• Home
  • »
  • News
  • »
  • entertainment
  • »
  • Pota New Song: মুক্তির অপেক্ষায় পটার নতুন গান 'ভিজতে এসো রাধা'

Pota New Song: মুক্তির অপেক্ষায় পটার নতুন গান 'ভিজতে এসো রাধা'

নিজস্ব চিত্র

নিজস্ব চিত্র

'Bhijte Esho Radha', the new song of singer Pota: 'বৃষ্টি' আর 'রাধা' এই দুটি বিষয়কে একই প্রেক্ষাপটে কল্পনা করে এই গানের রচনা। গানটি গেয়েছেন পটা।

  • Share this:

কলকাতা: 'ভিজতে এসো রাধা' গানটির ভাবনাচিন্তা শুরু হয় প্রায় গল্পের ছলেই। গীতিকার রাজীব চক্রবর্তীর সঙ্গে সুরকার ঈশানু চক্রবর্তীর গল্প করতে করতেই এই গান তৈরি শুরু হয় । 'বৃষ্টি' আর 'রাধা' এই দুটি বিষয়কে একই প্রেক্ষাপটে কল্পনা করে এই গানের রচনা। গানটি গেয়েছেন পটা (Pota)।

এই গানে রাধার কৃষ্ণপ্রেম সেই অর্থে কোনও পুরুষের প্রতি প্রেম বোঝানো হয়নি। আমাদের জীবনের সব চেয়ে কাঙ্খিত বস্তু বা বিষয় যেটা হয়তো আমরা কখনোই পাবো না , সেটিই যেন আমাদের কাছে কৃষ্ণপ্রেম। তেমনি একটি মেয়ের গল্প তুলে ধরা হয়েছে এই গানে। যার জীবনের না পাওয়া একটি স্বপ্নই যেন তার কৃষ্ণপ্রেম হয়ে প্রকাশ পেয়েছে ।

আরও পড়ুন- আরিয়ানের জামিন হতেই মন্নত-এর সামনে আতসবাজি পুড়িয়ে শাহরুখের ভক্তদের উচ্ছাস

গানটা মুক্তি পাবে আগামী ৩০ অক্টোবর নক দ্য ন্যাক ইউটিউব চ্যানেল থেকে। গান নিয়ে আড্ডা হয়ে গেল ওয়ার্ক্যাফেতে। উপস্থিত ছিলেন পটা, রাজীব চক্রবর্তী, গানের সুরকার ঈশানু চক্রবর্তী। এই গান প্রসঙ্গে পটা বললেন, ‘‘ঈশানু বলার পরেই আমি বলেছিলাম গানটা ভালো করে শুনে তারপর বলবো। গানটা শুনে সত্যি ভালো লাগে। গানের কথা গুলো ভীষণ মন ছুঁয়ে যায়। সুরটাও গানের ভাবের সাথে অঙ্গাঙ্গীভাবে যুক্ত। সব মিলিয়ে এটা আমার নিজের গান হয়ে ওঠে।’’ এই গানে কণ্ঠ দিতে পেরে খুশি পটা।

আরও পড়ুন- 'বান্টি অওর বাবলি ২'-এর প্রথম গান প্রকাশ্যে! ২৩ বছর আগের রানিকে মনে পড়বে ভিডিও দেখলে

ঈশানু চক্রবর্তী বলেন, ‘‘পটা দা রাজি হওয়ায় খুব ভালো লাগলো। আর মূলত গানের ভাবের উপর সুরটা করায় সুর তার অনুসারী হয়েছে।" রাজীব চক্রবর্তীর মতে, " সব মিলিয়ে এটা একটা ভালো গান। গানটা কোনো বিশেষ সময়ের পরিপন্থী নয়। এর একটা চিরকালীন আবেদন আছে। আর গানের মূল আধার একটা মেয়ের যে নাকি নাচতে ভালোবাসে তার জীবনে ঘটে যাওয়া কিছু ঘটনা কীভাবে তাকে প্রভাবিত করে, আর সেই পরিস্থিতি থেকে উত্তরণের কথা রয়েছে এই গানে।"

Arunima Dey

Published by:Siddhartha Sarkar
First published: