ভ্যাকসিন এবার পর্যটনে, কর্মীদের দ্রুত ভ্যাকসিন নেওয়ার ডাক দিল IATO

Vaccine in Tourism

সংস্থার সভাপতি রাজীব মেহরা বলেছেন, যত দ্রুত পর্যটনের সঙ্গে যুক্ত কর্মীরা ভ্যাকসিন পেয়ে যাবেন, তত দ্রুত পর্যটকেরাও আবার পর্যটনের দিকে মুখ ও ফেরাবেন ।

  • Share this:

#কলকাতা: এ বার ভ্যাকসিন অভিযান শুরু হল পর্যটন ক্ষেত্রেও। স্বাস্থ্যকর্মী, পুরসভার কর্মী, সাফাই কর্মী, পরিবহণ কর্মী-- এঁরা ছিলেনই। এ বার ভ্যাকসিন অভিযানের আওতায় আসতে চলেছেন পর্যটনের কর্মীরাও। পর্যটনের কর্মীদের নিয়মিত কাজের জায়গায় পর্যটকদের সঙ্গে মেলামেশা করতে হয়। কোভিড সংক্রমণ ছড়িয়ে যাওয়ার সম্ভাবনাও বেশি। সে কারণেই এ বার পর্যটনের কর্মীদের দ্রুত ভ্যাকসিন নেওয়ার ডাক দিল ইন্ডিয়ান অ্যাসোশিয়েসন অফ ট্যুর অপারেটর (IATO)।

সংস্থার তরফে বিমানবন্দরের প্রতিনিধি, গাড়ির চালক, গাইড, এসকর্ট, পর্যটন কর্মী, হোটেল ফ্রন্ট অফিস স্টাফ, রেস্তোরাঁ কর্মী, রিসেপশন কর্মী, পর্যটন কেন্দ্রের কর্মী সবাইকেই ভ্যাকসিন নিতে আহ্বান করা হয়েছে সংস্থার তরফে। সংস্থার সভাপতি রাজীব মেহরা বলেছেন, যত দ্রুত পর্যটনের সঙ্গে যুক্ত কর্মীরা ভ্যাকসিন পেয়ে যাবেন, তত দ্রুত পর্যটকেরাও আবার পর্যটনের দিকে মুখ ফেরাবেন।

আরও পড়ুন COVID19 Vaccine: দু’বার দুরকম ভ্যাকসিনের ডোজ নেওয়া সম্ভব? যা জানানো হচ্ছে...

রাজীব মেহরা বলেন, "যত দ্রুত সম্ভব আমাদের নিজেদের তো ভ্যাকসিন নিতেই হবে। আমাদের শিল্পের সঙ্গে যুক্ত কর্মীরাও যাতে দ্রুত ভ্যাকসিন পান, তার ব্যবস্থাও করতে হবে। বিদেশি সংস্থাগুলির কাছেও এই বার্তা দিতে হবে যাতে বিদেশি পর্যটকেরা আমাদের দেশের ভ্যাকসিন অভিযান নিয়ে নিশ্চিত হন এবং আত্মবিশ্বাসী হয়ে ওঠেন। ভারতে যে দ্রুততার সঙ্গে ভ্যাকসিন চলছে, তা নিয়ে নিশ্চিত করতে হবে ক্রেতাদের।"

কোভিড অতিমারীর হানার পর থেকে অন্যতম ক্ষতিগ্রস্ত পর্যটন শিল্প। এই অবস্থায় কোভিডের দ্বিতীয় ঢেউ কাটিয়ে ওঠার পরে সব কিছু খুললে পর্যটন ব্যবসা যাতে আগের মতোই রমরমিয়ে বেড়ে ওঠে, সে জন্যই এই অভিযান। কোভিড সংক্রমণ ছড়িয়ে যাওয়ার সম্ভাবনাও বেশি। সে কারণেই এ বার পর্যটনের কর্মীদের দ্রুত ভ্যাকসিন নেওয়ার ডাক দিল ইন্ডিয়ান অ্যাসোশিয়েসন অফ ট্যুর অপারেটর (আইএটিও)। সংস্থার সভাপতি রাজীব মেহরা বলেছেন, যত দ্রুত পর্যটনের সঙ্গে যুক্ত কর্মীরা ভ্যাকসিন পেয়ে যাবেন, তত দ্রুত পর্যটকেরাও আবার পর্যটনের দিকে মুখ ও ফেরাবেন ।

Published by:Pooja Basu
First published: