গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডে 'নোম্যাডল্যান্ড', 'ক্রাউন'-এর জয়জয়কার, রেড কার্পেটে চাঁদের হাট

গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডে 'নোম্যাডল্যান্ড', 'ক্রাউন'-এর জয়জয়কার, রেড কার্পেটে চাঁদের হাট

করোনা ভাইরাসের অতিমারির প্রভাবে এ বছর স্বাভাবিকের চেয়ে দু’‌মাস দেরিতে অনুষ্ঠিত হল ৭৮তম গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ড।

করোনা ভাইরাসের অতিমারির প্রভাবে এ বছর স্বাভাবিকের চেয়ে দু’‌মাস দেরিতে অনুষ্ঠিত হল ৭৮তম গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ড।

  • Share this:

    #ক্যালিফোর্নিয়া: করোনা ভাইরাসের অতিমারির প্রভাবে এ বছর স্বাভাবিকের চেয়ে দু’‌মাস দেরিতে অনুষ্ঠিত হল ৭৮তম গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ড। এই প্রথমবার এই অনুষ্ঠান দ্বি-উপকূলীয় জায়গা থেকে অনুষ্ঠিত হল, যেখানে নিউ ইয়র্ক শহরের রেনবো রুম থেকে সহ–সঞ্চালনায় ছিলেন টনা ফে এবং ক্যালিফোর্নিয়ার বেভারলি হিলসের দ্য বেভারলি হিলটন থেকে সহ–সঞ্চালনা করেন অ্যামি পোহেলার।

    গত ৩ ফেব্রুয়ারি গোল্ডেন পুরস্কারের মনোনয়ন ঘোষণা করা হয়| জেন ফন্ডা এবং নরম্যান লিয়ারকে সিসিল বি-এর প্রাপক হিসাবে ঘোষণা করা হয়। এই অ্যাওয়ার্ড অনুষ্ঠানে বিভিন্ন ধরনের শো-এর আয়োজন করা হয়| করোনা আবহে কিছুটা ম্লান হলেও রেড কার্পেটে সাজগোজ আর পোষাকে একে অপরকে টেক্কা দিলেন হলিউড তারকারা।

    মাইকেল ডগলাস ও ক্যাথরিন জিটা জোনসের দেখা মিলল মূল ইভেন্টে। কালো অফ শোল্ডার স্লিট গাউনে পাওয়া গেল ক্যাথরিন জিটা জোনসকে। হাজির ছিলেন জ্যাকসন লি এবং স্যাচেল লি। জনপ্রিয় ফিল্মমেকার স্পাইক লি-র দুই সন্তান এই বছর গ্লোডেন গ্লোব আসরের অ্যাম্বাসাডারের সম্মান পেয়েছেন।

    অতিমারি আবহে এবছর বহু তারকা বাড়ি থেকে ভার্চুয়ালি যোগ দিলেন গ্লোল্ডেন গ্লোবের আসরে। তবে লাল লাগিচায় হাঁটতে দেখা গেল গাল গাদোত, ক্যাথরিনা জিটা জোনসদের। সাদা মিডি গাউনে ‘ওয়ান্ডার উওমেন’ ছিলেন এক কথায় অনবদ্য| রুপোলি অফ শোল্ডার সিমারি গাউনে দেখা মিলল কৃষ্ণাঙ্গ সুন্দরী টিফানি হাড্ডিশের|

    এবারে বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ পুরস্কারের এই আসরে বাজিমাত করেছে 'নোম্যাডল্যান্ড’ এবং 'বোরাত’। যদিও সবচেয়ে বেশি সংখ্যক মনোনয়ন পেয়েও 'ম্যাংক’-কে ফিরতে হয়েছে খালি হাতে।

    ড্রামা ক্যাটেগরিতে সেরা ছবির পুরস্কার জিতে নিয়েছে 'নোম্যাডল্যান্ড’। এমনকি সেরা নির্মাতার পুরস্কারটিও জিতে নিয়েছেন 'নোম্যাডল্যান্ড’-এর পরিচালক কোল ঝাও। গোল্ডেন গ্লোবের ইতিহাসে তিনি এই পুরস্কার পাওয়া দ্বিতীয় নারী।

    প্রসঙ্গত, এর আগে ১৯৮২ সালে বারবারা স্ট্রেইস্যান্ড জিতেছিলেন সেরা নির্মাতার পুরস্কার।কমেডি/মিউজিক্যাল ক্যাটাগরিতে সেরা ছবির পুরস্কার জিতেছে 'বোরাত সাবসিকুয়েন্ট মুভিফিল্ম’।

    নেটফ্লিক্সের জনপ্রিয় ড্রামা '‌দ্য ক্রাউন’‌ও সেরা ড্রামা হিসাবে পুরস্কৃত হয়েছে।ব্রিটিশ অভিনেতা জশ ও’‌কনার '‌দ্য ক্রাউন’‌–এ প্রিন্স চার্লসের ভূমিকায় অভিনয় করার জন্য গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ড জেতেন। এটি কনারের প্রথম মনোনয়ন ও প্রথম পুরস্কার প্রাপ্তি। '‌দ্য ক্রাউন’‌–এর জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার জিতলেন অভিনেত্রী এমা কোরিন।

    অভিনেতা রোজমুন্ড পাইক মোশন পিকচারের মিউজিক্যাল বা কমেডি ছবি নেটফ্লিক্সের '‌আই কেয়ার আ লট’‌ এর জন্য সেরা অভিনেত্রীর গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ড নিয়েছেন।বিদেশি ভাষা বিভাগে সেরা মোশন পিকচার হিসাবে গোল্ডেন গ্লোব ২০২১ অ্যাওয়ার্ড জিতে নিয়েছে '‌মিনারি’‌।

    Published by:Sanjukta Sarkar
    First published: