corona virus btn
corona virus btn
Loading

কর্মহীন ১২ কোটি, গরিবের অ্যাকাউন্টে ৭৫০০ টাকা দিক সরকার, তোপ সনিয়ার

কর্মহীন ১২ কোটি, গরিবের অ্যাকাউন্টে ৭৫০০ টাকা দিক সরকার, তোপ সনিয়ার
কংগ্রেস অনড় বক্তব্যে। রাহুলের পথেই এদিন আক্রমণে গেলেন সনিয় গান্ধি।

কংগ্রেসের তরফে প্রথম থেকেই বলে আসা হচ্ছিল, করোনা মোকাবিলায় লকডাউন কোনও সমাধান নয়। তাতে রোগ থমকে থাকবে।

  • Share this:

#নয়াদিল্লি: দ্ব্যার্থহীন ভাষায় নরেন্দ্র মোদি সরকারের সমালোচনায় মুখর হলেন কংগ্রেস নেত্রী সনিয়া গান্ধি। তাঁর দাবি, দেশে উদ্বেগজনক ভাবে ছড়াচ্ছে করোনা। রোধ করা যায়নি সংক্রমণের গতি এবং পরিধি। উঠে এল দেশের কর্মসংস্থানের দুরবস্থার কথাও।

এদিন কংগ্রসের ওয়ার্কিং কমিটির মিটিংয়ে সনিয়া দেশের শ্রমিকদের অবস্থা বিষয়ে মুখ খোলেন। বলেন, "লকডাউনের প্রথম ধাক্কাতেই কাজ হারিয়েছেন অন্তত ১২ কোটি মানুষ। অর্থনীতি থমকে থাকলে এই তালিকাটা আরও বড় হবে।" সনিয়ার মত, সরকারের উচিত এই দু্র্দিনে প্রতিটি অনগ্রসর পরিবারকে সরাসরি সাড়ে সাত হাজার টাকা দিয়ে সাহায্য করা।

কংগ্রেসের তরফে প্রথম থেকেই বলে আসা হচ্ছিল, করোনা মোকাবিলায় লকডাউন কোনও সমাধান নয়। তাতে রোগ থমকে থাকবে। দিন কয়েক আগে রাহুল গান্ধি মন্তব্য করেন, "লকডাউন হল পজ বোতামের মতো।" এ দিন একই প্রসঙ্গ তোলেন সনিয়া। দলের শীর্ষকর্তাদের ভিডিও মিটিংয়ে তিনি বলেন, এখনও করোনা নমুনার পরীক্ষার গতি শ্লথ। করোনা কিটের অপ্রতুলতা, এবং মান নিয়েও প্রশ্ন তোলেন তিনি। সনিয়া মত করোনা মোকাবিলায় সরকারি পদক্ষেরপ হতাশাজনক।তিনি সরকারের সদিচ্ছার অভাবকেই দায়ী করছেন এই পরিস্থিতির জন্যে।

First published: April 23, 2020, 11:59 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर