corona virus btn
corona virus btn
Loading

নার্সিংহোমে পিপিই-র বিল ১ লাখ ৮৪ হাজার! ফেরত দেওয়ার নির্দেশ দিল স্বাস্থ্য দফতর

নার্সিংহোমে পিপিই-র বিল ১ লাখ ৮৪ হাজার! ফেরত দেওয়ার নির্দেশ দিল স্বাস্থ্য দফতর
প্রতীকী চিত্র ।

রাজ্যের বিভিন্ন বেসরকারি হাসপাতাল, নার্সিংহোম গুলিতে পিপিই, মাস্ক-সহ কোভিড চিকিৎসার সরঞ্জামের মাত্রাতিরিক্ত বিল নিয়ে গত কয়েকদিন ধরেই অভিযোগ শোনা যাচ্ছিল ।

  • Share this:

#কলকাতা: গোটা দেশই আজ করোনার বিরুদ্ধে একজোট হয়ে লড়ছে । বহু মানুষ আক্রান্ত হচ্ছেন, প্রাণ হারাচ্ছেন অনেকে । অনেকে হারাচ্ছেন জীবিকা, কেউ হারাচ্ছেন প্রিয়জনকে । আবার তারই মধ্যে কিছু অসাধু ব্যবসায়ী নিজেদের স্বার্থ সিদ্ধির উদ্দেশ্যে পেতেছে ফাঁদ । কখনও মাস্ক, স্যানিটাইজারের কালোবাজারি চলছে, কখনও আবার অক্সিজেন সিলিন্ডার, কখনও আবার হাসপাতালের বেডেরও । তার উপর কখনও আবার রয়েছে বেসরকারি হাসপাতালের চড়া বিল ।

রাজ্যের বিভিন্ন বেসরকারি হাসপাতাল, নার্সিংহোম গুলিতে পিপিই, মাস্ক-সহ কোভিড চিকিৎসার সরঞ্জামের মাত্রাতিরিক্ত বিল নিয়ে গত কয়েকদিন ধরেই অভিযোগ শোনা যাচ্ছিল । এ নিয়ে হাসপাতাল কর্তৃপক্ষের উপর ক্ষুব্ধ রাজ্য স্বাস্থ্য কমিশনও। এ বার ঢাকুরিয়া বেসরকারি হাসপাতালের এক রোগীকে ১,৮৪,০০০ টাকা পিপিই-এর বিল করায় হস্তক্ষেপ করল কমিশন । ১,৪০,০০০ টাকা রোগীর পরিবারকে ফেরত দেওয়ার নির্দেশ দেওয়া হল ।

আরও একটি অভিযোগ সম্প্রতি এসেছে কমিশনের কাছে । করোনা পরিস্থিতিতে এই প্রথম বিদেশ থেকে অভিযোগ জমা পড়েছে । সুইডেন থেকে এক রোগীর মেয়ে হোয়াটসঅ্যাপে কমিশনে অভিযোগ দায়ের করেন ফর্টিস হাসপাতালের বিরুদ্ধে । ১৫ লক্ষ টাকা বিল নেওয়ার অভিযোগ করেছেন তিনি । অভিযোগ খতিয়ে দেখছে কমিশন ।

খুব দ্রুত যাতে করোনা পরিস্থিতিতে কোনও রোগী বা রোগীর পরিবার অভিযোগ জানাতে পারেন, তার জন্য রাজ্য স্বাস্থ্য কমিশন একটি হোয়াটসঅ্যাপ নম্বর চালু করছে । যেখানে সরাসরি অভিযোগ করা যাবে ।

Published by: Simli Raha
First published: July 22, 2020, 6:19 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर