• Home
  • »
  • News
  • »
  • education-career
  • »
  • JOB DEFENSE LABORATORY JODHPUR DEFENSE RESEARCH AND DEVELOPMENT ORGANISATION DRDO HAS INVITED APPLICATIONS FOR RECRUITING APPRENTICES ARC

DRDO Apprentice Recruitment 2021: ভাল বৃত্তিতে শিক্ষানবিশ নিয়োগ, বিশদে জানুন

ডিফেন্স ল্যাবরেটরি যোধপুর, ফাইল ছবি

আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা ডিআরডিও-র অফিসিয়াল ওয়েবসাইট drdo.gov.in-এ গিয়ে আবেদন জমা করতে পারবেন।

  • Share this:

ডিফেন্স ল্যাবরেটরি যোধপুর, ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (DRDO) দারুণ সুযোগ নিয়ে এসেছে। ২০২১-২২ বর্ষের জন্য় ডিআরডিও অ্যাপ্রেন্টিস রিক্রুটমেন্ট (DRDO Apprentice Recruitment) বা শিক্ষানবিশ নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে। নিয়োগ প্রক্রিয়া শুরু করার বিজ্ঞপ্তিও জারি করেছে। এই পদের জন্য আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা ডিআরডিও-র অফিসিয়াল ওয়েবসাইট drdo.gov.in-এ গিয়ে আবেদন জমা করতে পারবেন।

ডিআরডিও অ্যাপ্রেন্টিস রিক্রুটমেন্ট ২০২১: শূন্যপদ

এই পদে শিক্ষানবিশ হিসেবে মোট ৭ জনকে নিয়োগ করা হবে।

ডিআরডিও অ্যাপ্রেন্টিস রিক্রুটমেন্ট ২০২১: কী ভাবে আবেদন করতে হবে?

যোগ্য প্রার্থীদের প্রথমে https://apprenticeshipindia.org-এ নিজেদের নাম রেজিস্টার করতে হবে। তার পর উপযুক্ত কাগজপত্র ও শংসাপত্র এবং একটি আবেদন পত্র স্ক্যান করে director@dl.drdo.in- এই ঠিকানায় ই-মেল করতে হবে।

ডিআরডিও অ্যাপ্রেন্টিস রিক্রুটমেন্ট ২০২১: গুরুত্বপূর্ণ তারিখ

প্রথম যে দিন ডিআরডিও কর্তৃপক্ষ নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছে সেই দিন থেকে ১৫ দিন ধার্য করা হয়েছে। ১৯ জুন কর্মসংস্থান সংবাদ-এ বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

ডিআরডিও অ্যাপ্রেন্টিস রিক্রুটমেন্ট ২০২১: নির্বাচন প্রক্রিয়া

যোগ্যতার বিচার করে প্রার্থী বাছাই করা হবে। এক্ষেত্রে শিক্ষাক্ষেত্রে অর্জিত নম্বরকে প্রাধান্য দেওয়া হবে। শুধুমাত্র যোগ্য প্রার্থীদের অফার লেটারের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

ডিআরডিও অ্যাপ্রন্টিস রিক্রুটমেন্ট ২০২১: মাসিক বৃত্তি

যে প্রার্থীরা B.Sc কম্পিউটার সায়েন্স এবং B.Sc- PCM-তে উত্তীর্ণ হয়েছেন তাঁদের বৃত্তি ৯,০০০ টাকা। ইলেক্ট্রিকাল ইঞ্জিনিয়ারিং-এ ডিপ্লোমা ও মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং-এ ডিপ্লোমা করা যোগ্য প্রার্থীদের বৃত্তি ৮,০০০ টাকা ধার্য করা হয়েছে।

ডিআরডিও অ্যাপ্রন্টিস রিক্রুটমেন্ট ২০২১: এগুলি জেনে রাখা ভাল

এই পদে আবেদন করতে পারবেন, যাঁরা কেবলমাত্র ২০১৮, ২০১৯, ২০২০ সালের পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। ২০১৮ আগে যাঁরা উত্তীর্ণ হয়েছেন তাঁরা এই পদের জন্য যোগ্য নন। আরও একটি গুরুত্বপূর্ণ বিষয় হল স্নাতকোত্তর প্রার্থী অর্থাৎ পোস্ট-গ্রাজুয়েট প্রার্থীরা এই পদের জন্য যোগ্য নন। আরও তথ্যের জন্য, প্রার্থীদের https://www.drdo.gov.in এ যেতে বলা হয়েছে। এছাড়াও director@dl.drdo.in-এ ই-মেল-এর মাধ্যমেও যোগাযোগ করা যেতে পারে।

Published by:Arpita Roy Chowdhury
First published: