CRPF Recruitment 2021: সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সে নিয়োগের আবেদনে ২ দিন বাকি, শীঘ্রই আবেদন করুন

সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সে নিয়োগের আবেদনে ২ দিন বাকি, শীঘ্রই আবেদন করুন

প্রার্থীদের ২৯ জুলাই বা তার পূর্বে, ২০২১ তারিখের মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে (CRPF Recruitment 2021)।

  • Share this:

#নয়াদিল্লি: যে সব প্রার্থীরা সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সে (Central Reserve Police Force) যোগ দিতে চান তাঁদের জন্য সুখবর। সম্প্রতি সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের অ্যাসিসট্যান্ট কমান্ড্যাট পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। যোগ্য এবং উৎসাহী প্রার্থীরা শীঘ্রই আবেদনপত্র জমা দিতে পারেন।

সেন্ট্রাল রিজাসার্ভ পুলিশ ফোর্সে শূন্যপদের সংখ্যা ২৫টি।

শূন্যপদের বিবরণ: সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সে অ্যাসিসট্যান্ট কমান্ড্যাট (সিভিল/ ইঞ্জিনিয়ার) পদের জন্য বিজ্ঞপ্তি প্রাকশ হয়েছে। আরেকটি গুরুত্বপূর্ণ তথ্য, এক্স-সার্ভিসম্যানরাও এই পদের জন্য আবেদন করতে পারবেন। তাঁদের জন্য মোট পদের ১০% রিজার্ভ করা হয়েছে।

প্রতিষ্ঠানের তরফে জানানো হয়েছে যে, বর্তমানে আবেদন প্রক্রিয়া চলছে, প্রার্থীদের ২৯ জুলাই বা তার পূর্বে, ২০২১ তারিখের মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে। আবেদন প্রক্রিয়া শুরু হয়েছিল ৩০ জুন, ২০২১ তারিখ থেকে।

সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সে আবেদনের প্রক্রিয়া:

যোগ্য ও উৎসাহী প্রার্থীরা অ্যাসিসট্যান্ট কমান্ড্যাট পদের ফর্মটি সম্পূর্ণ পূরণ করে পোস্টের মাধ্যমে বা সরাসরি জমা দিতে পারবেন। অ্যাপ্লিকেশন ফর্মের সঙ্গে প্রার্থীদের প্রয়োজনীয় সমস্ত ডকুমেন্টের জেরক্স কপি এবং দুই কপি পাসপোর্ট সাইজের ছবি দিতে হবে। এছাড়াও দু'টি এনভেলাপের ওপর প্রয়োজনীয় সম্পূর্ণ ঠিকানা এবং স্ট্যাম্প লাগিয়ে জমা করতে হবে। বিজ্ঞপ্তিতে বিশেষভাবে বলা হয়েছে, ছবি ছাড়া কোনও আবেদনপত্র জমা নেওয়া হবে না।

প্রার্থীদের অ্যাপ্লিকেশন করতে হবে Central Reserve Police Force Assistant Commandant (Engineer/Civil) Exam, 2021-এর উদ্দেশ্যে এবং এনভেলাপের ওপর এই ঠিকানা লিখে DIG, Group Centre, CRPF, Rampur, District-Rampur, U.P.-244901 আবেদনপত্র পাঠাতে হবে।

আবেদন ফি:

সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের বিজ্ঞপ্তি অনুযায়ী Unreserved/EWS/OBC প্রার্থীদের আবেদন ফি বাবদ ৪০০ টাকা দিতে হবে। তবে SC, ST এবং মহিলা প্রার্থীদের জন্য কোনও আবেদন ফি লাগবে না।

প্রার্থীরা ইন্ডিয়ান পোস্টাল অর্ডার অথবা ব্যাঙ্ক ড্রাফটে্‌র মাধ্যমে DIG, Group Centre, CRPF, Rampur payable at SBI-Rampur-এ আবেদন ফি জমা করতে পারবেন।

আবেদনকারী প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা:

আবেদনকারী প্রার্থীদের সরকার স্বীকৃত কোনও বিশ্ববিদ্যালয় থেকে সিভিল ইঞ্জিনিয়ারিং-এ ব্যাচেলর ডিগ্রি থাকতে হবে।

প্রার্থীদের আবেদনের ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা ৩৫ বছর।

তবে কেন্দ্রীয় সরকারের নির্দেশ অনুসারে সরকারি চাকরি করেন এমন প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমায় ৫ বছরের ছাড় দেওয়া হবে।

Published by:Raima Chakraborty
First published: