ভ্যাকসিন নিলেই মিলবে নগদ ! কোথায় জানতে চান ?

ভ্যাকসিন নেওয়ার জন্য মিলবে বিশাল আর্থিক পুরস্কার

নতুন পথে হাঁটল ওহাইও প্রদেশ। তাঁরা টিকা গ্রহণকারীদের জন্য পুরস্কার ঘোষণা করেছে। এই পুরস্কারের অর্থ কম নয়, ১০ লাখ মার্কিন ডলার

  • Share this:

    #ওয়াশিংটন: করোনাভাইরাসের টিকা নিতে জনগণকে উদ্বুদ্ধ করতে হিমশিম খাচ্ছেন যুক্তরাষ্ট্রের সংশ্লিষ্ট কর্মকর্তারা। এই পরিস্থিতি সামাল দিতে বিভিন্ন প্রদেশ বিভিন্ন পদক্ষেপ ঘোষণা করেছে। তবে এবার নতুন পথে হাঁটল ওহাইও প্রদেশ। তাঁরা টিকা গ্রহণকারীদের জন্য পুরস্কার ঘোষণা করেছে। এই পুরস্কারের অর্থ কম নয়, ১০ লাখ মার্কিন ডলার। ওহাইও প্রদেশের গভর্নর মাইক ডিওয়াইন এক টুইটবার্তায় লিখেছেন, তাঁর রাজ্য প্রতি সপ্তাহে একজন টিকা গ্রহণকারীকে ১০ লাখ ডলার করে পুরস্কার দেবে। আগামী পাঁচ সপ্তাহ পর্যন্ত লটারির মাধ্যমে দেওয়া হবে এই পুরস্কার। তবে শর্ত হল, টিকা গ্রহীতার বয়স ১৮ বছরের বেশি হতে হবে।

    তবে টিকার এক ডোজ নিলেও এই পুরস্কারের যোগ্য হবেন গ্রহীতা। আরেকটি শর্ত হল, ওই ব্যক্তিকে ওহাইও অঙ্গরাজ্যের বাসিন্দা হতে হবে। রিপাবলিকান এই গভর্নর বলেন, ‘আমি জানি, অনেকে বলবেন “ডিওয়াইন পাগল হয়েছেন। আপনার এই মিলিয়ন ডলার দেওয়ার আইডিয়া জলে যাবে।” কিন্তু বাস্তবিক অর্থে অপচয় হল, কোভিড-১৯-এ একজনের মৃত্যু—যখন করোনাভাইরাসের টিকা টিকা পর্যাপ্ত রয়েছে।’

    মাইক ডিওয়াইন বলেন, প্রথম বিজয়ীর নাম ঘোষণা করা হবে ২৬ মে। এরপর প্রতি বুধবার একজন করে বিজয়ী নাম ঘোষণা করা হবে। প্রত্যেক বিজয়ীর পাবেন ১০ লাখ ডলার। এদিকে ১৮ বছরের কম বয়সীদের জন্য পুরস্কার ঘোষণা করেছে ওহাইও প্রদেশ। এখানে উচ্চশিক্ষায় খরচ বেশি। তাই শিক্ষার্থীদের জন্য উচ্চশিক্ষায় চার বছরের স্কলারশিপ ঘোষণা করা হয়েছে।

    অর্থাৎ লটারিতে বিজয়ীরা পাবেন রাজ্যের বিশ্ববিদ্যালয়গুলোয় চার বছরের স্কলারশিপ। এমন পুরস্কার ঘোষণা করেছে মেরিল্যান্ড। তারা বলেছে, সেখানকর প্রদেশের কর্মীরা যদি টিকা নেন, তবে ১০০ ডলার পাবেন। ওয়েস্ট ভার্জিনিয়াও একই পুরস্কার ঘোষণা করেছে। তবে সেটি প্রযোজ্য হবে ১৬ থেকে ৩৫ বছর বয়সীদের জন্য।

    Published by:Rohan Chowdhury
    First published: