হার মানবে সিনেমাও, ১০০ কিলোমিটারেরও বেশি পথ পেরিয়ে মালিকের কাছে ফিরল পোষ্য়

প্রতীকী চিত্র।

পোষ্যটির মালিক স্থির করেছেন তাকে আর কখনও কাছছাড়া করবেন না। খবর নিয়ে তিনি জেনেছেন গত ২৯ জুন এই উটটি বর্তমান মালিকের কাছ থেকে পালিয়েছিল।

  • Share this:

    পশুদের প্রভুভক্তির কথা শিশুপাঠ্য বই থেকে মাঝে মাঝেই উঠে আসে বাস্তবে। এমন ঘটনা ঘটে যে বিস্ময়ের অন্ত থাকে না। এই উটের গল্পটিও অনেকটা তেমন। আপনার মনে পড়তে পারে বিখ্যাত গল্প 'মহেশ', অথবা ইংরেজি ছবি 'হ্যাচিকো'-র কথা। উত্তর চায়নার বায়ান্নুর অঞ্চলের এই উটটি বিক্রি হয়ে যাওয়ার পরেও ১০০ কিলোমিটারেরও বেশি পথ পাড়ি দিয়েছে। ঠিক পথের দিশা চিনে সাতসকালে হাজির মালিকের দোরগোড়ায়। ঘটনায় হতচকিত উটের মালিক। ঘটনা সামনে আসায় আবেগপ্রবণ হয়ে পড়ছেন সোশ্যাল মিডিয়ার লক্ষ লক্ষ পশুপ্রেমীরাও।

    আন্তর্জাতিক সংবাদসংস্থা সূত্রে খবর, এই উটটি কাঁটাতারের বেড়া, পর্বত,নদী সবই পেরিয়েছে। ঊষর মরুপথে ৬২ মাইল হাঁটার পর ওই উটের এক পশুপালকের চোখে পড়ে। ততদিনে সে ক্লান্ত-শ্রান্ত হয়েছে অনেক। ওই পশুপালকের চিনতে দেরি হয়নি উটটিকে। তিনি দ্রুত খবর দেন উটটির প্রাক্তন মালিককে। অক্টোবরের শেষে উটটিকে অর্থের জন্য বিক্রি করে দিয়েছিলেন এই ব্যক্তি। ৯ মাস পর প্রিয় সঙ্গীর সঙ্গে দেখা হতে দুজনের চোখেই তখন জল।

    পোষ্যটির মালিক স্থির করেছেন, যে মূল্যই দিতে হোক না কেন তাকে আর কখনও কাছছাড়া করবেন না। খবর নিয়ে তিনি জেনেছেন গত ২৯ জুন এই উটটি বর্তমান মালিকের কাছ থেকে পালিয়েছিল।

    Published by:Arka Deb
    First published: