OPSC Assistant Professor Recruitment 2021: ৩২০ শূন্যপদে নিয়োগ, জানুন বিশদে!

উত্তীর্ণ প্রার্থীদের ওড়িশার বিভিন্ন জেলার বিশ্ববিদ্যালয়ে নিয়োগ করা হবে।

উত্তীর্ণ প্রার্থীদের ওড়িশার বিভিন্ন জেলার বিশ্ববিদ্যালয়ে নিয়োগ করা হবে।

  • Share this:

#নয়াদিল্লি: অ্যাসিস্ট্যান্ট প্রফেসার পদে নিয়োগ করবে ওড়িশার পাবলিক সার্ভিস কমিশন (Odisha Public Service Commission)। ওডিশা পাবলিক সার্ভিস কমিশন বা OPSC ওয়েবসাইটে গিয়ে ইচ্ছুকরা পুরো নোটিফিকেশন সম্পর্কে জানতে পারবেন। এবং সেখান থেকেই আবেদন করতে পারবেন। যে ওয়েবসাইটের মাধ্যমে নোটিফিকেশন দেখা যাবে এবং আবেদন করা যাবে সেটি হল opsc.gov.in। আবেদন করার শেষ দিন ২৩ অগস্ট ২০২১। মোট ৩২০টি শূন্যপদ পূরণের জন্য বিজ্ঞাপন প্রকাশিত হয়েছে। উত্তীর্ণ প্রার্থীদের ওড়িশার বিভিন্ন জেলার বিশ্ববিদ্যালয়ে নিয়োগ করা হবে।

OPSC অ্যাসিস্ট্যান্ট প্রফেসার রিক্রুটমেন্ট ২০২১: আবেদনের সময়সীমা

অ্যাসিস্ট্যান্ট প্রফেসার পদের জন্য আবেদনপত্র নেওয়া শুরু হবে ২৩ জুলাই থেকে। এবং শেষ দিন ২৩ অগস্ট ২০২১।

OPSC অ্যাসিস্ট্যান্ট প্রফেসার রিক্রুটমেন্ট ২০২১: শিক্ষাগত যোগ্যতা

যাঁরা অ্যাসিস্ট্যান্ট প্রফেসার পদের জন্য আবেদন করবেন তাঁদের কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ৫৫ শতাংশ নম্বর সহ স্নাতকোত্তর পাশ করে থাকতে হবে। পাশাপাশি আবেদনকারীদের Ph.D ডিগ্রি থাকতে হবে। একই সঙ্গে আবেদনকারীদের কম করে ৮ বছরের কোনও বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করার অভিজ্ঞতা অথবা গবেষণা করার অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়।

OPSC অ্যাসিস্ট্যান্ট প্রফেসার রিক্রুটমেন্ট ২০২১: বয়সসীমা

ওডিশা পাবলিক সার্ভিস কমিশনের মাধ্যমে অ্যাসিস্ট্যান্ট প্রফেসার পদে যাঁরা আবেদন করবেন তাঁদের কমপক্ষে ২১ বছরের বয়স হতে হবে।

OPSC অ্যাসিস্ট্যান্ট প্রফেসার রিক্রুটমেন্ট 2021: বাছাইপর্ব

অ্যাসিস্ট্যান্ট প্রফেসার পদে নিয়োগের জন্য ইউনিভার্সিটি গ্রান্ট কমিশনের (UGC) সমস্ত নির্দেশ মেনে চলা হবে। এবং UGC-র নিয়ম অনুযায়ী প্রার্থী বাছাই করা হবে। প্রথম দফায় যাঁদের বাছাই করা হবে তাঁদের ইন্টারভিউ প্রক্রিয়ার জন্য ডাকা হবে।

OPSC অ্যাসিস্ট্যান্ট প্রফেসার রিক্রুটমেন্ট ২০২১: আবেদন ফি

অ্যাসিস্ট্যান্ট প্রফেসার পদে নিয়োগের জন্য যাঁরা আবেদন করবেন তাঁদের ৪০০ টাকা আবেদন ফি জমা দিতে হবে। তবে তফসিলি জাতি ও তফসিলি উপজাতি প্রার্থীদের জন্য আবেদন ফি দিতে হবে না।

কোন কোন বিষয়ে অ্যাসিস্ট্যান্ট প্রফেসার নিয়োগ করা হবে?

ইংরেজি (English), ফিজিক্স (Physics), আইন (Law), অর্থনীতি (Economics), ধর্ম শাস্ত্র (Dharma Shastra) সহ প্রায় ৫০টি বিষয়ে বিষয়ে প্রফেসার নিয়োগ করা হবে বলে জানা গিয়েছে।

Published by:Dolon Chattopadhyay
First published: