Anjan Dutta: এটা কি ২৪৪১১৩৯? অঞ্জনের বেলা বোস এ বার পর্দায়

অঞ্জন দত্ত, ছবি-ফেসবুক

সিনেমাটির নাম হবে বেলা বোসের জন্যে (Bela Bose Er Jonye)। বেলা বোসের সামাজিক ও রাজনৈতিক জীবন তুলে ধরা হবে সিনেমাটিতে।

  • Share this:

#কলকাতা: দীর্ঘ দিন ধরে গুঞ্জন হচ্ছিল। এবার প্রায় নিশ্চিত হওয়া গেল। বড় পর্দায় আসতে চলেছে অঞ্জন দত্তের (Anjan Dutt) সৃষ্টি করা কালজয়ী চরিত্র বেলা বোস (Bela Bose)। যে সিনেমাটি আসতে চলেছে তার নাম এখনও নিশ্চিতভাবে জানা যায়নি। তবে মনে করা হচ্ছে সিনেমাটির নাম হবে ‘বেলা বোসের জন্যে’ (Bela Bose Er Jonye)। বেলা বোসের সামাজিক ও রাজনৈতিক জীবন তুলে ধরা হবে ছবিতে।

স্ক্রিপ্ট এখনও লেখা শেষ হয়নি বলে সংবাদমাধ্যমে জানিয়েছেন অঞ্জন। বলেছেন, “কিছু পুরনো গানকে এই সিনেমায় তুলে ধরা হবে। এবং বেলা বোসের যে আসল গানটি আছে তার সঙ্গেও কিছুটা সম্পর্কযুক্ত হবে চিত্রনাট্য। তা না হলে বিখ্যাত ফোন নম্বর ২৪৪১১৩৯ ফোন নম্বরটির গুরুত্ব থাকবে না। আমি এখনও স্ক্রিপ্ট লিখছি।”

অঞ্জন দত্তের তৈরি সিনেমা রঞ্জনা আমি আর আসব না (Ranjana Ami Ar Ashbona) তৈরির ১০ বছর পেরিয়েছে ৷ তবে বেলা বোসের মূল গল্প কী নিয়ে এগোচ্ছে সে বিষয়ে বিস্তারিত কিছু বলতে চাননি পরিচালক। তিনি জানিয়েছেন, পুরো সিনেমার গল্প গানের থেকে ভিন্ন হবে। এবিষয়ে তিনি বলেন, “এক দশক আগে এক প্রোডিউসার আমার কাছে এসেছিলেন। এবং তাঁর সঙ্গে কথা বলে আমরা রঞ্জনা আমি আর আসব না সিনেমাটি তৈরি করেছিলাম। সিনেমাটি বানিয়ে আমি খুব সাফল্য পেয়েছিলাম। ছবিটির নাম একটি বিখ্যাত গানের লাইনের সঙ্গে সম্পর্কযুক্ত হলেও গল্প সম্পূর্ণ আলাদা ছিল। সে রকমই বেলা বোসের জন্যে সিনেমাটিও গানটির সঙ্গে সে ভাবে সম্পর্কযুক্ত হবে না।” এমনকী আগের সিনেমাটির সঙ্গেও সম্পর্কযুক্ত হবে না বলে জানিয়েছেন পরিচালক।

সিনেমাটির চরিত্রে কে কে অভিনয় করছেন? এই প্রশ্নের কোনও জবাব দেননি পরিচালক। তিনি জানিয়েছেন, কারা থাকবেন সিনেমায় তা নিয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। তবে অঞ্জনের পুত্র নীল দত্ত ( Neel Dutt) সিনেমার গান তৈরি করবেন, সেটা ঠিক হয়ে আছে। আশা করা যাচ্ছে, সব কাজ শেষ করে চলতি বছরের শীতের সময়ে মুক্তি পাবে ছবিটি ৷

Published by:Arpita Roy Chowdhury
First published: