক্যামেরায়। রুসেনদাল এলাকায় তিনি Google Map-এ কাজ করতে গিয়ে এই ছবি তুলে ফেলেন। ব্যস, পোস্ট করতেই তা ভাইরাল হয়। যেখানে স্পষ্ট বোঝা যাচ্ছে ওই ব্যক্তি ফাঁকা মাঠে মল ত্যাগ করছেন।

https://www.reddit.com/r/GoogleMaps/comments/mbqahj/i_found_someone_pooping_in_the_grass_roosendaal_nl/

এই ছবিটি প্রথমে Reddit-এ এক ব্যবহারকারী শেয়ার করেন। লেখেন, আই ফাউন্ড সামওয়ান পপিং ইন দি গ্রাস। তার পরই কমেন্টের বন্যা বয়ে যায় কার্যত। একজন লেখেন, এটা যদি গর্বের বিষয় না হয়, তা হলে জানি না কোনটা হবে।

আরেকজন লেখেন, Google Earth Pooper হলেন সারাজীবনের জন্য।

এর আগে এমন একাধিক ঘটনা Google Earth-এর সঙ্গে হয়েছে। ২০১৮ সালে এমনই একটি ঘটনা Google Map-এ রেকর্ড হয়। পেরুর এক ব্যক্তি একটি ব্রিজ নিয়ে রিসার্চ করছিলেন, যার জন্য Google Map-এ গিয়ে কাজ করেন তিনি। কিন্তু ম্যাপ খুলতেই সেই ব্রিজ খুঁজতে গিয়ে এমনই এক ছবি ধরা পড়ে।

ছবিটিতে একটি সাদা জামা পরা মহিলাকে দেখা যায়, যার কোলে একটি পুরুষের চুল লক্ষ্য করা যায়। ছবিটি জু়ম করতেই তিনি দেখেন ওই মহিলা আর কেউ নয়, তিনি তাঁর স্ত্রী। ছবিটি দেখার সঙ্গে সঙ্গেই ওই মহিলাকে ডিভোর্স দেন তিনি। যা সেই সময়ে স্থানীয় খবরে ছড়িয়ে পড়ে।

এই Google street view ও তার ৩৬০ ডিগ্রি ক্যামেরা এমন একাধিক ঘটনা ও স্থানীয়দের ছবি ক্যাপচার করতে পারে। যার ফলে কখনও কারও মা তার মেয়ের বয়ফ্রেন্ডকে দেখে ফেলেন তো কখনও ডাকাতদের ধরে ফেলা যায়!

Published by:Shubhagata Dey
First published: