Covid Third Wave: রাজস্থানের দুঙ্গারপুরে কোভিড আক্রান্ত ৩০০-র বেশি শিশু! করোনার তৃতীয় ঢেউ?

রাজস্থানের দুঙ্গারপুরে করোনায় আক্রান্ত ৩০০-র বেশি শিশু!

রাজস্থানের দুঙ্গারপুরে ৩০০-র বেশি শিশুর করোনা (Coronavirus) আক্রান্ত হওয়ার খবর প্রকাশ্যে এসেছে। যা নিঃসন্দেহে চিন্তার ভাঁজ ফেলেছে চিকিৎসক-বিশেষজ্ঞদের কপালে।

  • Share this:

    #জয়পুর: করোনাভাইরাসের দ্বিতীয় (Coronavirus 2nd Wave) ঢেউয়ে বেসামাল দেশ। তারই মধ্যে চোখ রাঙাচ্ছে করোনার তৃতীয় ঢেউ (Coronavirus 3rd Wave)। বিশেষজ্ঞদের মতে, এই তৃতীয় ঢেউয়ে সবচেয়ে বেশি আক্রান্ত হওয়ার সম্ভাবনা শিশুদের। রাজস্থানের দুঙ্গারপুরে ৩০০-র বেশি শিশুর করোনা (Coronavirus) আক্রান্ত হওয়ার খবর প্রকাশ্যে এসেছে। যা নিঃসন্দেহে চিন্তার ভাঁজ ফেলেছে চিকিৎসক-বিশেষজ্ঞদের কপালে।

    স্বাস্থ্য আধিকারিকেরা এই ঘটনায় কড়া নির্দেশিকা জারি করেছেন। গুজরাতের সীমানা সংলগ্ন এই জেলায় এত শিশুর করোনা পজিটিভ হওয়ার খবরে শিউড়ে উঠছেন সকলে। যদিও স্বাস্থ্য দফতরের তরফে একে করোনার তৃতীয় ঢেউ বলা হচ্ছে না।

    গত ১২ মে থেকে এই জেলায় ১৯ বছর পর্যন্ত প্রায় ৩১৫ জন শিশুর করোনা আক্রান্ত হওয়া খবর প্রকাশ্যে এসেছে। সদ্যোজাত থেকে ৯ বছর পর্যন্ত প্রায় ৬০ জন, ২৫৫ জন শিশু ৯ থেকে ১৯ বছরের মধ্যে করোনা আক্রান্ত হয়েছে। স্বাস্থ্য দফতরের তরফে জানানো হয়েছে, 'সমস্ত করোনা আক্রান্ত শিশুকে ওষুধ দেওয়া হয়েছে, তাদের তদারকি চালানো হচ্ছে। বিশাল সেফ হোম তৈরি করা হয়েছে। অক্সিজেন কনসেনট্রেটর মজুত রাখা হয়েছে। চিকিৎসকদেরও ব্যবস্থা করা হয়েছে।'

    রাজস্থানে শনিবার ১১৫ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গিয়েছেন। ৬ হাজার ১০৩ জনের নতুন করে করোনা আক্রান্ত হওয়ার খবর সামনে এসেছে। এর ফলে এখনও পর্যন্ত রাজ্যে ৭ হাজার ৫৯০ জনের মৃত্যু হয়েছে। ৯ লক্ষ ৯ হাজার ৫২১ জন মোট পজিটিভ রোগী পাওয়া গিয়েছে। জয়পুর থেকে ২১ জনের মৃত্যুসংবাদ পাওয়া গিয়েছে। ১৯০০ জন শুধুমাত্র জয়পুরেই করোনা আক্রান্ত হয়েছেন। যোধপুরে ১১ জনের মৃত্যু হয়েছে।

    Published by:Raima Chakraborty
    First published: