corona virus btn
corona virus btn
Loading

দুই বাংলার দুই শিল্পী, লকডাউনে অসাধারণ ট্রিবিউট গুলজারকে...

দুই বাংলার দুই শিল্পী, লকডাউনে অসাধারণ ট্রিবিউট গুলজারকে...

এটা একটা দু মিনিটের সাদা কালো ভিডিও। কোনও শিল্পীরই দেখা পাওয়া যায়না এতে। তবে অবিশ্রান্ত শ্রাবণ ধারায় অসাধারন কবিতা ও গানের মাধ্যমে অন্য এক অনুভূতির সাক্ষী থাকবেন শ্রোতারা।

  • Share this:

#কলকাতা: নাই নাই ভয়, হবে হবে জয়.... এই অসম্ভব দুর্দিনে দাঁড়িয়ে এই গানের লাইনগুলোই বেশি করে মনে পড়ছে। সত্যি আমরা এখন সবাই ভয় পাচ্ছি। আবার ভয় কে যে জয় করতে হবে সেটাও আমরা জানি খুব ভাল করে। ভাল ছবি,গল্প,গান, কবিতা এইগুলোর সাহায্যেই বোধহয় নিজেকে ভাল রাখা যায়, নিজের মনকে ভালো রাখা যায়। মন ভাল রাখার এ এক দারুন পথ।

ঠিক সেই কারণেই দুই দেশের দুই প্রান্তে বসে থাকা দুই শিল্পী খুঁজে নিয়েছেন তাঁদের ভাল থাকার রসদ। বাংলার চন্দ্রিমা ভট্টাচার্য এবং বাংলাদেশের স্যামুয়েল ইসলাম পোলাক, দুই প্রান্তে বসেই দু’ মিনিটের অসাধারণ ট্রিবিউট জানিয়েছেন গুলজারকে। গুলজার সাহেবের লেখা বারে বারেই মনে জোর জুগিয়েছে। আার তাই এই দুঃসময়েও তাকেই বেছে নিয়েছেন চন্দ্রিমা ও স্যামুয়েল।

এটা একটা দু মিনিটের সাদা কালো ভিডিও। কোনও শিল্পীরই দেখা পাওয়া যায়না এতে। তবে অবিশ্রান্ত শ্রাবণ ধারায় অসাধারন কবিতা ও গানের মাধ্যমে অন্য এক অনুভূতির সাক্ষী থাকবেন শ্রোতারা। ভিডিওর প্রথমেই গুলজার সাহেবের  অসাধারণ কবিতা 'সির্ফ এহেসাস কে পাস হো তুম' দিয়ে শুরু করেছেন স্যামুয়েল৷ তারপরেই গুলজার সাহেবের লেখা ও গীতা দত্তের গাওয়া 'মেরি জান মুঝে জান না কাহো' গানটি গেয়েছেন চন্দ্রিমা।

১১ মে আবার ওয়ার্ল্ড টেকনোলজি ডে। সেইরকম  একটি দিনে প্রযুক্তিকেই কাজে লাগিয়ে একটি অসাধারণ ভিডিও সবাইকে উপহার দিয়েছেন স্যামুয়েল ও চন্দ্রিমা। মোবাইল ফোনের সাহায্যে তৈরি এই ভিডিওটি দুই বাংলাকে কত কাছে আানা যায় এই লকডাউনে সেটাও বুঝিয়ে দিল ভাল করে।

Published by: Bangla Editor
First published: May 11, 2020, 8:46 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर