Happy Valentine's Day 2021: ভালোবাসতে শেখায় বলিউডের এই রোম্যান্টিক সিনেমাগুলি!

Happy Valentine's Day 2021: ভালোবাসতে শেখায় বলিউডের এই রোম্যান্টিক সিনেমাগুলি!

বাতাসে প্রেমের ছোঁওয়া। ভালোবাসার মানুষগুলোর একে অন্যের আরও কাছাকাছি আসার সময়। প্রেমের এই উৎসবমুখর মুহূর্তে নজর দেওয়া যাক বলিউডের সেরা রোম্যান্টিক সিনেমাগুলির দিকে।

বাতাসে প্রেমের ছোঁওয়া। ভালোবাসার মানুষগুলোর একে অন্যের আরও কাছাকাছি আসার সময়। প্রেমের এই উৎসবমুখর মুহূর্তে নজর দেওয়া যাক বলিউডের সেরা রোম্যান্টিক সিনেমাগুলির দিকে।

  • Share this:

#মুম্বই: বাতাসে প্রেমের ছোঁওয়া। ভালোবাসার মানুষগুলোর একে অন্যের আরও কাছাকাছি আসার সময়। প্রেমের এই উৎসবমুখর মুহূর্তে নজর দেওয়া যাক বলিউডের সেরা রোম্যান্টিক সিনেমাগুলির দিকে। যেগুলি আজও একই রকম জনপ্রিয়। যে সিনেমাগুলির নানা মুহূর্ত মাঝেমাঝে আমাদের রোজকার প্রেমের সঙ্গেও মিলে যায়। আসুন ফিরে দেখা যাক এমনই কিছু জনপ্রিয় সিনেমা!

দিলওয়ালে দুলহনিয়া লে যায়েঙ্গে (Dilwale Dulhania Le Jayenge)

শাহরুখ খান (Shah Rukh Khan) ও কাজল (Kajol) অভিনীত দিলওয়ালে দুলহনিয়া লে যায়েঙ্গে বলিউডের ইতিহাসে অন্যতম জনপ্রিয় ছবি। একাধিক রেকর্ডও জড়িয়ে রয়েছে ছবিটির সঙ্গে। রাজ ও সিমরণের প্রেমের কাহিনি আজও মন জিতে নেয় সিনেপ্রেমীদের।

হাম দিল দে চুকে সনম (Hum Dil De Chuke Sanam)

সঞ্জয় লীলা বনশালি (Sanjay Leela Bhansali) পরিচালিত হাম দিল দে চুকে সনম আজও বলিউডের অন্যতম সেরা রোম্যান্টিক সিনেমা। রাজস্থানের মরুভূমি থেকে ইয়োরোপের শহরে ঘুরে বেড়ানো এই প্রেমের গল্পে একের পর এক আবেগকে দারুণ ভাবে ফুটিয়ে তোলা হয়েছে। অভিনয় করেছিলেন সলমন খান (Salman Khan), অজয় দেবগণ (Ajay Devgan) ও ঐশ্বর্য রাই বচ্চন (Aishwarya Rai Bachchan)।

বীর জারা (Veer-Zaara)

শাহরুখের রোম্যান্টিক অভিনয় নিয়ে নতুন করে কিছু বলার নেই। সেনায় কর্মরত বীর প্রতাপ সিংয়ের সঙ্গে পাকিস্তানের মেয়ে জারা হায়াতের প্রেম হয়ে যায়। তার পর অন্যদিকে মোড় নেয় গল্প। প্রীতি জিন্টা (Preity Zinta) ও শাহরুখের অভিনয় এবং একের পর এক রোম্যান্টিক মেলোডি পুরো ছবিকে আরও আকর্ষণীয় করে তোলে।

জব উই মেট (Jab We Met)

ইমতিয়াজ আলি (Imtiaz Ali) পরিচালিত জব উই মেট আজও দারুণ জনপ্রিয়। শাহিদ কাপুর (Shahid Kapoor) ও করিনা কাপুর খানের (Kareena Kapoor Khan) স্বতঃস্ফূর্ত অভিনয় সিনেমাকে এক অন্য মাত্রা দেয়। বাড়তি পাওনা এই সিনেমার গান। একদম আলাদাভাবে বেড়ে ওঠা দুই ছেলে-মেয়ের প্রেমের গল্প বলে এই সিনেমা।

গোলিয়োঁ কি রাসলীলা রাম-লীলা (Goliyon Ki Raasleela Ram-Leela)

রোমিও-জুলিয়েট অবলম্বনে তৈরি এই সিনেমায় দীপিকা পাড়ুকোন ((Deepika Padukone ) ও রণবীর সিংয়ের (Ranveer Singh) রসায়ন দর্শকদের নজর কেড়েছিল। সিনেমাটির পরিচালনা করেন সঞ্জয় লীলা বনশালি। বেশ কয়েকটি অন্তরঙ্গ দৃশ্যেও দেখা যায় দুই রিয়েল লাইফ বলি কাপলকে। রণবীর ও দীপিকার অভিনয় এই সিনেমার মূল আকর্ষণ।

রহেনা হ্যায় তেরে দিল মে (Rehnaa Hai Terre Dil Mein)

এই সিনেমার মধ্য দিয়ে বলিউডে জনপ্রিয়তা পান দক্ষিণের অভিনেতা আর মাধবন (R Madhavan)। ২০০১ সালে মুক্তিপ্রাপ্ত এই ছবিতে ম্যাডির মিষ্টি হাসি নজর কাড়ে দর্শকদের। মাধবনের বিপরীতে দেখা গিয়েছিল দিয়া মির্জাকে (Dia Mirza)। ছিলেন সইফ আলি খানও (Saif Ali Khan)। ত্রিকোণ প্রেমের এই গল্প দর্শকদের মন জিতে নেয়।

ইয়ে জওয়ানি হ্যায় দিওয়ানি (Yeh Jawaani Hai Deewani)

রণবীর কাপুর (Ranbir Kapoor) ও দীপিকা পাড়ুকোন অভিনীত এই সিনেমা বক্স অফিসে দারুণ সাফল্য পেয়েছিল। বন্ধুত্ব, প্রেম সব মিলিয়ে জীবনের নানা টানাপোড়েন দারুণ ভাবে ফুটিয়ে তুলেছিলেন পরিচালক অয়ন মুখোপাধ্যায় (Ayan Mukerji)। রণবীর-দীপিকা ছাড়াও সিনেমায় আদিত্য রায় কাপুর (Aditya Roy Kapur), কালকি কোচলিন (Kalki Koechlin) ও কুণাল রায় কাপুরকে (Kunaal Roy Kapur) দেখা যায়।

অ্যায় দিল হ্যায় মুশকিল (Ae Dil Hai Mushkil)

সিনেমার গল্প লেখার পাশাপাশি পরিচালনা করেছেন করণ জোহর (Karan Johar) স্বয়ং। বন্ধুত্ব ও একতরফা ভালোবাসার মাঝে এক অদ্ভুত টানাপোড়েনের গল্প বলে এই ছবি। মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন রণবীর কাপুর, অনুষ্কা শর্মা (Anushka Sharma), ঐশ্বর্য রাই বচ্চন। একতরফা ভালোবাসার মাঝে যে কষ্ট আর একটা নির্মম সুখ লুকিয়ে থাকে, তা যেন জীবন্ত হয়ে উঠেছিল রণবীরের অভিনয় আর এক্সপ্রেশনে। শাহরুখের গেস্ট অ্যাপিয়ারেন্সও মনে রাখার মতো। সাম্প্রতিককালে বলিউডের অন্যতম সেরা রোম্যান্টিক ছবির তালিকায় রয়েছে অ্যায় দিল হ্যায় মুশকিল।

বরফি (Barfi!) বরফি (Barfi!)। ২০১২ সালে রিলিজ করেছিল রণবীর কাপুর, ইলিয়ানা ডি'ক্রুজ (Ileana D'Cruz) ও প্রিয়াঙ্কা চোপড়া জোনাস (Priyanka Chopra Jonas) অভিনীত এই সিনেমা। প্রত্যেকের অভিনয় দর্শকদের নজর কেড়েছিল। সিনেমার পরিচালনা করেছিলেন অনুরাগ বসু (Anurag Basu)। বিশেষভাবে সক্ষম দুই পুরুষ ও নারীর এক অদ্ভুত প্রেম তুলে ধরা হয় ছবিতে। দর্শকদের পাশাপাশি সমালোচকদেরও প্রশংসা কুড়োয় এই সিনেমা। বিশেষ করে রণবীর কাপুর আর প্রিয়াঙ্কা চোপড়ার অভিনয় নজর কাড়ে।

টু স্টেটস (2 States)

সিনেমার নাম টু স্টেটস (2 States)। অর্জুন কাপুর (Arjun Kapoor) ও আলিয়া ভাট (Alia Bhatt) অভিনীত এই সিনেমা দুই ভিন রাজ্যের ও ভিন্ন সংস্কৃতির ছেলে-মেয়ের প্রেমের গল্প বলে। তাঁদের সংস্কৃতিগত পার্থক্যকে তুলে ধরে। চেতন ভগতের (Chetan Bhagat) উপন্যাস অবলম্বনে তৈরি এই সিনেমায় অর্জুন-আলিয়ার রসায়ন নজর কেড়েছিল।

Published by:Piya Banerjee
First published:

লেটেস্ট খবর