বিদেশ

corona virus btn
corona virus btn
Loading

জ্যোতিষী নন সেনেটার, কী কী করতে পারেন ট্রাম্প, হুবহু বলে দিয়েছিলেন, ভাইরাল ভিডিও

জ্যোতিষী নন সেনেটার, কী কী করতে পারেন ট্রাম্প, হুবহু বলে দিয়েছিলেন, ভাইরাল ভিডিও
ডোনাল্ড ট্রাম্প।

ভাইরাল হতে শুরু করেছে তাঁর বক্তব্য সম্বলিত সেই ভিডিও। গত চব্বিশ ঘণ্টায় ২৭ মিলিয়ন লোক দেখে ফেলেছে ভিডিওটি।

  • Share this:

#ওয়াশিংটন: হাতে এসে গিয়েছে মিশিগান, উইসকনসিন। বাইডেন শিবির জেনে গিয়েছে জয় এখন স্রেফ সময়ের অপেক্ষা। এদিকে শেষ মুহূর্তে ভোট কারচুপি থেকে সুপ্রিম কোর্টে যাওয়ার হুমকি কিছুই বাদ দেননি ট্রাম্প। মজার কথা হল, তিনি যে এমনটা করতে পারেন তা আগেভাগেই জানিয়ে রেখেছিলেন ডেমোক্রেটিক নেতা বার্নি স্যান্ডার। হাড্ডাহাড্ডি লড়াইয়ের প্রতিটি ধাপে অক্ষরে অক্ষরে মিলে যাচ্ছে বার্নির বাণী। এহেন ঘটনায় হতবাক নেটিজেনরা। ভাইরাল হতে শুরু করেছে তাঁর বক্তব্য সম্বলিত সেই ভিডিও। গত চব্বিশ ঘণ্টায় ২৭ মিলিয়ন লোক দেখে ফেলেছে ভিডিওটি।

বিখ্যাত মার্কিন অনুষ্ঠান দ্যা টুনাইট শো স্টারিং জিমি ফ্যালসনে এসে গত মাসে ৭৯ বছর বয়সি সেনেটার স্পষ্ট বলেছিলেন, মার্কিন জনতার ভাগ্য ঠিক করে দেবে মেইল ব্যালট, বাস্তবে হচ্ছেও তাই।

তিনি আরও বলেন, ফ্লোরিডা, ভারমন্টের লোকেরা ভোটকেন্দ্রে গিয়ে ভোট দিলেও, পেনসিলভেনিয়া, মিশিগান, উইসকনসিনের মতো জায়গাগুলিতে ভোট হবে মেল ব্যালটে। লক্ষ লক্ষ মানুষ এই পদ্ধতিতে ভোট দেবেন,ফলে অপেক্ষা করতে হবে শেষ গণনা পর্যন্ত।

তাঁর মত ছিল কোনও অজানা কারণে ডেমোক্র্যাটরা মেইল ভোাটাভুটিতে বিশ্বাস করে আর রিপাবলিকানরা বিশ্বাস করে পায়ে হেঁটে গিয়ে ভোট দেওয়ায়। মনে রাখতে হবে, মেল ভোট গোনা হয় পরে। তাই বার্নি মনে করিয়ে দেন, এমন দেখাই যেতে পারে মিশিগান, পেনসিলভেনিয়ায় ট্রাম্প এগিয়ে থাকছেন, জনতাকে ধন্যবাদ জ্ঞাপন করছেন তাঁকে পুনরায় নির্বাচিত করার জন্য। কিন্তু খেলা ঘুরে যাবে মেইল-ভোট গণনা শুরু হতেই। তখন ট্রাম্প বলবেন, কারচুপি হয়েছে।

মার্কিন ভোট সম্পর্কে অবহিত মানুষ মাত্রেই জানেন, বাস্তবে ঠিক এই ঘটনাই ঘটেছে। হোয়াইট হাউজে প্রেস কনফারেন্স করে রাত ২টো৩০ মিনিটে ট্রাম্প জয়ের কথা বলেছেন। কিন্তু হাওয়া ঘুরতেই তিনি হুমকি দিচ্ছেন সুপ্রিম কোর্টে যাওয়ার।

Published by: Arka Deb
First published: November 5, 2020, 12:42 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर