তিন মাসের লড়াইয়ের অবসান! বকেয়া পারিশ্রমিক হাতে পেলেন টেলি শিল্পীরা

Bangla Editor | News18 Bangla
Updated:Jun 22, 2019 08:06 PM IST
তিন মাসের লড়াইয়ের অবসান! বকেয়া পারিশ্রমিক হাতে পেলেন টেলি শিল্পীরা
বকেয়া পারিশ্রমিক পেলেন শিল্পীরা ৷
Bangla Editor | News18 Bangla
Updated:Jun 22, 2019 08:06 PM IST

#কলকাতা: টেলিপাড়ায় শিল্পীদের পারিশ্রমিক নিয়ে চাপানউতোর চলছিলই ৷ তিন মাস ধরে পরিশ্রমিক বকেয়া ছিল ১৭১ শিল্পীদের ৷ তা নিয়ে অসংখ্য বৈঠক, আইনি জটিলতা, ইমেলের চাপানউতোরেরে পরে শেষ পর্যন্ত গতকাল সংশ্লিষ্ট তিনটি চ্য়ানেল ১৭১ জন শিল্পীর বকেয়া পেমেন্ট আর্টিস্টস ফোরামের হাতে তুলে দিয়েছে। গত ২১ জুন শিল্পীদের হাতে তাদের প্রাপ্য পারিশ্রমিকের টাকা তুলে দিল ফোরাম, এমনই জানানো হয়েছে একটি প্রেস বিবৃতিতে।

দাগ ক্রিয়েটিভ মিডিয়া-র পাঁচটি ধারাবাহিকের শিল্পী ও কলাকুশলীদের বকেয়া টাকার প্রসঙ্গটি প্রথম সামনে আসে গত মার্চ মাসের মাঝামাঝি যখন ওই সংস্থার হাত থেকে চারটি ধারাবাহিকের প্রযোজনার দায়িত্ব হস্তান্তরিত হয় স্টার জলসা, জি বাংলা ও কালারস বাংলা-র হস্তক্ষেপে। সেই সময় থেকেই কার্যত শিল্পী ও কলাকুশলীদের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন করেন প্রযোজক রানা সরকার। দাগ ক্রিয়েটিভ মিডিয়া-র অফিসও বন্ধ হয়ে যায়।

এর পরে শিল্পীরা আর্টিস্টস ফোরামের দ্বারস্থ হলে গত পয়লা মে একটি আপৎকালীন বৈঠক ডাকে ফোরাম এবং বিষয়টির নিষ্পত্তি নিয়ে বহু আলোচনা হয়। সেই সময়েই জানা যায় যে তিনটি চ্য়ানেলই শিল্পী ও টেকনিশিয়ানদের পেমেন্ট সরাসরি মিটিয়ে দিতে রাজি যদি রানা সরকার অথবা দাগ ক্রিয়েটিভ মিডিয়ার পক্ষ থেকে এনওসি নথি জমা পড়ে। বহু চাপানউতোরের পরে গত ১১ জুন এনওসি দিয়েছেন রানা সরকার, শুধু শিল্পীদের জন্য়।

তার ভিত্তিতেই সংশ্লিষ্ট চ্য়ানেলগুলি শিল্পীদের বকেয়া টাকা পেমেন্টর প্রক্রিয়া শুরু করে এবং গতকাল ২০ জুন সেই টাকা ফোরামের হাতে এসে পৌঁছেছে বলে জানা গিয়েছে। দীর্ঘ তিন মাসের এই লড়াইয়ের শেষে তাই স্বস্তিতে এখন টেলিপাড়ার ১৭১ জন শিল্পী। কিন্তু বহু কলাকুশলী, দাগ ক্রিয়েটিভ মিডিয়া-র প্রাক্তন কর্মী, সাপ্লায়ার ও ফ্রিলান্সাররা এখনও তাঁদের বকেয়া টাকা পাননি। ফোরামের প্রেস বিবৃতিতে সেই প্রসঙ্গটি উত্থাপন করে বলা হয়েছে যে ফোরামও টেকনিশিয়ানদের বকেয়া নিয়ে উদ্বিগ্ন।

First published: 08:06:16 PM Jun 22, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर