জিমে যাওয়ার দরকার নেই, বাড়িতে বসেই ফিট থাকবে শরীর! উপায় বলে দিচ্ছেন অভিনেতা বিক্রম চট্টোপাধ্যায়

Photo: Instagram

Vikram Chatterjee shares how to stay fit at home: জনপ্রিয় অভিনেতা বিক্রম চট্টোপাধ্যায় শরীরচর্চা নিয়ে বরাবরই খুব সচেতন।

  • Share this:

#কলকাতা: এই কোভিড মহামারীর সময় নিজেদের সুরক্ষিত রাখতে গৃহবন্দী হওয়াই আমাদের একমাত্র পথ। কিন্তু তাই বলে নিজেদের শরীর-স্বাস্থ্যের সঙ্গে আপোস করা যায় না। আর ডাক্তাররা তো বারে বারেই বলছেন ভাল খাওয়া-দাওয়ার পাশাপাশি শরীরচর্চাকেও প্রতি দিনের রুটিনে যোগ করে নিতে। বাইরে না বেড়িয়ে বাড়িতে বসেই কিন্তু সেটা সম্ভব। আমাদের পছন্দের তালিকায় থাকা অনেক সেলিব্রিটি, যাঁরা একটা সময়ে নিয়মিত জিমে গিয়ে এক্সারসাইজ করতেন, তাঁরা এখন বাড়িতে বিকল্প উপায় খুঁজে নিয়েছেন।

জনপ্রিয় অভিনেতা বিক্রম চট্টোপাধ্যায় (Vikram Chatterjee) শরীরচর্চা নিয়ে বরাবরই খুব সচেতন। সম্প্রতি ভক্তদের সঙ্গে অভিনেতা শেয়ার করেছেন কী ভাবে বাড়িতে বসেই সামান্য কিছু এক্সারসাইজের মাধ্যমে আমরা শরীরকে ফিট রাখতে পারব। তিনি জানিয়েছেন, যাঁরা অনেকদিন ধরে শরীরচর্চা থেকে নিজেদের দূরে রেখেছেন তাঁদের বেশ খানিকটা সময় লাগবে আগের শেপে ফিরে আসতে।

ETimes-কে দেওয়া এক সাক্ষাৎকারে অভিনেতা জানিয়েছেন, “আমি যে পেশার সঙ্গে যুক্ত আছি সেখানে আমাকে সব সময়ে ফিট থাকতে হয়। তাই বাড়িতেই আমি সামান্য কিছু উপকরণ দিয়ে ছোট একটা সেট আপ তৈরি করে নিয়েছি। যাঁদের এসব সম্ভব নয় তাঁরাও কিন্তু বাড়িতে বসেই বডি ওয়েটের এক্সারসাইজ করতে পারেন। তাঁদের জন্য পুশ আপ, সূর্য নমস্কার, ব্যাক পুশ আপ বা ফ্রি স্কোয়াটস্‌-ই যথেষ্ট। যাঁদের বাড়িতে বেশ খানিকটা জায়গা রয়েছে তাঁরা নিয়মিত দৌড়ানো বা হাঁটার অভ্যেস করতে পারেন।”

এছাড়াও তিনি বলেন যাঁরা একবার কোভিডে আক্রান্ত হয়েছেন বা কোভিড থেকে সেরে উঠে এক্সারসাইজ করতে চাইছেন, তাঁরা শ্বাস-প্রশ্বাসের কোনও ব্যায়াম, হালকা ভাবে দৌড়নো বা হাঁটার অভ্যাস করতে পারেন।

অভিনেতা বিক্রমকে এর পরে আমরা দেখতে পাব অতনু ঘোষের ( Atanu Ghosh) নতুন ছবি ‘শেষ পাতা’তে (Shesh Pata)। এই ছবিতে ঋণের মূল্য নিয়ে মানসিক ও আবেগী নানা মুহূর্তের পর্বকে ঘিরে কাহিনি দানা বেঁধেছে। বিক্রমের পাশাপাশি এই ছবিতে মুখ্য ভূমিকায় রয়েছেন অন্যান্য তারকারা, রয়েছেন অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee), অভিনেত্রী গার্গী রায়চৌধুরি (Gargee Roychowdhury) এবং রায়তী ভট্টাচার্য (Rayati Bhattacharjya) প্রমুখ। আগামী সেপ্টেম্বরেই এই ছবির শ্যুটিং শুরু হওয়ার কথা রয়েছে।

Published by:Siddhartha Sarkar
First published: