হোম /খবর /চাকরি ও শিক্ষা /
ভারতীয় সেনাবাহিনীতে গুরুত্বপূর্ণ পদে নিয়োগ, যোগ্যতা দ্বাদশ উত্তীর্ণ

Indian Army Recruitment 2021: ভারতীয় সেনাবাহিনীতে গুরুত্বপূর্ণ পদে নিয়োগ, যোগ্যতা দ্বাদশ উত্তীর্ণ

ভারতীয় সেনাবাহিনীতে গুরুত্বপূর্ণ পদে নিয়োগ, যোগ্যতা দ্বাদশ উত্তীর্ণ

ভারতীয় সেনাবাহিনীতে গুরুত্বপূর্ণ পদে নিয়োগ, যোগ্যতা দ্বাদশ উত্তীর্ণ

বিশদে জানতে প্রার্থীরা ভারতীয় সেনাবাহিনীর অফিসিয়াল ওয়েবসাইটে joinindianarmy.nic.in গিয়ে খোঁজ নিতে পারেন। (Indian Army Recruitment 2021)

  • Share this:

#নয়াদিল্লি: সম্প্রতি ভারতীয় সেনাবাহিনীর (Indian Army) তরফে এক বিজ্ঞপ্তি জারি করে টেকনিক্যাল এন্ট্রি স্কিমে নিয়োগের জন্য আবেদনপত্র গ্রহণের কাজ শুরু হয়েছে। আগ্রহী ও যোগ্য প্রার্থীরা শীঘ্রই আবেদন করতে পারেন। এই বিষয়ে আরও বিশদে জানতে প্রার্থীরা ভারতীয় সেনাবাহিনীর অফিসিয়াল ওয়েবসাইটে joinindianarmy.nic.in গিয়ে খোঁজ নিতে পারেন।

Indian Army Recruitment 2021: আবেদনের তারিখপ্রকাশিত বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, বর্তমানে আবেদন প্রক্রিয়া চলছে। প্রার্থীরা আগামী ৮ নভেম্বর, ২০২১ তারিখ পর্যন্ত আবেদনপত্র জমা দিতে পারবেন। আবেদনপত্র জমা দিতে হবে অনলাইনে। সে ক্ষেত্রে ভারতীয় সেনাবাহিনীর অফিসিয়াল ওয়েবসাইটেই আবেদনপত্র পাওয়া যাবে।
Indian Army Recruitment 2021: শূন্যপদের সংখ্যাপ্রতিষ্ঠানের তরফে মোট ৯০টি শূন্যপদ পদ রয়েছে বলে জানানো হয়েছে।
এক নজরে নিয়োগ সংক্রান্ত সম্পূর্ণ তথ্য: সংস্থা: ভারতীয় সেনাবাহিনী পদের নাম: টেকনিক্যাল এন্ট্রি স্কিম শূন্যপদের সংখ্যা: ৯০ কাজের স্থান: ভারত কাজের ধরন: সরকারি নির্বাচন পদ্ধতি: ইন্টারভিউ ও অন্যান্য আবেদন প্রক্রিয়া শুরু: বর্তমানে চলছে শিক্ষাগত যোগ্যতা: বিজ্ঞান বিষয়ে দ্বাদশ শ্রেণি উত্তীর্ণ বেতনক্রম: কিছু জানানো হয়নি আবেদন পদ্ধতি: অনলাইন আবেদনের শেষ দিন: ০৮.১১.২০২১
Indian Army Recruitment 2021: শিক্ষাগত যোগ্যতা যে সকল প্রার্থীরা সরকার স্বীকৃত বোর্ড থেকে দ্বাদশ শ্রেণিতে (১০+২ পরীক্ষা পদ্ধতি) ফিজিক্স, কেমিঁস্ট্রি ও ম্যাথমেটিক্স নিয়ে উত্তীর্ণ হয়েছেন এবং জেইই (মেইনস) পরীক্ষায় অংশগ্রহণ করেছেন তারা আবেদনের যোগ্য। দ্বাদশ শ্রেণি ছাড়াও যাঁরা সমযোগ্যতা সম্পন্ন পরীক্ষায় ফিজিক্স, কেমিস্ট্রি ও ম্যাথমেটিক্স নিয়ে উত্তীর্ণ হয়েছেন তারা আবেদন করতে পারবেন। প্রতিষ্ঠান সূত্রে বিশেষ ভাবে জানানো হয়েছে, নম্বর বিভাজন বা কাউন্টিংয়ের ক্ষেত্রে কেবল মাত্র দ্বাদশ শ্রেণির নম্বরকেই প্রাধান্য দেওয়া হবে।
Indian Army Recruitment 2021: বয়সসীমাউল্লিখিত পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়সসীমা ১৬ ১/২ বছর থেকে ১৯ ১/২ বছরের মধ্যে হতে হবে।
Indian Army Recruitment 2021: নির্বাচন পদ্ধতি প্রার্থীদের আবেদনপত্রের ভিত্তিতে সবার প্রথমে শর্টলিস্টেড করা হবে। এর পর এসএসবির সেন্টারে প্রার্থীদের ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে। প্রথম পর্বের নির্বাচনে যে সকল প্রার্থী উত্তীর্ণ হবেন তাঁদের দ্বিতীয় পর্বের জন্য আমন্ত্রণ জানানো হবে। মোট পাঁচ দিনের পর্বে এসএসবির ইন্টারভিউ প্রক্রিয়া অনুষ্ঠিত হবে। নিয়োগ সংক্রান্ত বিষয়ে আরও অধিক জানতে প্রার্থীরা এই লিঙ্কে গিয়ে ক্লিক করতে পারেন- https://joinindianarmy.nic.in/writereaddata/Portal/NotificationPDF/TES-46__Notification.pdf

আরও পড়ুন: জুনিয়র রিসার্চ ফেলো-রিসার্চ অ্যাসোসিয়েট নিয়োগ, জানুন বিশদে

Published by:Raima Chakraborty
First published:

Tags: Indian Army, Indian Army Recruitment 2021, Job alert