Home /News /entertainment /

Eijaz Khan : প্রেমে সফল হলেও রাজনীতির কোপেই হোঁচট খেয়েছে কেরিয়ার?

Eijaz Khan : প্রেমে সফল হলেও রাজনীতির কোপেই হোঁচট খেয়েছে কেরিয়ার?

এজাজ খান, ফাইল ছবি

এজাজ খান, ফাইল ছবি

কাব্যাঞ্জলি (Kkavyanjali) এবং কেয়া হোগা নিম্মো কা (Kyaa Hoga Nimmo Kaa) সিরিয়ালের সুবাদে একসময় ছোট পর্দার হার্টথ্রব হয়ে উঠেছিলেন এজাজ খান (Eijaz Khan)।

  • Share this:

#মুম্বই: কাব্যাঞ্জলি (Kkavyanjali) এবং কেয়া হোগা নিম্মো কা (Kyaa Hoga Nimmo Kaa) সিরিয়ালের সুবাদে একসময় ছোট পর্দার হার্টথ্রব হয়ে উঠেছিলেন এজাজ খান (Eijaz Khan)। শুধু টেলিভিশনই নয়, তনু ওয়েডস মনু (Tanu Weds Manu) এবং জাস্ট ম্যারেড (Just Married)-এর মতো হিট সিনেমাতেও অভিনয় করেছিলেন এজাজ। তবে তিনিও বলিউডের পলিটিকসের শিকার হয়েছিলেন! যদিও সেই পলিটিকসে প্রভাবিত না হয়ে জীবনে এগিয়ে গিয়েছেন অভিনেত্রী পবিত্রা পুনিয়ার (Pavitra Punia) প্রেমিক।

বিগ বস ১৪ (Big Boss 14)-এর জার্নির পরে অভিনেতা এজাজ খানের কেরিয়ারের চাকা ফের ঘুরতে শুরু করেছে। বিগ বসের ঘর থেকে বেরিয়ে ব্যক্তিগত জীবনে যেমন প্রেমিকা পবিত্রা পুনিয়ার সঙ্গে নতুন সম্পর্কে জড়িয়েছেন, তেমনই তিনি বেশ কয়েকটি নতুন প্রোজেক্টেও কাজ করেছেন। যেমন শীঘ্রই আসতে চলেছে এজাজ অভিনীত ওয়েব সিরিজ ড্রিমস (Dreams)। আর ওয়েব সিরিজটির প্রোমোশনেই মুম্বইয়ের কাজের জগতের পলিটিকসের প্রসঙ্গে কথা বলেন এজাজ খান। ইন্ডাস্ট্রিতে 'রাজনীতি'-র কারণে এজাজ তাঁর প্রাপ্য স্থান পাননি বলে মনে হয় কি না সে বিষয়ে সম্প্রতি একটি ইন্টারভিউতে এজাজকে জিজ্ঞাসা করা হয়েছিল। যার উত্তরে সরাসরি সম্মতি না দিলেও এজাজ উত্তর দেন, "পলিটিকস যে কোনও জায়গাতেই রয়েছে।" নিজের বক্তব্যের ব্যখ্যা দিতে গিয়ে এজাজ তাঁর আসন্ন সিরিজটির চরিত্র ওয়াসিম খান (Wasim Khan)-এর তুলনা দেন। সিনেমাটিতে ওয়াসিম খানকে পরিস্থিতির শিকার হয়ে অপদস্থ হতে হয়েছিল। এজাজের মতে, "আমিও নিজে এজাজ খান হিসাবে ফাঁদে পড়েছিলাম। কিন্তু প্রত্যেকের জীবনই চলতে থাকে। আপনি যত নিজের কাছাকাছি থাকবেন, ততই একটি চরিত্রের কাছে যেতে পারবেন।"

বিগ বসের ঘর থেকে বহু সেলিব্রিটির কেরিয়ারের নতুন পথ খুলে গিয়েছে। শুধু পরিচিতি কিংবা অর্থ উপার্জন নয়, নিজেকে অন্যভাবে পরীক্ষা করার জন্য এজাজও গত বছর বিগ বস ১৪ (Big Boss 14) করতে চেয়েছিলেন। তাঁর সিরিজের চরিত্র এসআই ওয়াসিম খান যেমন প্রথম সিজনে নিজের তৈরি করা ফাঁদ থেকে বেরিয়ে এসে জীবনে সামনের দিকে এগিয়ে গিয়েছেন, তেমনি এজাজও জীবনে পিছনের দিকে তাকাতে চান না। তবে তার মানে এই নয় যে তিনি 'এজাজ খান' হয়ে নিজেকে আবদ্ধ রাখার কারণে কোনও কাজ হারাননি কিংবা কোনও পলিটিকসের শিকার হননি। এজাজ বলেন, "পলিটিকস যে ভাবে চলে, তেমনই যে সব সময় হবে এমনটা নয়। তবে কাজের ক্ষেত্রে যাঁরা পলিটিকস করেন আমি তাঁদের বুঝতে পারি না।" তবে এজাজের জীবনে পলিটিকসের কোনও জায়গা নেই বলে চারিদিকে ঘটে চলা পলিটিকস অভিনেতার জীবনে তেমন কোনও প্রভাব ফেলতে পারে না।

প্রসঙ্গত, তক্ষক (Thakshak), ম্যায়নে দিল তুঝকো দিয়া (Maine Dil Tujhko Diya) এবং কুছ না কহো (Kuch Na Kaho)-র মতো সিনেমায় ছোট চরিত্র দিয়ে অভিনেতা হিসাবে কেরিয়ার শুরু করেন এজাজ খান। তবে তিনি কাব্যাঞ্জলি এবং কেয়া হোগা নিম্মো কা সিরিয়াল দিয়ে জনপ্রিয়তার শিখরে পৌঁছান। গত বছর বিগ বসের ঘরে পবিত্রা পুনিয়ার সঙ্গে রোম্যান্স এবং কবিতা কৌশিকের (Kavita Kaushik) সঙ্গে লড়াইয়ে জন্য ফের শিরোনামে এজাজ খানের নাম উঠে আসে।

Published by:Arpita Roy Chowdhury
First published:

Tags: Bollywood, Eijaz Khan

পরবর্তী খবর