হোম /খবর /হাওড়া /
আবাস যোজনায় সার্ভে না করেই তালিকা, আশাকর্মীদের সঙ্গে কী হল জানেন! তুমুল উত্তেজনা

Howrah News: আবাস যোজনায় সার্ভে না করেই তালিকা প্রকাশ, আশাকর্মীদের সঙ্গে কী হল জানেন! তুমুল উত্তেজনা

আবাস যোজনা নিয়ে সমস্যা

আবাস যোজনা নিয়ে সমস্যা

Howrah News: প্রসঙ্গত গত বুধবার আবাস যোজনার তালিকায় প্রকৃত প্রাপকদের নাম বাদ যাওয়ার অভিযোগে বহিরা গ্রাম পঞ্চায়েতের জমাদার পাড়ায় পঞ্চায়েত সদস্যের বাড়ি ঘেরাও করে বিক্ষোভ দেখিয়েছিল গ্রামবাসীদের একাংশ।

  • Hyperlocal
  • Last Updated :
  • Share this:

হাওড়া: দিকে দিকে যখন দুর্নীতি ইস্যুতে কোনঠাসা শাসক দল, ঠিক তখনই উলুবেড়িয়া-১ নম্বর ব্লকের বহিরা গ্রাম পঞ্চায়েতের হেলু পাড়ায় আবাস যোজনায় সার্ভে না করে তালিকা প্রকাশ করার অভিযোগ তুলে আইসিডিএস ও আশা কর্মীদের ঘেরাও করল গ্রামবাসীদের একাংশ।

প্রসঙ্গত গত বুধবার আবাস যোজনার তালিকায় প্রকৃত প্রাপকদের নাম বাদ যাওয়ার অভিযোগে বহিরা গ্রাম পঞ্চায়েতের জমাদার পাড়ায় পঞ্চায়েত সদস্যের বাড়ি ঘেরাও করে বিক্ষোভ দেখিয়েছিল গ্রামবাসীদের একাংশ। সেই ঘটনার ২৪ ঘণ্টা কাটতে না কাটতে আবারও সেই বহিরা গ্রাম পঞ্চায়েত এলাকায় আবাস যোজনা নিয়ে ক্ষুব্ধ গ্রামবাসীরা। এবার আইসিডিএস ও আশা কর্মীদের ঘেরাও করে বিক্ষোভ দেখাল বহিরা গ্রাম পঞ্চায়েত এলাকার হেলু পাড়ার গ্রামবাসীদের একাংশ।

আরও পড়ুন: 'টাকা আদায় করতেই গভীর রাতে এই ঘটনা', রাশিদের পাশে দাঁড়িয়ে বিস্ফোরক শুভেন্দু

বিক্ষোভকারীদের অভিযোগ কোনরূপ সার্ভে না করেই পঞ্চায়েত দফতরে বসে আবাস যোজনার বাড়ির তালিকা তৈরি করেছে আশা ও আইসিডিএস কর্মীরা। আর সেই তালিকা থেকে বাদ পড়েছে প্রকৃত বাড়ির জন্য যোগ্য ব্যাক্তিরা। আর তারই জেরে এদিন আশা ও আইসিডিএস কর্মীদের ঘেরাও করে বহিরার হেলুপাড়ার একাংশ মানুষ। এদিকে দীর্ঘক্ষণ এই ঘেরাও হওয়ার খবর পেয়ে ঘটনাস্থলে পৌছায় উলুবেড়িয়া থানার পুলিশ। তারাই বিক্ষোভকারীদের হাত থেকে ঘেরাও মুক্ত করে ওই আইসিডিএস ও আশা কর্মীদের।

আরও পড়ুন: ভোটই হল না, পঞ্চায়েত প্রধান কে, ঠিক হয়ে গেল! ভরতপুরে অভাবনীয় কাণ্ড

এদিকে আবাস যোজনায় প্রকৃত প্রাপকদের নাম বাদ পড়ার প্রসঙ্গে বিরোধীদের বক্তব্য আবাস যোজনার বাড়ি নিয়ে দুর্নীতি হয়েছে গোটা পঞ্চায়েত এলাকায়। আর তাই বার বার বিক্ষোভের মুখে পড়তে হচ্ছে পঞ্চায়েত সদস্য থেকে শুরু করে আশাকর্মীদের। পাশাপাশি তাদের আরও দাবি যাদের এখনো মাটির বাড়ি রয়েছে তারাই প্রথম ঘর পাবে এটাই স্বাভাবিক। কিন্তু এখানে হচ্ছে ঠিক তার উল্টো, তারই বহিঃপ্রকাশ মানুষের এদিনের এই বিক্ষোভ। মানুষের দাবী যারা প্রাপ্য তারা যেন আবাস যোজনার ঘর পায়।

Published by:Suman Biswas
First published:

Tags: Howrah news, West Bengal news