• Home
  • »
  • News
  • »
  • entertainment
  • »
  • Happy Hug Day 2021: বলিউডের পাঁচ আলিঙ্গনের দৃশ্য, যা নাড়িয়ে দিয়েছিল সকলকে!

Happy Hug Day 2021: বলিউডের পাঁচ আলিঙ্গনের দৃশ্য, যা নাড়িয়ে দিয়েছিল সকলকে!

  • Share this:

#মুম্বই: আর একদিন পরই ভ্যালেন্টাইন'স ডে। আমরা প্রায় ভালবাসার সপ্তাহের শেষের দিকে চলে এসেছি। এই গোটা সপ্তাহ জুড়ে একেকটি স্পেশ্যাল দিনের মধ্যে আজকের দিনটি অন্যতম এবং একই সঙ্গে গুরুত্বপূর্ণ, কারণ আজ হাগ ডে বা আলিঙ্গন দিবস।

চিকিৎসক থেকে মনোবিদ সকলেই বলে থাকেন, যে কোনও অসুখ সারিয়ে তুলতে আলিঙ্গনের প্রয়োজনীয়তা অনেকটা। অবসাদ থেকে একাকিত্ব, মানসিক চাপ থেকে শারীরিক- যে কোনও অসুখে ম্যাজিকের মতো কাজ করে আলিঙ্গন। আর তাই বাচ্চা থেকে বড় সকলেরই এটা প্রয়োজন।

এ তো গেল বাস্তব! বহু বছর থেকে বলিউডের পর্দায় উঠে এসেছে আলিঙ্গনের অন্তরঙ্গ দৃশ্য। এমন কিছু আলিঙ্গনের দৃশ্য আছে, যা আজও অনেকের কাছে নস্টালজিক। আজকের দিনে দেখে নেওয়া যাক এমনই কয়েকটি দৃশ্যের ঝলক!

দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে (Dilwale Dulhaniya Le Jayenge)

এই বিখ্যাত সিনেমার বিখ্যাত এক আলিঙ্গনের দৃশ্য আজও বহু মানুষের হৃদয় ছুঁয়ে যায়। চারিদিকে সর্ষের ক্ষেত, পিছনে ম্যান্ডোলিনের আওয়াজ, সেই নস্টালজিক দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে টিউন। আর মাঝে শাহরুখ খানকে (Shah Rukh Khan) আলিঙ্গন করছেন কাজল (Kajol)। এই আলিঙ্গন দেখে আজও অনেকে সর্ষে ক্ষেতে গিয়ে সঙ্গীর সঙ্গে এভাবে ছবি তোলেন।

জব উই মেট (Jab We Met)

জব উই মেটের দৃশ্যটা মনে আছে? যেখানে করিনা কাপুর খানের (Kareena Kapoor Khan) এক্স তাঁকে ফোনে ভুলভাল কথা বললেন, আর তার পর তিনি শাহিদ কাপুরকে (Shahid Kapoor) জড়িয়ে ধরলেন? সেই আলিঙ্গনের দৃশ্যও খুবই হিট করেছিল সে সময়ে। এমনকি আজও সেই দৃশ্য দেখলে নস্টালজিক লাগে অনেকের!

ইয়ে জওয়ানি হ্যায় দিওয়ানি (Yeh Jawani Hai Deewani)

এক যুগল একে অপরের প্রেমে পড়ে, আলাদা হয়ে যায় এবং পরে আবার একসঙ্গে একটা বিয়েবাড়িতে দেখা হয়ে প্রেমে পড়ে। এই ছিল ইয়ে জওয়ানি হ্যায় দিওয়ানির গল্প। এই দ্বিতীয়বার প্রেমের পড়ার সময়ই কবীরা গান আর তার আগে রণবীর কাপুর (Rabir Kapoor), দীপিকা পাড়ুকোনের (Deepika Padukone) আলিঙ্গনের বহু ভক্ত রয়েছেন। আজও এই দৃশ্য সোশ্যাল মিডিয়ায় হাজার হাজার শেয়ার হয়।

কভি খুশি কভি গম (Kabhi Khushi Kabhie Gham)

সঙ্গীকে আলিঙ্গন, সঙ্গীর প্রতি প্রেম থেকে বেরিয়ে পরিবারের মিলনের এক অন্যতম উদাহরণ তৈরি করেছিল করণ জোহরের (Karan Johar) কভি খুশি কভি গম। এই সিনেমার গানে শাহরুখ, হৃতিক রোশন (Hrithik Roshan), কাজল, করিনা, অমিতাভ বচ্চন (Amitabh Bachchan) ও জয়া বচ্চনের (Jaya Bachhan) আলিঙ্গন আজও ৯০ দশকের অনেকের কাছেই খুব নস্টালজিক।

দোস্তানা (Dostana)

নিজেদের সমকামী বলে দাবি করা দুই যুবকের একসঙ্গে একই নারীর প্রেমে পড়ার গল্প বলে দোস্তানা। এই সিনেমায় প্রিয়ঙ্কা চোপড়া জোনাসের (Priyanka Chopra Jonas) ব্যাপারটা টের না পেয়ে দুই পুরুষকে আলিঙ্গন করার দৃশ্যটিও বেশ জনপ্রিয়!

Published by:Simli Raha
First published: