Home /News /entertainment /
Tapan Sinha: তপন সিনহার মৃত্যুদিনে গানের উপহার ঋদ্ধি বন্দ্যোপাধ্যায়, তনুশ্রী গুহু-র

Tapan Sinha: তপন সিনহার মৃত্যুদিনে গানের উপহার ঋদ্ধি বন্দ্যোপাধ্যায়, তনুশ্রী গুহু-র

'মন বলে আমি মনের কথা জানি না' প্রকাশ পেল ঋদ্ধি বন্দ্যোপাধ্যায় এবং তনুশ্রী গুহুর কন্ঠে

  • Share this:

#কলকাতা: গতানুগতিক প্রেম, ভালবাসা থেকে বেরিয়ে যিনি বাংলা সিনেমাকে চিত্রধর্মী এবং মানব আবেগে ভরপুর শিল্পকলা করে তুলেছিলেন তিনি জনপ্রিয় চিত্রপরিচালক তপন সিনহা। পরিচালনা ছাড়াও তাঁর একটি অন্য শিল্পসত্ত্বাকে তুলে ধরতে এবং শ্রদ্ধা জানাতে তাঁর কথায় ও সুরে একটি অত্যন্ত জনপ্রিয় গান 'মন বলে আমি মনের কথা জানি না' প্রকাশ পেল ঋদ্ধি বন্দ্যোপাধ্যায় এবং তনুশ্রী গুহুর কন্ঠে,  ঋদ্ধি বন্দ্যোপাধ্যায়ের  অফিশিয়াল ইউটিউব চ্যানেলে। এই ধরনের একটি কাজের সঙ্গে যুক্ত হতে পেরে অসম্ভব খুশি ঋদ্ধি ও তনুশ্রী।

ঋদ্ধি বললেন, " তপন সিনহার সঙ্গে আমার  প্রথম সাক্ষাৎ  হয়েছিল  তাঁর একটি  ছবি দেখতে গিয়ে, গোর্কি  সদনে। আমি চিরদিন  ওঁর প্রতিভার ভক্ত। তাই ভক্তের যেমন ভগবানকে দেখা, তেমনই হয়েছিল সেই প্রথম  সাক্ষাৎ। এর কিছুদিন পরে দেজ পাবলিশার্স  থেকে একটি  কাজের ভার এল, তপন সিনহার জীবন নিয়ে একটি  বই বের হবে, তার সঙ্গীত সংগ্রহ  আর গানগুলোর  নোটেশন করার কাজ আমার আর আমার স্বামী, ডক্টর  দেবজিৎ বন্দ্যোপাধ্যায়ের কাছে। সেই সুত্রে আবার যাওয়া। তখন এই গানটা  রচনার ইতিহাস  শুনেছিলাম। সেটি যথাসময়ে  বলব।''

তিনি আরও বলেন, '' জিজ্ঞেস করেছিলাম কথায়- কথায়, প্রথম ছবির সঙ্গীতের টাইটেল কার্ড-এ ওঁর নামটা সবার পিছনে লেখা ছিল কেন? এই প্রশ্নের উত্তরে বলেছিলেন, যেখানে রবীন্দ্রনাথ, অতুলপ্রসাদ -এর গান, গীতিকার  হিসেবে তাঁদের নাম, তাঁদের সঙ্গে  আমার নাম  উচ্চারিত  হবার যোগ্যতা আমার নেই। মুগ্ধ হয়েছিলাম তাঁর এই ব্যবহারে। কী সাধারণ অথচ কী অসামান্য অসাধারণ কথা। সত্যিকারের শিল্পী এরকমই হয়। তাঁর গান আমার খুব প্রিয়।" আবলু চক্রবর্তী এই গানের  মিউজিক অ্যারেঞ্জমেন্ট করেছেন।

https://youtu.be/x20ssLBLbsk
Published by:Rukmini Mazumder
First published:

Tags: Riddhi Bandyopadhyay

পরবর্তী খবর