শাস্তি নাকি ‘নাগিন ডান্স’! পুলিশের লাঠির সামনে এঁকেবেঁকে সে কী নৃত্য, দেখুন ভাইরাল ভিডিও!

Nagin Dance for breaking lockdown- Photo Courtsey- Twitter/ Videograb

Viral video না দেখলে বড় মিস কিন্তু!

  • Share this:

#ঝলাওয়ার: দেশ জুড়ে এখন শুধু একটাই আতঙ্ক, করোনা! এই মারণ ভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে বিধ্বস্ত গোটা দেশ। সংক্রমণ রুখতে দেশের বিভিন্ন প্রান্তে জারি হয়েছে লকডাউন। কেবলমাত্র অনুমতি দেওয়া হয়েছে জরুরি পরিষেবাগুলিকে। তাতেও যেন হুঁশ ফিরছেনা সাধারণ মানুষের। এই সঙ্কটজনক পরিস্থিতিতেও যেন লকডাউনের বিধি-নিষেধে আমল দিতে নারাজ অনেকেই। লকডাউনের নিময় ভেঙে রাস্তায় অবাধে ঘুরে বেড়াতে দেখা যাচ্ছে বেশ কিছু মানুষজনকে। নিয়ম-নীতি সঠিক ভাবে যাতে পালিত হয় তাই রাস্তায় রাস্তায় চলছে পুলিশি টহল। বিধি ভঙ্গ করলেই পড়তে হচ্ছে বিভিন্ন সৃজনশীল শাস্তির মুখে। যা সোশ্যাল মিডিয়ায় আমরা হামেশাই ভাইরাল হতে দেখছি। সম্প্রতি এমনই এক ভিডিও ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়, যা দেখে বেশ মজা পাবেন আপনিও।

ভাইরাল ভিডিওতে দেখা যাচ্ছে, দুই যুবক রাস্তার মাঝে উত্তাল ‘নাগিন ডান্স’ করছে। IANS সুত্রের খবর, এই ভিডিওটি রাজস্থানের ঝলাওয়ার জেলার। লকডাউনের সময়ে কোনও কারণ ছাড়াই বাড়ির বাইরে বেরোনোর কারণে ওই দুই যুবককে এমন শাস্তি দেয় পুলিশ। হাত দিয়ে সাপের ফণার মতো ভঙ্গি করে যখন তারা নাগিন ডান্স করে, তখন বেশ কয়েকজন পুলিশ সেই নাচের ভিডিও বানিয়ে নেন। অনেকে আবার তাদের নাচ চালিয়ে যেতে উৎসাহও দেন।

এর কিছু দিন আগে এই রকমই এক ভিডিও ভাইরাল হয় নেটদুনিয়ায়। ভিডিওটি ছিল মধ্যপ্রদেশের ইন্দোর বাজারের। মাস্ক না পরায় শাস্তি দেওয়ার ক্ষেত্রে এক অভিনব পদ্ধতি অবলম্বন করেন ওই জেলার এক প্রশাসনিক কর্তা। মাস্ক না পরেই বাড়ির বাইরে বেরিয়ে পড়ে ২০ জনের মতো লোক। তাদের মধ্যে কাউকে ব্যাঙের মতো লাফিয়ে লাফিয়ে চলতে তো কাউকে কান ধরে ওঠবোস করার নিদান দেন ওই কর্তা। সেই সঙ্গে বাজানো হয় ড্রামও। এই ধরের এক অভিনব ‘রোড শো’ দেখতে ভিড় জমান বহু মানুষ।

মাস্ক না পরার শাস্তি দিতে গিয়ে এই ভাবে ভিড় জমানোর ভিডিও দেখে রীতিমতো ক্ষোভ উগরে দেন নেটিজেনরা। এমনকি ওই প্রশাসনিক কর্তার শাস্তির দাবি পর্যন্ত করা হয়।

Published by:Debalina Datta
First published: